বুধবার, ১৭ই অক্টোবর, ২০১৮ ইং ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

এমপি মনিরুলকে স্কুলছাত্রীদের এ কেমন বরণ (ভিডিও)

news-image

যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনিরকে স্কুলছাত্রীদের বরণ করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। বৃহস্পতিবার যশোরের চৌগাছা উপজেলার এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে ফুল হাতে নিয়ে ছাত্রীরা এমপি মনিরুলসহ অন্যান্য অতিথিদের বরণ করে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, এমপি মনির ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ রুমের মধ্যে বসে আছেন। একদল ছাত্রী ফুলের মালা হাতে অতিথিদের সামনে দাঁড়াল। তারপর তারা ‘ ধন ধান্য পুষ্প ভরা, আমাদের এই বসুন্ধরা….গানের সঙ্গে তাল মিলিয়ে ফুল হাতে করজোড়ে প্রণামের মত করে মাথা নত করে উঠছে আর বসছে। পাশ থেকে একজন শিক্ষক ছাত্রীদের শিখিয়ে দিচ্ছে।অতিথিদের সামনে দাঁড় করিয়ে ছাত্রীদের এভাবে উঠবস করাকে ভালোভাবে নেয়নি এলাকাবাসী।

৪ মিনিট ৪১ সেকেন্ডের ওই ভিডিওটি বিকেল ৪টা ৫৯ মিনিটে নাজমুল হোসেন নামে এক ব্যক্তির তার ফেসবুক আইডিতে আপলোড করেন। এরপর ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। শুরু হয়েছে তুমুল সমালোচনা। রাত পৌনে ১০টা পর্যন্ত ভিডিওটি ২ লাখ ৬ হাজার বার দেখা হয়েছে। শেয়ার হয়েছে ৪ হাজার ১৮০টি।

কমেন্টস রিপ্লাইয়ে নাজমুল হোসেন জানিয়েছেন, এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের ভিডিও এটি।ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চৌগাছার বকসিপুর গ্রামের বাসিন্দা ও আইডিইবি’র যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম।

তিনি বলেন, ধন ধান্য পুষ্পে ভরা আমাদের এই বসুন্ধরা….গানের সঙ্গে ফুলের মালা হাতে মেয়েরা এমপি মহোদয়সহ অতিথিদের বরণ করে নিয়েছে। অতিথির প্রতি শ্রদ্ধা জানাতেই এভাবে বরণ করা হয়েছে। মূলত গানটি কন্টিনিউ করার জন্য মেয়েরা ফুল হাতে, এভাবে ওঠাবসা করেছে। এই ঘটনাটিকে ভিন্নভাবে ব্যাখা করা ঠিক হবে না।

নূরুল ইসলাম বলেন, ওই স্কুলের জমি দান করেছিল আমার মামা। দীর্ঘদিন ভবন ছিল না। নতুন ভবন পেয়ে এলাকার সবাই খুশি। তাই এমপিসহ অতিথিদের বরণ করে নিয়েছে।

এদিকে সন্ধ্যায় এমপি মনিরুল ইসলাম মনিরের মেইল থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার যশোরের চৌগাছা উপজেলা হাকিমপুর ইউনিয়নে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এমপি মনিরুল ইসলাম মনির। উদ্বোধন করা কাজগুলোর মধ্যে রয়েছে- এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ে ৬৭ লাখ টাকা ব্যয়ে ৪তলা ভীত বিশিষ্ট ১ তলা ভবন, ৫৯ লাখ টাকা ব্যয়ে দেবীপুর-বকশীবাজার ১১শ মিটার পাকাসড়ক নির্মাণ, ইউনিয়নের পাতিবিলাসহ বিভিন্ন বাজারে স্থাপিত সোলার স্ট্রিট লাইট উদ্বোধন উল্লেখযোগ্য।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা শাহাজান কবীর, জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ও আইডিইবি’র সভাপতি ইঞ্জিনিয়ার আবুল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী বিদ্যুৎ বিভাগ ও আইডিইবি’র সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাস্টার সিরাজুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক সহিদুল ইসলাম মিয়া, সাবেক শ্রম-বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম রাজ, যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজনিন সুলতানা, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম, সেলিম হোসেন, অধ্যক্ষ রেজাউল ইসলাম, অধ্যক্ষ শহিদুল ইসলাম, হাকিমপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম প্রধান শিক্ষক শাহাজান কবীর, ছাত্রলীগ নেতা ফিরোজ হোসেন, রয়েল খান, রুমান খান, এসএম রকি, আকাশ খান প্রমুখ ।