বৃহস্পতিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১২ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

ওরা ১৫জন সবাই যুবক, সবাই নিষিদ্ধ ভিডিও ব্যবসায়ী!

সুনামগঞ্জের ছাতকে কম্পিউটারে গান ডাউনলোড ব্যবসার আড়ালে পর্ণোগ্রাফী আপলোড-ডাউনলোড ও মেমরী কার্ডের মাধ্যমে সরবরাহ করার অপরাধে ব্যবহৃত কম্পিউটারসহ জড়িত ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দিনব্যাপী ছাতক শহরসহ উপজেলার বিভিন্ন হাট-বাজারে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। আশ্চর্যের ব্যাপার হলো, তাদের সবার বয়সই ১৯ থেকে ৩০ বছরের মধ্যে, অর্থ্যাৎ তারা সবাই যুবক।

ছাতক থানা পুলিশ অভিযান চালিয়ে গোবিন্দগঞ্জ ও ছাতক শহর থেকে পর্ণোগ্রাফী আপলোড-ডাউনলোড ও মেমরী কার্ডের মাধ্যমে সরবরাহ করার অপরাধে রনজিত রবি দাস (২০), তোফায়েল আহমদ (১৯), আমির হামজা (২০), জুনেদ আহমদ (২৪), ওলিউর রহমান (৩০), আফজাল আহমদ (২০), নুর উদ্দিন (২৫), বাদশা মিয়া (২২), রিপন মিয়া (২০), আনোয়ার হোসেন (২০), আবির সরকার (২২), আফজাল হোসেন (১৯) ও জাউয়া তদন্ত কেন্দ্রের পুলিশের অভিযানে একই অপরাধে কম্পিউটারসহ তারেক আহমদ (২২), আরমান হোসেন (২০) ও এলিম আহমদ (২০) গ্রেফতার করা হয়।

কম্পিউটারে রিংটোন ব্যবসার আড়ালে তারা নীল ছবি বিক্রি করে আসছে দীর্ঘদিন ধরে। উঠতি বয়সের যুবক-যবতী ও স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা নীল ছবি মোবাইলের মেমোরী কার্ডে লোড নিতো এসব কম্পিউটার ব্যবসায়ীদের কাছ থেকে। ফলে নৈতিক অবক্ষয়ের পাশাপাশি যুবসমাজ বিপথগামী হয়ে পড়ছিল বলে স্থানীয়দের অভিযোগ।