সোমবার, ২৭শে মে, ২০১৯ ইং ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

news-image

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের ষষ্ঠ ম্যাচে বাংলাদেশ দলের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তান ক্রিকেট দলের অধিনায়ক আসগর আফগান। আবুধাবিতে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

দেড় যুগ আগে বাংলাদেশ যখন টেস্ট আঙিনায় পা রাখে, আফগানদের তখন ক্রিকেটে হাতেখড়িই হয়নি। ১৮ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে মুখোমুখি লড়াইয়ে সেই আফগানিস্তানের চেয়ে পিছিয়ে থাকাটা বাংলাদেশের জন্য নিঃসন্দেহে বিব্রতকর একটি ব্যাপার।

আবুধাবিতে এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলছে দু’দল। নিয়মরক্ষার এই ম্যাচটি বাংলাদেশের জন্য দেরাদুনের ক্ষত শুকানোর দারুণ একটি সুযোগ।

গত জুনেই ভারতের দেরাদুনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আফগানিস্তানের কাছে ৩-০তে ধবলধোলাই হওয়ার লজ্জায় ডুবতে হয়েছিল বাংলাদেশকে। এই সিরিজটিই মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দিয়েছে আফগানদের।

অবশ্য শুধু ওয়ানডের ক্ষেত্রে এগিয়ে বাংলাদেশ। ওয়ানডেতে দু’দলের আগের পাঁচ ম্যাচের তিনটিতে জিতেছে বাংলাদেশ, দুটিতে আফগানিস্তান। আর টি-টোয়েন্টিতে চার ম্যাচে আফগানদের তিন জয়ের বিপরীতে বাংলাদেশের জন্য একটি। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নয়বারের দেখায় বাংলাদেশের জয় চারটি, আফগানিস্তানের পাঁচটি।

আজ ওয়ানডেতে দু’দলের ষষ্ঠ সাক্ষাতে বাংলাদেশ জিতলে মুখোমুখি লড়াইয়ে সমতা ফেরার পাশাপাশি দেরাদুনের জ্বালাও কিছুটা জুড়াবে। দু’দলই শ্রীলংকাকে উড়িয়ে দিয়ে শুরু করেছে এশিয়া কাপ যাত্রা। এক জয়েই নিশ্চিত হয়ে গেছে সুপার ফোরের টিকিট।

টুর্নামেন্টের মাঝপথে সূচির আচমকা বদলে গ্রুপসেরা হওয়ার ব্যাপারটি মূল্যহীন হয়ে যাওয়ায় আজকের ম্যাচটি শুধুই মর্যাদার লড়াই।

এ জাতীয় আরও খবর

মুসলিম সাংসদ ওয়াইসি মোদিকে বললেন, গো-রক্ষকদের থামান, সংখ্যালঘুরা ভয়ে আছে

সন্তানকে নামাজী গড়ে তোলার কার্যকরী কিছু উপায়

মায়ের কানের দুল বিক্রির টাকায় ভাইভা, বিসিএস ক্যাডার!

মধ্যবিত্ত পরিবারে নিঃসঙ্গ প্রাণীর নাম হচ্ছে বাবা

নাতীকে কুরআন শিক্ষা দিচ্ছেন তুরস্কের প্রেসিডেন্ট

স্বাস্থ্য সেবাকে জনগনের দোড়গোড়ায় পৌছে দিতে কাজ করছে সরকার : মোকতাদির চৌধুরী এমপি

মুসলমানরাই ইসলামের হতাশাজনক অবস্থার জন্য দায়ী : এরদোগান

ব্রাহ্মণবাড়িয়ায় শিশু ধর্ষণ চেষ্টা : গ্রেপ্তার ১

মক্কায় হজ ছাড়াও যা যা দেখতে পাবেন

হলুদের ব্যবহারে সারবে অ্যালার্জি

নার্স স্ত্রীকে লেখা স্বামীর প্রেমপত্র ভাইরাল

পুষ্টিগুণ ঠিক রেখে গরমে খাবার সংরক্ষণ