রবিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

ঝোপের ভেতর পাওয়া সেই নবজাতক আর নেই

কুমিল্লা (দক্ষিণ) প্রতিনিধি: কুমিল্লার লাকসামে সড়কের পাশে ঝোপের ভেতর থেকে উদ্ধার সেই নবজাতক মারা গেছে। টানা ১৩ দিন চিকিৎসাধীন থাকার পর আজ মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকালে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে মারা গেছে সে।

গত ৬ সেপ্টেম্বর সকালে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে লাকসাম উপজেলার ভাটিয়াভিটা নামক স্থান থেকে ওই নবজাতককে উদ্ধারের পর হাসপাতালে পাঠায় স্থানীয়রা। শিশুটির নাকে স্কসটেপ লাগানো ছিল। এ ছাড়া শিশুটির হাতে-পায়ে পিঁপড়া ও পোঁকামাকড়ের কামড়ের রক্তাক্ত চিহ্ন ছিল। ওইদিন সকালে উদ্ধারের পর শিশুটিকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শিশুটি উদ্ধারের পরদিন ৭ সেপ্টেম্বর দুপুরে লাকসাম উপজেলার ভাটিয়াভিটা গ্রামের মৃত জহিরুল হকের ছেলে মেহেদী হাসান এবং মেহেদীর স্ত্রী জহুরা আক্তার কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে এসে জানান, তাঁরা নবজাতকটির দেখভালের দায়িত্ব নিতে চান। ওইদিন বিকেলে জেলা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে সকল আইনি প্রক্রিয়া শেষে মেহেদী-জহুরা দম্পতির কোলে নবজাতকটিকে তুলে দেওয়া হয়।

মেহেদী হাসান সানফ্লাওয়ার লাইফ ইন্সুরেন্স কম্পানিতে কাজ করেন। এরপর থেকেই হাসপাতালে শিশুটির পরিচর্যা শুরু করেন মেহেদী-জহুরা দম্পতি। এ ছাড়া মেহেদী হাসান স্থানীয় মসজিদের ইমামের পরামর্শে শিশু কন্যাটির নাম রাখেন জান্নাতুল মাওয়া।

আজ মঙ্গলবার সকালে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে নবজাতকটির বাবার দায়িত্বভার গ্রহণ করা মেহেদী হাসান কালের কণ্ঠকে বলেন, আমার স্ত্রীসহ খুশি মনে সব প্রক্রিয়া শেষ করে বাচ্চাটিকে নিজেদের সন্তান হিসেবে গ্রহণ করেছিলাম। ওকে ভালোভাবে মানুষ করতে চেয়েছিলাম। কিন্তু আমাদের জান্নাতুল মাওয়া এভাবে চলে যাবে ভাবিনি।

গত ৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের পাশে লাকসাম উপজেলার ভাটিয়াভিটা এলাকার লোকজন লাকসাম বাজারে যাওয়ার সময় অজ্ঞাত স্থান থেকে একটি শিশুর কান্নার আওয়াজ পান। এরপর ওই সড়কের পাশের একটি ঝোপের ভেতর শিশুটিকে পাওয়া যায়। তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

এ জাতীয় আরও খবর

কিশোরগঞ্জে বাসচাপায় বাবা-ছেলেসহ নিহত ৩

ছাত্রকে নিয়ে উধাও শিক্ষিকা

জনবিচ্ছিন্নদের সঙ্গে জোট করে ভোট পাওয়া যায় না : নাসিম

সাব্বির টেনে হেঁচড়ে সুখীকে ছাদে নিয়ে যায়, এরপর…

মেঘলাকে ভারত পাচার করে দিয়েছে ওরা!

বাছাইপর্বে সেরা হয়ে পরের ধাপে বাংলাদেশের মেয়েরা

দুবাই থেকে ধরে আনা হলো সেই সাঈদকে

মৌসুমেও পদ্মায় মিলছে না রূপালি ইলিশ

এবার ক্ষুধার্ত পদ্মার পেটে যাচ্ছে শিবচর