বুধবার, ১৭ই অক্টোবর, ২০১৮ ইং ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

যেখানে ব্যতিক্রম অধিনায়ক মাশরাফি, জানালেন তামিম

news-image

স্পোর্টস ডেস্ক।। বর্তমানে ক্রিকেট বিশ্বে সবচেয়ে আলোচিত ব্যাক্তি তামিম ইকবাল। এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে এক হাতে ব্যাট চালিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। সেদিন তামিম ইকবাল একহাতে ব্যাট করলেও তাঁর পাশে ছিল টিম বাংলাদেশ। বিশেষ করে অধিনায়ক মাশরাফি-ই তামিমের সাহস যুগিয়েছে।

সেদিনের ওই মুহূর্ত এখন তামিমের চোখে জ্বলজ্বল করছে। তামিমের দৃষ্টিতে মাশরাফি এক অনন্য অধিনায়ক। তিনি যেকোনো মুহূর্তে সহখেলোয়ারদের লক্ষ্য ও মানসিকতা বদলে দিতে পারেন।

শ্রীলংকা বধের কথা স্মরণ করে তামিম বলেন, অবশ্যই সবার জন্য ইমোশনাল মুহূর্ত ছিল। বিশেষ করে মুশফিক ওরকম ভাবে শেষ করতে পারায় সবাই আরও খুশি ছিল। আর মাশরাফি ভাইয়ের কথা কি বলব। শুধু এদিনই তো নয়, আগেও উনি আমার জন্য যা করেছেন, মনে হয় না বিশ্বের কোনো অধিনায়ক তা করেন।

মাশরাফি সম্পর্কে তামিমের ভাষ্য, অন্য অধিনায়কেরা শুধু ভালো খেলাটাই নিশ্চিত করেন। কিন্তু মাশরাফি ভাই আমার মানসিক শান্তি নিশ্চিত করতে চেয়েছেন। আমার কিভাবে চলা উচিত, নিজেকে কিভাবে গড়া উচিত, গোছানো উচিত, উপস্থাপন করা উচিত, সব দেখিয়ে দিয়েছেন।

তামিম বলেন, এমনিতে আমার খুব একটা বাজে অভ্যাস নেই। পার্টি করি না, ড্রিংক করিনি কখনও, এসবে আগ্রহ নেই। কিন্তু এর বাইরেও আরও অনেক ব্যাপার আছে। কোন ব্যাপারগুলো আমাকে খোঁচায়, ভোগায়, অস্বস্তি হয়, কিভাবে সেসব দূর করা উচিত, সব পরামর্শ উনি দিয়েছেন। আমার জীবনে তিনি অনেক গুরুত্বপূর্ণ একজন।