শনিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৪ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

ডাকসু নির্বাচন : হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল ঢাবি কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদক: ছয় মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন করতে হবে হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আপিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ সোমবার অ্যাডভোকেট মনজিল মোরসেদ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গতকাল রোববার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে লিভ টু আপিলের আবেদন জমা দেওয়া হয়। হাইকোর্টে আপিলের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানীও।

এর আগে গত ১৭ জানুয়ারি ছয় মাসের মধ্যে ডাকসু নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে রায় দেন হাইকোর্ট।

কিন্তু গত সাত মাসেও ডাকসু নির্বাচন অনুষ্ঠিত করতে না পারায় গত ৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে উকিল নোটিশ পাঠান অ্যাডভোকেট মনজিল মোরসেদ। জবাব না পেয়ে ১২ সেপ্টেম্বর উপাচার্যসহ ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে হাইকোর্টে আদালত অবমাননার অভিযোগও আনেন। আজ হাইকোর্টে ওই মামলাটির শুনানিও হওয়ার কথা রয়েছে।

ডাকসু নির্বাচনে পদক্ষেপ নিতে শিক্ষার্থীদের পক্ষে ২০১২ সালের ১১ মার্চ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর ও ট্রেজারারকে লিগ্যাল নোটিশ দেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই নোটিশের কোনো জবাব না দেওয়ায় ওই বছরই কয়েক শিক্ষার্থীর পক্ষে রিট আবেদন করা হয়।

এরপর ৮ এপ্রিল হাইকোর্ট নির্ধারিত সময়ের মধ্যে ডাকসু নির্বাচন করার ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। ওই রুল শুনানি শেষে চলতি বছরের ১৭ জানুয়ারি হাইকোর্ট রায় দেন।

এ জাতীয় আরও খবর

দুঃখ নেই টাইগারদের, কথা রেখেছেন মাশরাফি!

হেরেও সেরা লিটন দাস

আবারও একটি স্বপ্নভঙ্গ বাংলাদেশের

অভিমানে দুই সন্তান নিয়ে বিষ খেলেন মা!

যে কারণে ফেরানো যাচ্ছে না ভারতের কারাগারে থাকা বাংলাদেশি জঙ্গিদের

আখাউড়া স্হলবন্দর দিয়ে মাছ রফতানি শুরু হচ্ছে 

রানওয়ে থেকে ছিটকে হ্রদে পড়ল উড়োজাহাজ

জাতীয় নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীকে যা বললেন জাতিসংঘের মহাসচিব

রোহিঙ্গাদের পুনর্বাসনের জন্য প্রস্তুত ভাসানচর