বুধবার, ১৪ই নভেম্বর, ২০১৮ ইং ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

প্রয়াত এড. আবদুস সামাদ নিবেদিত প্রাণ দেশপ্রেমিক রাজনীতিবিদ, সামাজিক ব্যক্তিত্ব ছিলেন : বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার

news-image

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সমাজসেবায় রাষ্ট্রিয় সম্মাননা প্রাপ্ত ব্যক্তিত্ব, বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার বলেছেন, মহান ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ সহ শিল্প সাহিত্য সংস্কৃতির ক্ষেত্রে এবং ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্য বিকাশে যাঁরা অবদান রেখেছেন তাঁদের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। তিনি বলেন প্রয়াত এড. আবদুস সামাদ একজন নিবেদিত প্রাণ দেশপ্রেমিক রাজনীতিবিদ, সামাজিক সাংস্কৃতিক আন্দোলনের অনন্য ব্যক্তিত্ব ছিলেন। ভাষা আন্দোলন থেকে শুরু বিভিন্ন সামাজিক আন্দোলন সহ নানা ক্ষেত্রে তিনি অনন্য অবদান রেখে গেছেন। প্রয়াত এড. আব্দসু সামাদ স্মরণে সাহিত্য একাডেমির আয়োজনকে সাধুবাদ জানিয়ে প্রয়াত এড. আবদুস সামাদ সংশ্লিস্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এ জেলার হিরন্ময় ব্যক্তিত্বদের পরিচিতি, অবদান, জেলার ইতিহাস ঐতিহ্য সম্পর্কে নতুন প্রজন্মের অবহিত করণ এবং ঐতিহ্যের ধারায় সম্পৃক্ত করতে সকলের প্রতি আহবান জানান।

গতকাল বুধবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির উদ্যোগে ভাষা সৈনিক রাজনীতিবিদ,সামাজিক ব্যক্তিত্ব সাহিত্য একাডেমির পরিচালক প্রয়াত এডভোকেট আব্দুস সামাদ স্মরণে আলোচনা সভা ও সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানিয়েছেন।

সুর স¤্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সরোদ মঞ্চে সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ একেএম শিবলীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ও বক্তব্য রাখেন সুর স¤্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সাধারণ সম্পাদক কবি আবদুল মান্নান সরকার,সাহিত্য একাডেমির পরিচালক কবি মানবর্দ্ধন পাল, জেলা নাগরিক কমিটির সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু হোরায়রাহ, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমীন শাহীন, এডভোকেট আব্দুস সামাদ এর পুত্র এহসান উল্লাহ মাসুদ প্রমুখ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন জেলা নাগরিক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বিষ্ণুপদ দেব, বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমেদ, তোফাজ্জল হোসেন জীবন, রোকেয়া রহমান,ফারুক আহমেদ ভ’ইয়া,মানিক রতন শর্মা,জামিনুর রহমান,এড. জাহাঙ্গীর আলম সহ অন্যান্যরা। সবশেষে প্রধান অতিথি সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়া-১(নাসিরনগর)আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ১১ জন

ঐতিহ্যের সুন্দর ব্রাহ্মণবাড়িয়ার জন্য সকলকে ভ’মিকা রাখতে হবে : ডাঃ মোঃ আবু সাঈদ

আখাউড়া-আগরতলা রেলপথ নির্মান প্রকল্পের কাজ পরিদর্শনে ভারতের বিশেষ প্রতিনিধি দল 

ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশার চাপায় শিশুর মৃত্যু

র‍্যাবের অভিযানে ব্রাহ্মণবাড়িয়ায় মাদক ও গুলিসহ আটক ২

র‍্যাবের অভিযানে ব্রাহ্মণবাড়িয়ায়  গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক

বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট দেয়ায় নাসিরনগরে মাধ্যমিক শিক্ষকদের আনন্দ শোভাযাত্রা

আশুগঞ্জে তারুয়া ইউপি নতুন ভবন নির্মাণ কাজের উদ্ধোধন

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের মনোনয়ন ফরম কিনলেন বিএম ফরহাদ হোসেন সংগ্রামসহ ৭ জন