সোমবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

রাত ১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন

news-image

ছেলে-মেয়েদের ভালোর জন্য রাত ১০টা থেকে ১১টার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধ রাখার পক্ষে মত দিয়েছেন সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

বৃহস্পতিবার সংসদে তিনি এ মত ব্যক্ত করেন।

রওশন এরশাদ বলেন, স্মার্টফোনের মাত্রারিক্ত ব্যবহার হচ্ছে। বিশেষ করে শিশু ও তরুণরা এটি বেশি ব্যবহার করছে। ফলে তারা পড়াশুনা করছে না, রাতে ঘুমায়ও না। তারা বিপথে যাচ্ছে। রাত ১০টা থেকে ১১টার মধ্যে যদি এটা বন্ধ করা যায় তাহলে তারা পড়াশুনা করবে। আমরা যদি ছেলেমেয়েদের ভালো চাই তাহলে এটা বন্ধ করা দরকার।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, যুক্তরাষ্ট্রে এক গবেষণায় বলা হয়েছে, শিশুদের হাতে স্মার্টফোন তুলে দেয়া আর কোকেন তুলে দেয়া একই কথা। তাই এটা যদি বন্ধ করা না যায় তাহলে আগামী প্রজন্মকে দেশ পরিচালনার জন্য খুঁজে পাওয়া যাবে না।

কোটা সংস্কার আন্দোলন প্রসঙ্গে রওশন বলেন, সংঘাতের মাধ্যমে কোনো কিছু আদায় করা যায় না। কোটা আন্দোলনের নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভাংচুর করা হয়েছে। আমরা এটা সমর্থন করি না।

তিনি বলেন, মুক্তিযোদ্ধা কোটা অবশ্যই রাখতে হবে। সরাসরি রাখা না গেলে তা অন্যভাবে হলেও রাখতে হবে। কারণ, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান।

সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর পক্ষে মত দিয়ে জাপার এই কো-চেয়ারম্যান বলেন, সাধারণ ছাত্রছাত্রীদের দাবি যৌক্তিক। বর্তমানে অনেক শিক্ষিত ছেলেমেয়ে বেকার রয়েছে। বয়স বাড়ালে তারাও চাকরি করার সুযোগ পাবে। ভারতে ৪০, নেপালে ৩৫ বছর বয়স পর্যন্ত চাকরি প্রবেশ করা যায়। এছাড়া অনেক দেশে শেষ বয়স পর্যন্ত চাকরিতে প্রবেশ করার সুযোগ রয়েছে। ছাত্রছাত্রীদের এ বিষয়টি প্রধানমন্ত্রীকে মায়ের মন দিয়ে বিবেচনা করার জন্য দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

এ জাতীয় আরও খবর

জামায়াত আমিরের পদত্যাগের গুঞ্জন?

সংরক্ষিত ৪৯ নারীকে নির্বাচিত ঘোষণা করল ইসি

ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক বিকালে

অনেক আগেই জামায়াতের ক্ষমা চাওয়া উচিত ছিল : হানিফ

জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করলেন ব্যারিস্টার রাজ্জাক

আমির খসরুকে প্রধান করে বিএনপির বিদেশ বিষয়ক ২১ সদস্যের কমিটি

নির্বাচনী ট্রাইব্যুনালে বিএনপি-গণফোরামের মামলা

খবরটি পত্র-পত্রিকায় দেখে চমকে উঠলাম : রিজভী

১৮ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী বিএনপির

আমলাতান্ত্রিক সহযোগিতায় ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছে : ড. কামাল

প্রধানমন্ত্রী চাইলেই খালেদা জিয়া মুক্তি পাবেন : রিজভী

সংরক্ষিত নারী আসন: সালমা ইসলামসহ ৪জন জাতীয় পার্টির মনোনয়ন পেলেন