বৃহস্পতিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১২ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

আমির হাবুডুবু খাচ্ছেন ক্যাটরিনার প্রেমে!

বিনোদন ডেস্ক।। ক্রমশ প্রকাশ্য… খানিকটা এই ভঙ্গিতেই `ঠগস অফ হিন্দুস্থান`-এর চরিত্রগুলির সঙ্গে আলাপ করাচ্ছেন মিস্টার `মিস্টার পারফেকশনিস্ট`। `ঠগস অফ হিন্দুস্থান`-এর লোগো প্রকাশ্যে আনার পর, পরে একে একে `খুদাবক্স` অমিতাভ, `জাফিরা` ফতিমা সানা শেখ, `জন ক্লাইভ` লয়েড ওয়েনের সঙ্গে আলাপ করিয়েছেন আমির। এবার পালা `সুরাইয়া জান`এর, থুড়ি ক্যাটরিনা কাইফের। সুরাইয়া জান চরিত্রেই ঠগস অফ হিন্দুস্থানে দেখা যাবে ক্যাটরিনাকে। তাঁর সেই লুক কেমন সেটা এবার প্রকাশ্যে আনলেন প্রযোজনা সংস্থা।

মোশন পিকচারের মাধ্যমে `ঠকস অফ হিন্দুস্থান` যে `সুরাইয়া জান`-এর সঙ্গে `যশ রাজ ফিল্মস`এর তরফে আলাপ করানো হয়েছে ভালো করে দেখলে সেই সুরাইয়া জানের সঙ্গে ক্যাটরিনার `চিকনি চামেলি` লুকের বেশ মিল পাওয়া যায়। এখানে `সুরাইয়া জান` ক্যাটরিনাকে দেখা যাচ্ছে গর্জিয়াস লেহেঙ্গা পরে নাকে নথ, হাতে মেহেন্দি পরে আদাবের ভঙ্গিতে দাঁড়িয়ে রয়েছে। এই সেই `সুরাইয়া জান`-এর সঙ্গে আলাপ করাতে গিয়ে আমির খান লিখেছেন, “সুরাইয়া জান হল সবথেকে সুন্দরী ঠগ, সেই ধুম ৩-র সময় থেকেই ক্যাটরিনার প্রেমে পড়েছি, তবে কিছুইতেই বলে উঠতে পারিনি, কেউ যদি আমার হয়ে তাঁকে একথা জানিয়ে দেন তাহলে ভীষণ ভালো হয়। “

এর আগে এই `ঠগস অফ হিন্দুস্থান`-এর জন্য আরও এক চমক দিয়েছিলেন আমির। এই ছবির ভিলেন `লয়েড ওয়েন`এর চরিত্রের সঙ্গে আলাপ করিয়েছিলেন। যে চরিত্রটিতে অভিনয় করছেন ব্রিটিশ অভিনেতা জন ক্লাইভ। জল ক্লাইভের সঙ্গে আলাপ করিয়ে আমির লিখেছিলেন, “ইনি জন ক্লাইভ, এনাকে রবার্ট ক্লাইভের সঙ্গে গুলিয়ে ফেলবেন না যেন। “

তারও আগে `দঙ্গল কন্যা` ফতিমা সানা শেখের `ঠকস অফ হিন্দুস্থান`-এর `যুদ্ধবাজ` জাফাইরা লুকের সঙ্গেও আলাপ করিয়েছেন আমির। লিখেছিলেন, যুদ্ধবাজ ঠক, এনার থেকে দূরে থাকুন।

তবে এখনও পর্যন্ত `ঠকস অফ হিন্দুস্থান`- এর সবথেকে চমকদার লুক ছিল অমিতাভের `খুদাবক্স` চরিত্রের লুক। মোশন পিকচারে দেখা গেছে একটা বাজপাখি উড়ে এসে অমিতাভের জাহাজে রাখা কামানের উপর বসছে। আর অমিতাভকে দেখা যাচ্ছে যুদ্ধের পোশাকে তলোয়ার হাতে দাঁড়িয়ে থাকতে।

জানা যাচ্ছে, `ঠগস অফ হিন্দুস্থান` ছবির বেশিরভাগ শ্যুটিংই হয়েছে ইউরোপের মাল্টা উপকূলে। ছবির প্রয়োজনে তৈরি হয়েছে আস্ত দুটি জাহাজ। যে জাহাজ দুটি ১০০০ জন শ্রমিক ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন জাহাজ ডিজাইনাররা মিলে তৈরি করেছেন। ঠগসদের উপর ভিত্তি করে পুরো ছবিটিই ভিস্যুয়্যাল এফেক্স দিতে চেয়েছিলেন পরিচালক ভিক্টর ওরফে বিজয় কৃষ্ণ আচারিয়া। ফিলিপ মিডোস টেইলর এর লেখা উপন্যাস `কনফেশন অফ ঠগস`-অবল্বনে তৈরি হচ্ছে।