রবিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

এখন ওমরাহ ভিসাতেই ভ্রমণ করা যাবে সৌদির সব শহর

সৌদি আরবের ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজ কমিশনের প্রধান প্রিন্স সুলতান বিন সালমান এক যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। আর এ পদক্ষেপটি হলো, ওমরাহ পালনাকারীরা তাঁদের ভিসাকে ওমরাহ ভিসা থেকে ভ্রমণ ভিসায় পরিবর্তিত করতে পারবেন। এবং ওমরাহ পালন শেষে তাঁরা সৌদি আরবের নানা দর্শনীয় স্থান ভ্রমণ ও কেনাকাটা বা চিকিৎসাসেবা নিতে পারবেন।

উল্লেখ্য, এর আগে সৌদি আরবে ওমরাহ পালনকারীদের জন্য দেশটির অন্যান্য শহরে ভ্রমণ নিষেধাজ্ঞা ছিল। এই ঘোষণার মাধ্যমে সেই নিষেধাজ্ঞা উঠিযে নেওয়া হয়েছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

‘মুসলিম রাষ্ট্রটির ঐহিহ্যকে দেখ’ স্লোগানের এই পদক্ষেপটি দুই বছর আগেই নেওয়া হয়েছিল। তবে এটি বাস্তবায়নের শেষ পদক্ষেপটি গত রবিবার নেওয়া হয় কমিশনের পক্ষ থেকে।

সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত লঞ্চিং অনুষ্ঠানের প্রেস কনফারেন্সে প্রিন্স সুলতান বলেন, এটা ওমরাহ পালনাকারীদের জন্য একটি সুযোগ বলা যেতে পারে। এর মাধ্যমে তাঁরা সৌদি আরবের মুসলিম ঐতিহ্য, নানা দর্শনীয় স্থান থেকে শুরু করে নান্দনিক শপিং সেন্টার- সবই দেখতে পাবেন।

তিনি আরো বলেন, ওমরাহ শেষ করার পর তাঁরা তাঁদের প্রয়োজনীয় নানারকমের ভ্রমণগুলো শেষ করে নিতে পারবেন।

এই কার্যক্রমটিতে ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজ কমিশনকে সহায়তা করবে সৌদি আরবের স্বরাষ্ট্র, পররাষ্ট্র ও হজবিষয়ক মন্ত্রণালয়।

এ জাতীয় আরও খবর

‘কন্যা সন্তান আল্লাহ প্রদত্ত এক শ্রেষ্ঠ নেয়ামত’

বাছাইপর্বে সেরা হয়ে পরের ধাপে বাংলাদেশের মেয়েরা

ভয়ঙ্কর চিকিৎসক; প্রেমিকাকে সঙ্গে নিয়ে শতাধিক নারীকে ধর্ষণ!

প্রেমিকার চুমুতে প্রাণে বাঁচলেন প্রেমিক (ভিডিও)

ধানের শিষ এখন পেটের বিষ: ওবায়দুল কাদের

বৃষ্টি বিলাসী পরীমনি

মালদ্বীপে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ শুরু

আজ বাংলাদেশ-আফগানিস্তান ও ভারত-পাকিস্তান

বিবস্ত্র হয়ে ঘর পরিষ্কার করে মাসিক আয় ৪ লাখ টাকা!