সোমবার, ৩রা সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৯শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

পিএসজিকে জেতালেন এমবাপে, দেখলেন লাল কার্ডও

স্পোর্টস ডেস্ক: দুই গোলে এগিয়ে গিয়েও নিমেসের মাঠে হোঁচট খেতে বসেছিল প্যারিস সেন্ত জার্মেই। সেটা হতে দিলেন না কাইলিয়ান এমবাপে। শনিবার তার নৈপুণ্যে ৪-২ গোলে লিগ ওয়ানের চতুর্থ ম্যাচ জিতল চ্যাম্পিয়নরা। একই সঙ্গে শেষ সময়ে লাল কার্ড দেখতে হয়েছে তাকে।

আগের তিন ম্যাচের মতো স্বাচ্ছন্দ্যে জেতার আভাস দিয়েছিল প্যারিস সেন্ত জার্মেই। কিন্তু ২ গোলে এগিয়ে গিয়েও নবাগত নিমেসের মাঠে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত এমবাপের গোলে শতভাগ সাফল্য ধরে রাখল থোমাস টাখেলের দল।

প্রথমার্ধে ২৬ মিনিটে থোমাস মুনিয়েরের পাস থেকে নেইমার গোলমুখ খোলেন। তারপর ৪০ মিনিটে কর্নার থেকে সরাসরি গোল করেন আনহেল দি মারিয়া। তার বাঁকানো শট অসহায় হয়ে জালে ঢুকতে দেখেন নিমেস গোলরক্ষক আলফোন্স আরেওলা।

বেশ কয়েকবার সুযোগ নষ্ট করা নিমেস ঘুরে দাঁড়ায় এক ঘণ্টা পার হতেই। ৬৩ মিনিটে আন্তোনিন ববিচনে শোধ দেন একটি গোল। ৬৮ মিনিটে থিয়াগো সিলভার ফাউলে ভালস পিএসজির ডিবক্সে পড়ে গেলে পেনাল্টির আবেদন জানায় নিমেস। রেফারি তাদের দাবি প্রত্যাখ্যান করলেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির রিপ্লেতে পেনাল্টি পায় স্বাগতিকরা। তাতে তেজি সাভানিয়ের ২-২ গোলে সমতা ফেরান। তার পাঁচ মিনিটের মধ্যে দুটি সুযোগ নষ্ট করে নিমেস।

তবে সব শঙ্কা দূর করে দিয়ে ৭৭ মিনিটে কিমপেম্বের অ্যাসিস্টে এমবাপে তৃতীয় গোল করেন। ম্যাচের শুরুতেই হলুদ কার্ড দেখা এই ফরাসি স্ট্রাইকার ৯২ মিনিটে এদিনসন কাভানিকে দিয়ে চতুর্থ গোল করান। কিন্তু ইনজুরি সময়ের চতুর্থ মিনিটে সাভানিয়েরের ট্যাকলে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখেন এমবাপে। প্রতিপক্ষ খেলোয়াড়কে ধাক্কা দেন তিনি। অবশ্য সাভানিয়েরও দেখেন লাল কার্ড।

চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই থাকল পিএসজি। গোল ডটকম