বৃহস্পতিবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

ফের ভিডিও কনফারেন্সে হাসিনা-মোদী

news-image

আগামী সপ্তাহে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আরও দু’টি গুরুত্বপূর্ণ প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতীয় সংবাদমাধ্যম এ সংক্রান্ত খবর প্রকাশ করেছে। তবে কোনো তারিখ জানা যায়নি।

ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী উদ্বোধন হতে যাওয়া প্রকল্প দু’টি হলো- জ্বালানি তেল সরবরাহে দুই দেশের সীমান্তে পাইপ লাইন ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ভারতের অর্থায়নে ট্রেন লাইন।

উদ্বোধন হতে যাওয়া এ পাইপ লাইনের মাধ্যমে এক মিলিয়ন মেট্রিক টন (ওয়ান এমএমটিপিএ) উচ্চমাত্রার ডিজেল ভারত থেকে বাংলাদেশে আসবে। বর্তমানে আসামের নুমালিগড় রিফাইনারি থেকে রেলের মাধ্যমে এ জ্বালানি আসছে। আর রেললাইনের (মাল্টি ট্র্যাক প্রজেক্ট) মাধ্যমে জয়দেবপুর ও টঙ্গীকে ঢাকার সঙ্গে যুক্ত করবে।

এর আগে গত ১০ সেপ্টেম্বর (সোমবার) ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুষ্টিয়ার ভেড়ামারায় ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি বিষয়ক প্রকল্প, রেলওয়ের ‘কুলাউড়া-শাহবাজপুর সেকশন পুনর্বাসন’ ও ‘আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেল সংযোগ নির্মাণ (বাংলাদেশ অংশ)’ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কনফারেন্সে যুক্ত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

এ জাতীয় আরও খবর

অগ্নিকাণ্ডে যানজটে আটকেপড়ায় প্রাণহানি ঘটেছে বেশি

প্রাইভেটকারের সিলিন্ডার বিস্ফোরণ থেকেই আগুনের সূত্রপাত

চকবাজারের আগুনে ৭০ মরদেহ উদ্ধার : ফায়ার সার্ভিস

আগুন নিয়ন্ত্রণে আসেনি, ৩৭ ইউনিট চেষ্টায়

ঢামেকের বার্ন ইউনিটে দগ্ধ ১৫ জন, জরুরি বিভাগে ৩৭ জন

গ্যাস সরবরাহ স্বাভাবিক ধানমণ্ডি ও কলাবাগানে

আগুন ছড়িয়ে পড়েছে পাশের ভবনেও

চকবাজারে আগুন নিয়ন্ত্রণে ৩০ ইউনিট

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

একুশ আমাদের মাথা উঁচু করে বাঁচতে শিখিয়েছে : প্রধানমন্ত্রী

রাজধানীর চকবাজারে ভয়াবহ আগুন

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার