রবিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন আনোয়ার হোসেন খান

news-image

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালকে ‘বিশেষায়িত হাসপাতাল’ হিসেবে স্বীকৃতি দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান।

শুক্রবার সকালে রাজধানীর ধানমণ্ডিতে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ ক্যাম্পাস প্রাঙ্গণে কলেজের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১ম পুনর্মিলনীর অনুষ্ঠানে তিনি এ ধন্যবাদ জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কলেজ প্রতিষ্ঠাতাকাল থেকে বর্তমান সময় পর্যন্ত স্মৃতিচারণ করে আনোয়ার হোসেন খান বলেন, সব মিলিয়ে বাংলাদেশে স্বাস্থ্য বিভাগে আমাদের একটি সুখ্যাতি রয়েছে। আমাদের চিকিৎসা সেবাও আন্তর্জাতিক মানের। এই হাসপাতালকে সরকার বিশেষায়িত হাসপাতাল হিসেবে স্বীকৃতি দিয়েছে। এই কারণে আমি জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। স্বাস্থ্যমন্ত্রীকেও আমি ধন্যবাদ জানাই।

আনোয়ার হোসেন খান বলেন, আজ থেকে ৯ বছর আগের এইদিনে কলেজটি প্রতিষ্ঠা লাভ করে। আজ ১০ বছরে পা রাখলো। ২০০৮ সালের শেষের দিকে এই কলেজটি অনুমোদন পায়। আর ২০০৯ সালের প্রথম দিকে এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়।

আনোয়ার হোসেন খান জানান, গত ১০ বছরে কৃতিত্বের সাথে ২২৭ জন ছাত্র-ছাত্রীদের পাস করে দেশে-বিদেশে কর্মরত আছেন। আমরা মেডিকেল কলেজের পাশাপাশি হাসপাতাল করেও চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছি।

অনেক ব্যস্ততার মধ্যেও অনুষ্ঠানে আসায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানান আনোয়ার হোসেন খান। এদিকে, সকাল ১০টা ২৭ মিনিটে ওবায়দুল কাদের পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ওবায়দুল কাদেরের একটি দুর্লভ ছবি তাকে উপহার দেন আনোয়ার হোসেন খান। পরে কলেজের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধান অতিথিকে নিয়ে আনোয়ার হোসেন খানসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা কেক কাটেন।

অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল অধ্যাপক ডা. মো. এখলাসুর রহমান, প্রফেসর আলমগীর চৌধুরী, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের প্রথম ব্যাচের শিক্ষার্থী ডা. কাজী মিলনসহ প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া অনুষ্ঠানে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।