শনিবার, ১৭ই নভেম্বর, ২০১৮ ইং ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

লোকাল বাসে বাসায় ফিরলেন তারানা হালিম (ভিডিও)

news-image

বাসা থেকে সচিবালয়ে, নিজ কার্যালয় থেকে বাসা, এখন থেকে গণপরিবহন ব্যবহার করার ঘোষণা দিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। বুধবার দুপুরে গুলিস্তান থেকে বাসে চেপে গুলশান নেমে এই ঘোষণা দেন তিনি।

নিজ দপ্তরের কাজ শেষ করে বুধবার দুপুর সাড়ে ১২টায় গুলিস্তান যান তারানা হালিম। পরে জিপিও’র সামনে থেকে ৬ নম্বর বাসে চড়েন তিনি। পরে দুপুর আড়াইটার দিকে গুলশান পৌঁছান এ তথ্য প্রতিমন্ত্রী।

এ বিষয়ে জানতে চাইলে তারানা হালিম জানান, সাধারণ মানুষের প্রতিক্রিয়া থেকে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। প্রতিদিনই সাধারণ মানুষের একটা অভিযোগ থাকে, এমপি-মন্ত্রীরা সড়ক পথের যানজট দেখেন না। তারা আশা করে এমপি-মন্ত্রীরা একবার হলেও তাদের সঙ্গে সাধারণ যাত্রীর মতো গণপরিবহনে চলাচল করবেন। সেখান থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী।

তারানা হালিম বলেন, ‘এখন থেকে প্রতিদিনই আমি সাধারণ যাত্রীদের সঙ্গে গণপরিবহনে চলাচল করব। তবে সরকারি গুরুত্বপূর্ণ কাজগুলোর সময় আমাকে সরকারি যানবাহন ব্যবহার করতেই হবে।’

তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘সাধারণ জনগণ যদি প্রতিদিন কষ্ট করে তাদের কর্মক্ষেত্রে পৌঁছাতে পারে, তবে আমরা কেন পারব না। আমরা সবাই-ই মানুষ। আমাদের সকলের আনন্দ আছে, কষ্ট আছে। মানুষের কষ্টগুলো কাছ থেকে দেখতেই আমার এমন সিদ্ধান্ত।’

গুলিস্তান থেকে প্রতিমন্ত্রী যখন বাসে ওঠেন তখন বাসটিতে আগে থেকেই থাকা এক নারী তাকে জায়গা ছেড়ে দেন। এতে অত্যন্ত খুশি হন তারানা হালিম। বাসের অন্যান্য যাত্রীরাও এ সময় খুশি হন। মন্ত্রীর সিদ্ধান্তকে সাধুবাদ জানান। এ সময় একাধিক যাত্রী তার সঙ্গে কথা বলেন।