শনিবার, ১৬ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৪ঠা ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

সাজা হওয়া মামলায় খালেদা জিয়ার জামিন বাড়ল সোমবার পর্যন্ত

news-image

আদালত প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছর কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার জামিনের মেয়াদ ১৫ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এই মামলায় সাজা বাতিল চেয়ে করা আপিলের শুনানি আগামী রোববার পর্যন্ত মুলতবি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কাইসার কামাল।

গত ৮ ফেব্রুয়ারি বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান মামলাটিতে খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন। একইসঙ্গে মামলার আরও পাঁচ আসামি, খালেদার ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত।

এই মামলায় বর্তমানে খালেদাসহ তিনজন আসামি কারাবন্দী আছেন। বাকি তিনজন আসামি পলাতক আছেন। তারা হলেন— বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।
প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়।

এ জাতীয় আরও খবর

বিশ্বের সব নাগরিকের জন্য সর্বজনীন স্বাস্থ্য নিরাপত্তা অর্জনে প্রধানমন্ত্রীর তাগিদ

আতিকুল গড়তে চান সুস্থ, সচল ও আধুনিক ঢাকা

টঙ্গীর তুরাগ তীর বয়ান আর জিকিরে মুখর

সোহরাওয়ার্দী হাসপাতালে স্বাভাবিক পরিবেশ ফিরছে

অনেক আগেই জামায়াতের ক্ষমা চাওয়া উচিত ছিল : হানিফ

ভাঙ্গা রাস্তার খানাখন্দের দূর্ভোগে বাঞ্ছারামপুর উপজেলার যাত্রীরা

জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে আওয়ামী লীগকে নির্বাচিত করেছে : আইনমন্ত্রী

বাগেরহাটে বিএনপি নেতাকে বোমা মেরে হত্যার ৩ কারণ জানাল পুলিশ

বদিসহ শীর্ষ ২০ ইয়াবা গডফাদার আত্মসমর্পণ করছে না

কবি আল মাহমুদ আর নেই

সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন শর্টসার্কিট থেকে : স্বাস্থ্যমন্ত্রী

মঈন খান বললেন, খালেদা জিয়া বিএনপির প্রাণভ্রমরা