শুক্রবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে মুক্তি দিন, নির্বাচনের ক্ষেত্র তৈরি করুন : ফখরুল

news-image

নিউজ ডেস্ক : পরিষ্কার কথা, খালেদা জিয়াকে সবার আগে মুক্তি দিন, নির্বাচনের ক্ষেত্র তৈরি করুন, মিথ্যা মামলা প্রত্যাহার করুন, সংসদ ভেঙে দিয়ে পদত্যাগ করুন। বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ (বুধবার) বিকালে জাতীয় প্রেসক্লাবে ২০-দলীয় জোটের শরিক জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন পরিচালনার জন্য একটি নির্দলীয় নিরপেক্ষ সরকার তৈরি করুন। নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে। নির্বাচনের সময় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দিয়ে মোতায়েন করতে হবে। সব দলকে সমান সুযোগ দিতে হবে। আর ইভিএম চলবে না।

সমস্ত নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে ফখরুল বলেন, ১ সেপ্টেম্বর থেকে বিএনপির ‘২ লাখ ৩৩’ হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে ‘সাড়ে চার হাজার’ মামলা দেয়া হয়েছে। বিএনপির উপদেষ্টামণ্ডলীর সদস্য, স্থায়ী কমিটির সদস্য থেকে শুরু করে যারা কোনো কিছুর সঙ্গে জড়িত নন, এমন মানুষের নামেও মামলা দেয়া হয়েছে। প্রতিটি থানায়-থানায়, ওয়ার্ড বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে এসব মামলা দেয়া হয়েছে।

ফখরুল বলেন, বিএনপি নির্বাচনের মধ্য দিয়েই ক্ষমতার পরিবর্তন চায়, অন্য কোনোভাবে নয়। কিন্তু কোন নির্বাচন? যে নির্বাচনে কথা বলার সুযোগ থাকবে না, ক্যাম্পেইন করার সুযোগ থাকবে না, জনগণ ভোট দিতে পারবে না, সেটা কি নির্বাচন হবে?

তিনি বলেন, এমন উন্নয়নের মেগা প্রজেক্ট যে পদ্মা সেতুর কয়েকটি পিলার করেছে, বাকিগুলোর তলদেশ খুঁজে পাচ্ছে না। নদীকে এমনভাবে নিয়ন্ত্রণ করেছে যে, শরীয়তপুরের নড়িয়া ভেঙে নদীতে চলে যাচ্ছে।

জাতীয় ঐক্যর ডাক খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগেই দিয়েছিলেন উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তিনি(খালেদা জিয়া) বলেছিলেন, দুঃশাসনকে সরাতে হলে সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। শুধু ২০ দল নয়, আসুন সমস্ত রাজনৈতিক দল, ব্যক্তি, ধর্মবর্ণ সবাই একত্রিত হয়ে এই সরকারকে বাধ্য করি একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দিতে, যে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করি।

অনুষ্ঠানে জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিবসহ অনেকে উপস্থিত ছিলেন। আরটিভি অনলাইন