রবিবার, ৯ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৫শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

আমার মত করে কেউ ভালোবাসবে না তোমায়

ফেসবুক থেকে: এভাবে সমাপ্তী হবে দুজনের ভালোবাসা আমি কখনো ভাবিনি।আমি ভেবেছি তোমার আমার মায়ার বাধন সারা জীবন থাকবে। ছেড়ে যখন চলে গেলে আমাকে তবে শুধু এতটুকু মনে রেখো তুমি এই যে আমি তোমার জন্যে এই সময়ের মধ্যে যত কথা যত ভাষা লেখেছি এই কথা গুলোও তোমার জন্যে কেউ লিখবে না।
.
আর আমার মত করে কেউ ভালোবাসবে না তোমায়। তুমি যদি কারো সাথে তোমার আমৃত্যু পর্যন্তও জীবনটা কাটিয়ে দাও। তারপরেও তোমার জন্য আমার মত করে এক ফোটা চোখের জল ফেলবে না।
.
যানো যখন তুমি চলে গেলে আমায় একা করে। আমাকে একা করে চলে গেলে অনেক দূরে।আজ তোমাকে ছারা একাকী জীবন। আমার একা বড় একা লাগে শুধু তোরই ছবি চোখে ভাসে। তাই জেগে থেকে আঁধার রাতে তোকে ভেবে যাই ভালোবেসে।
.
আমার স্বপ্নরা তোর দ্বারে দ্বারে ছুটে গিয়ে শুধু ভীর করে থাকে। যখন আলো আসে খুব ভরে নীরবে ওরা আবার যায় সরে।কিন্তু আমি তো তোমাকে ছারা ভালো নেই। সেটা যানার পরো হয়তো তুমি আমায় ছেরে একা আছো।আজ তুমি অন্যের কাছে গিয়ে যা পেয়েছ একেই কি তুমি সুখ বলো।
.
এই সুখের জন্যই কি তুমি আজ আমাকে ছেড়ে চলে গেছো।জানি না তুমি পূর্ণতা নাকি অপূর্ণতা নিয়ে তুমি চলে গেছো আমার থেকে বহুদূরে।আমি সব সময় খুজি তোমার ছায়া। আমার ইচ্ছেরা ছুটে চলে তোর দ্বারে গিয়ে কড়া নাড়ে তোর ভালোবাসা খুঁজে মরে। আমার আলোমাখা মুখ করে দিয়ে গেলে অন্ধাকার।
.
তোমার যত মায়া ছিলো আমাকে কষ্ট দিয়ে কুড়ে কুড়ে খাচ্ছে। তুমি আমায় অচেতন করে চলে গেলে। তুমি চলে যাবার পর থেকে খুব একটা ভালো নেই আমি। সারাটাদিন কেটে যায় সব স্মৃতি নিয়ে। বহুবার সিডেটিভ তুলে নিয়ে মুখে কাটিয়েছি বিষাদগ্রস্ত রাত।
.
আমার অন্ধকারে কেটে যাচ্ছে ছন্নছাড়া জীবনটা। তোমার স্মৃতিগুলো ভূলে থাকার চেষ্টা করি বহুবার। তবুও বারবার মনে পড়ে যায় তোমায় ভীষন। তুমি চলে যাবার পর থেকেই বড্ড বেশি অমানুষ হয়ে গেছি, বড্ড বেশি এখন অলস হয়ে পড়েছি। সব শৃঙ্খলা নির্বাসিত দূর দিগন্তে।
.
এখন আর আগের মত করে রুটিন করে হয় না খাওয়া নাওয়া। তুমি চলে যাবার পর থেকেই খাওয়া দাওয়াটা ভূলে গিয়ে মনটার সাথে সাথেই শরীরটাও অসুস্থ হয়ে গেছে। কাক ডাকা ভোরে কখনো কারো মিষ্টি কথা শুনতে শুনতে ভাঙ্গে না আর এখন ঘুম। খুব বদলে গেছি আমি, তুমি চলে যাবার পর থেকেই।
.
আমি সব মিলে অনেক টা পরিবর্তন হয়ে গেছি। আমার ভালোবাসা এখন আর দাম নেই তোমার কাছে। মাঝে মাঝে যানো আমি ভাবি আমাকে ও আমার ভালোবাসা কে ভূলে তুমি কি ঠিক আছো..? নাকি আমার কথা মাঝে মাঝে মনে পড়ে তোমার। কিন্তু নির্মম পরিহাস আমার ভালোবাসার আজ দাম নেই বলে তো তুমি চলে গেছো আমার কাছে থেকে। তাই আর নয় নতুন করে জীবন। আর নয় নতুন করে ভালোবাসা।