শুক্রবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

আজানের জন্য চুরি হয়নি সোনার মলাটওয়ালা কোরআন

news-image

অনলাইন ডেস্ক: ব্রিটিশ ভারতের করদ রাজ্য হায়দ্রাবাদের নিজামের যাদুঘর থেকে চুরি যাওয়া মূল্যবান সামগ্রীগুলো উদ্ধার করা হয়েছে মুম্বাইয়ের এক বিলাসবহুল হোটেল থেকে। গ্রেফতার করা হয়েছে দু’জনকে।

চুরি যাওয়া জিনিসপত্রের মধ্যে ছিল করদ রাজ্যের শাসক নিজামের সোনার টিফিন বাক্স। চার কেজি সোনা দিয়ে তৈরি তিন-স্তরের টিফিন বাক্সটিতে হীরা এবং চুনি ও পান্নার মতো মূল্যবান পাথর বসানো যার মূল্য কয়েক কোটি রুপি। এছাড়াও ছিল চুনি-পান্না বসানো একটি সোনার কাপ, বাটি, ট্রে ও চামচ।

এসব সামগ্রীর সবগুলোই পাওয়া গেছে লোক দুটির কাছে। হলিউড-স্টাইলের এই চুরি রহস্যের সমাধান হবার পর এখন পুলিশের মুখ থেকে বেরিয়ে আসছে মজার মজার সব তথ্য।

যেমন পুলিশ বলছে- হায়দ্রাবাদের নিজাম নাকি কখনোই সোনার টিফিন বাক্সটি ব্যবহার করেননি। কিন্তু চোরদের একজন গত কয়েকদিনে খাওয়া-দাওয়ার জন্য প্রতিবারই এই বাক্সটি ব্যবহার করেছে।

গত ২ সেপ্টেম্বর রাতে ওই দু’জন হায়দ্রাবাদের পুরানি হাভেলির একটি ঘুলঘুলির লোহার গরাদ কেটে ওই জাদুঘরে প্রবেশ করে। ‘তারা ঠিক যখন সোনার প্রচ্ছদবিশিষ্ট একটি মূল্যবান কোরআন শরিফ নিয়ে যাবার জন্য হাত বাড়ায় ঠিক তখনি কোন একটি মসজিদ থেকে ফজরের আজান শুরু হয়। এতে তারা ভয় পেয়ে যায় এবং কোরআন শরিফটি চুরি করা থেকে বিরত হয়’-বলছিলেন হায়দ্রাবাদের পুলিশ কমিশনার আনজানি কুমার।-বিবিসি বাংলা।

এ জাতীয় আরও খবর

গর্ভাবস্থার ১৫ বছর পর জন্ম হল ‘স্টোন বেবি’র!

জীবন বদলে দেওয়ার মতো শেখ সাদীর ১৫ টি বিখ্যাত উপদেশ

বিয়ে বাঁচাতে স্ত্রীর সঙ্গে একঘরে তিনদিন কাটানোর নির্দেশ!

একজন নারী দেহরক্ষীর গোপন জীবন জানলে শিহরিত হবেন আপনিও!

যেখানে বিয়ে হয় এক রাতের জন্য, সকালেই নববধূকে ছেড়ে যায় স্বামী

এক রাজার এক চাকর ছিল, চাকরটা সবসময় যেকোন অবস্থাতেই রাজাকে বলত………

হরিন এক লাফে ২৩ হাত যায়, আর বাঘ ২২ হাত , তবুও হরিনটি বাঘের শীকারে পরিনত হয় কেন জানেন?

হালের উঠতি এক নায়িকা স্বল্প বসন পরিহিত ছবিতে তার নয়ন দু’টি থমকে গেছে…..

স্ত্রীকে দেখতে প্রতিদিন ৬ মাইল হাঁটেন ৯৯ বছরের এই বৃদ্ধ , সম্পূর্ণ কাহিনী শুনলে চোখে পানি চলে আসবে….