বুধবার, ১৯শে জুন, ২০১৯ ইং ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

যে ছবি একদিনে আয় করেছে ৩৬ লাখ টাকা

news-image

ডেস্ক রিপোর্ট।।  মৃত বাবার মরদেহের পাশে বসে কাঁদছে ছেলে। এমন একটি ছবি ভাইরাল হয়ে গিয়েছে ভারতের সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। গত সোমবার থেকে এ পর্যন্ত ৭ হাজারের চেয়ে বেশিবার শেয়ার করা হয়েছে ওই ছবিটি। আর এ ছবি থেকে এক দিনে আয় হয়েছে ৩৬ লাখ টাকা। ঘটনাটি শুনলে বিস্ময়কর মনে হলেও এমন ঘটনাই ঘটেছে দিল্লির এক পরিছন্নকর্মীর মৃত্যুকে কেন্দ্র করে। ওই ব্যক্তির নাম অনিল। দিল্লিতে পরিছন্নকর্মীর কাজ করতেন তিনি। একটি নর্দমা পরিস্কার করতে গেলে সেখানে দড়ি ছিঁড়ে পড়ে গিয়ে মারা যান তিনি।

ছবিটি সর্বপ্রথম সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসের সাংবাদিক শিব সানি। তিনি বলেন, লোকটির মরদেহের পাশে বসা তার ১১ বছর বয়সী ছেলের কান্না আমাকে নাড়িয়ে দিয়েছিল। ছবিটি অনিলের সৎকারের কিছুক্ষণ আগেই নেয়া হয়েছিল বলে জানান তিনি। ওই মৃত ব্যক্তির সৎকার প্রতিবেশিদের সাহায্য নিয়ে করা হয়েছিল।

সানি বলেন, সবার দৃষ্টি আকর্ষণের জন্য আমি ওই ছবিটি পোস্ট করেছি। ছবিটি ওই পরিবারের দুর্ভোগের চিত্র প্রকাশ করে। ছবিটি ভাইরাল হওয়ার পর বিস্মিত হয়েছেন শিব সানি নিজেও। তিনি জানান, এটা অপ্রত্যাশিত ছিল। বলিউডের অনেকেই এই ছবি দেখে অনিলের পরিবারের খোঁজখবর নিয়েছেন এবং তাদের সাহায্য করার কথা জানিয়েছেন।

মরদেহের পাশে বসা ছেলেটির সঙ্গেও কথা হয়েছে বলে জানান শিব সানি। ওই ছেলের কথা তুলে ধরে শিব সানি লেখেন, ছেলেটিকে নর্দমার ওপরে জুতা এবং পোশাক পাহাড়া দেয়ার জন্য থাকতে বলেছিল তার বাবা। তখন নর্দমায় নামার তখন উপযুক্ত সময় ছিলনা বলেও তার ছেলেকে জানিয়েছিলেন তিনি। শিব সানির আশা, এই ছবির মাধ্যমে আয় হওয়া টাকার পুরোটাই পাবে অনিলের পরিবার।

প্রসঙ্গত, ভারতে প্রতিবছর প্রায় ১০০ জন পরিছন্নকর্মী মারা যান। বিভিন্ন সংস্থাগুলো দাবি করছে কাজে নিরাপত্তার অভাবেই এমন ঘটনা ঘটে।

এ জাতীয় আরও খবর

মাকে হত্যার পর অস্ত্রের মুখে মেয়েকে ধর্ষণ

সমকামিতায় বাধ্য করায় খুন হন পুঠিয়ার সেই শ্রমিক নেতা

‘ভুল করেছি নুসরাতকে হত্যার হুকুম দিয়ে’

প্রাণের ঘিসহ নিম্নমানের ২১ পণ্যের বিরুদ্ধে মামলা

স্বামীর আকুতি স্ত্রীর ভাড়া করা খুনির হাত থেকে বাঁচতে

‘গোপন অস্ত্র’ আনল অস্ট্রেলিয়া সাকিবকে সামলাতে

বাংলাদেশ থেকে হালাল মাংস নিতে আগ্রহী আরব আমিরাত

২৮ লাখ টাকা খরচ রেলকর্মীর বাসা মেরামতে!

‘আমাকে গর্ভের সন্তানের ক্ষতির হুমকি দিয়ে বাধ্য করা হয়’

যত কুকীর্তি ওসি মোয়াজ্জেমের

শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল

কাজী সমিতি ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটি গঠন : মহিউদ্দিন মোল্লা সভাপতি, ভাসানী সাধারন সম্পাদক