শনিবার, ১৬ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৪ঠা ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

news-image

স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপের গ্রুপপর্বের শেষ ম্যাচে আফগানদের কাছে শোচনীয় পরাজয় বরণ করতে হয়েছে টাইগারদের। ২৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪২.১ ওভারে ১১৯ রানে গুটিয়ে গেছে মাশরাফিদের ইনিংস।

২৫৬ রানের অনেক বড় লক্ষ্য ছিল বাংলাদেশের সামনে। এত বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। মাত্র ১৭ রানের মাথায় ওপেনার নাজমুল হাসান শান্ত এবং লিটন কুমার দাসকে হারায় বাংলাদেশ।

এই স্কোর তাড়া করতে নেমে যেখানে বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের দেখে-শুনে খেলা প্রয়োজন, সেখানে অভিষিক্ত ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত নিজের উইকেটটা বিলিয়ে দিয়ে এসেছেন।

রহস্যময় স্পিনার মুজিব-উর রহমানের ঘূর্নিকে উড়িয়ে খেলতে গিয়েছিলেন লেগ সাইডে। কিন্তু বল ব্যাটের কানায় লেগে চলে যায় অফসাইডে পয়েন্টে। সেখানেই ধরা পড়েন আফতাব আলমের হাতে।

এরপর পেসার আফতাব আলমের বলে লেগ বিফোর হয়ে গেলেন লিটন কুমার দাস। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও তিনি দিলেন দারুণ ব্যর্থতার পরিচয়। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। ১৭ রানে পড়ে দ্বিতীয় উইকেট।

সাকিব ৫৫ বলে ৩২ রান করে আউট হন। রশিদ খানের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি। মুুমিনুল হক ১৭ বলে করেন ৯ রান। মিঠুন ৭ বলে ২ রান করে গুলিবাদিনের বলে বোল্ড আউট হন।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে আফগানিস্তানও ছিল দারুন বিপদে। ১৬০ রানেরই পড়ে যায় তাদের ৭ উইকেট। কিন্তু ওখান থেকেই ঘুরে দাঁড়ায় রশিদ খান আর গুলবাদিন নাইবের ব্যাটে।

৯৫ রানের জুটি গড়ে তারা ২৫৫ রানের বড় স্কোর গড়ে তোলে। আবুধাবির গরম আবহাওয়া এবং মাঠের কন্ডিশনের কারণে এই ২৫৫ রানই বিশাল স্কোর।

এ জাতীয় আরও খবর

বিশ্বের সব নাগরিকের জন্য সর্বজনীন স্বাস্থ্য নিরাপত্তা অর্জনে প্রধানমন্ত্রীর তাগিদ

আতিকুল গড়তে চান সুস্থ, সচল ও আধুনিক ঢাকা

টঙ্গীর তুরাগ তীর বয়ান আর জিকিরে মুখর

ইলিশ পার্কে যুগল মেলা

ভালোবাসা দিবসে সুখবর দিলেন দেব-রুক্মিণী!

সোহরাওয়ার্দী হাসপাতালে স্বাভাবিক পরিবেশ ফিরছে

ভাঙ্গা রাস্তার খানাখন্দের দূর্ভোগে বাঞ্ছারামপুর উপজেলার যাত্রীরা

জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে আওয়ামী লীগকে নির্বাচিত করেছে : আইনমন্ত্রী

দুই নারী ইতিহাসের প্রান্তে

বাগেরহাটে বিএনপি নেতাকে বোমা মেরে হত্যার ৩ কারণ জানাল পুলিশ

বদিসহ শীর্ষ ২০ ইয়াবা গডফাদার আত্মসমর্পণ করছে না

ব্যাটসম্যানদের যে পরামর্শ দিলেন অধিনায়কেরা