মঙ্গলবার, ১১ই ডিসেম্বর, ২০১৮ ইং ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

দুবাই টেস্টে পরাজয় এড়াতে লড়ছে অস্ট্রেলিয়া

news-image

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে দুবাই টেস্টে পরাজয় এড়াতে লড়াই করছে অস্ট্রেলিয়া। পাকিস্তানের ৪৬১ রানের বিশাল টার্গেটের জবাবে চতুর্থ দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করেছে অজিরা। জয়ের জন্য তাদের দরকার আরও ৩৩৬ রান। পাকিস্তানের দরকার আর মাত্র ৭ উইকেট।

এর আগে, আগের দিনের ৪৫ রানের সঙ্গে আরও ১৩৬ রান যোগ করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ১৮১ রান তুলতে অবশ্য ৬ উইকেট হারাতে হয়েছে সরফরাজ বাহিনীকে। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বড় জুটি গড়েন দুই অজি ওপেনার অ্যারণ ফিঞ্চ ও উসমান খাজা। ৮৭ রানের মাথায় ফিঞ্চকে ফিরেয়ে প্রথম ব্রেক থ্রুটা এনে দেন মোহাম্মদ আব্বাস।

এরপর শূন্য রানে শন মার্শ ও মিচেল মার্শকে সাজঘরে পাঠিয়ে অজি শিবিরে কাঁপন ধরিয়ে দেন প্রথম ইনিংসে ৪ উইকেট পাওয়া এই পেসার। তবে সেখান থেকে ৪৯ রানে অবিচ্ছিন্ন জুটিতে চতুর্থ দিন শেষ করেছে খাজা ও ট্রেভিস হেড। এর মধ্যে খাজা ৫০ ও হেড ৩৪ রানে অপরাজিত রয়েছেন।

এর আগে, মোহাম্মদ হাফিজ ও হারিস সোহেলের সেঞ্চুরির ওপর ভর করে প্রথম ইনিংসে পাকিস্তান ৪৮২ রান সংগ্রহ করে। জবাবে অস্ট্রেলিয়া ২০২ রানে গুটিয়ে যায়।