শুক্রবার, ১৬ই নভেম্বর, ২০১৮ ইং ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

জার্মানিতে প্লেন বিধ্বস্ত হয়ে শিশুসহ নিহত ৩

news-image

আন্তর্জাতিক ডেস্ক : জার্মানিতে একটি সেসনা প্লেন বিধ্বস্তের ঘটনায় ১০ বছর বয়সী এক শিশুসহ তিনজন নিহত হয়েছেন।

স্থানীয় সময় রোববার বিকেল পৌনে চারটার দিকে দেশটির হেসে রাজ্যের ফুলদা শহরের কাছাকাছি ওয়াসারকুপে পর্বতের এয়ারফিল্ডে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে রয়টার্স।

বিবিসি জানায়, প্লেনটি অবতরণের চেষ্টা করে ব্যর্থ হয়ে এয়ারফিল্ডের নিরাপত্তাবেষ্টনীতে আঘাত হানে। এসময় আবহাওয়া বেশ অনুকূল ছিল। এই দুর্ঘটনার কারণ স্পষ্ট নয়। ইতোমধ্যে জরুরি উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছে। প্লেনটি ব্যক্তি মালিকানাধীন ছিল বলে জানা গেছে।

জার্মান দৈনিক ‘বিল্ড’ জানায়, প্লেন বিধ্বস্তের ঘটনায় এক শিশু এবং দুজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া প্লেনের চার যাত্রী এবং এক প্রত্যক্ষদর্শী আহত হওয়ায় তাদেরকে হাসপাতালে নেয়া হয়েছে।

স্থানীয় গণমাধ্যম ‘ওসথেসেন নিউজ’ জানায়, কোনও একটি ত্রুটির জন্য অবতরণ করতে না পারায় পাইলট আবারও উড্ডয়নের চেষ্টা করেন।

এ জাতীয় আরও খবর

মুম্বাই ছেড়ে দিল মোস্তাফিজকে

চলতি সপ্তাহে এশিয়ার সবচেয়ে বড় সম্মেলন এসোসিয়েশন অব সাউথ এশিয়ান নেশনসে (আসিয়ান) যোগ দেননি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এতে গুরুত্ব বেড়েছে পুতিনের। ব্লুমবার্গ এক প্রতিবেদনে জানায়, সিঙ্গাপুরে এবার আসিয়ানের ৩৩ তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ট্রাম্পের পরিবর্তে এতে যোগ দিয়েছেন দেশটির ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। ফলে এশিয়ার বড় দেশগুলোর কাছে পুতিন বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন। সম্মলেন শেষে তোলা গ্রুপ ফটোতে দেখা গেছে, আয়োজক দেশ সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি হাসিয়েন লংয়ের ঠিক পাশেই দাঁড়িয়েছেন পুতিন। আর অন্যপাশে একজনের পরে দাঁড়িয়েছেন মাইক পেন্স। থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রেয়ুথ চান ওচা এবং অস্ট্রেলিয়ার প্রতিনিধি স্কট মরিসনের মাঝখানে দাঁড়িয়েছিলেন পেন্স। আর এতেই নাকি গুরুত্বের বিষয়টি বোঝা যাচ্ছে বলে দাবি করছে ব্লুমবার্গ। সংবাদমাধ্যমটির দৃষ্টিতে, যুক্তরাষ্ট্রের চেয়ে রাশিয়াকে অনেক বেশি গুরুত্ব দিয়েছে এশিয়ার দেশগুলো। এদিকে বেশ কয়েকজন রাজনৈতিক বিশ্লেষকের বারত দিয়ে সিএনবিসি এক প্রতিবেদনে জানায়, ট্রাম্প আসিয়ানে না আসায় প্রমাণ হয়েছে তিনি এশিয়ার প্রতি খুব একটা মনোযোগী নন। অবশ্য ট্রাম্প এশিয়ার প্রতি মুখ ফিরিয়ে নিয়েছেন কীনা তা নিশ্চিত করতে পারেনি সংবাদমাধ্যমটি। অনেকে বলছেন, ট্রাম্পের কাজ মাইক পেন্স করতে পেরেছেন। কিন্তু এটা মানতে নারাজ অন্য একটি পক্ষ।

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে ইইউ পার্লামেন্টের গভীর উদ্বেগ

খাসোগি হত্যা: সৌদি পাঁচ কর্মকর্তা মৃত্যুদণ্ডের মুখে, যুবরাজ জড়িত নন!

পার্লামেন্টে এমপিদের হাতাহাতি!(ভিডিও)

বার্সেলোনায় মেসির সাথে ড. ইউনূস

নয়াপল্টনে সংঘর্ষ-আগুন : মির্জা আব্বাসসহ আসামি অনেকে

জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ (সরাসরি)

কিশোর বক্সারের মৃত্যুতে উত্তাল থাইল্যান্ড