বুধবার, ২৪শে অক্টোবর, ২০১৮ ইং ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

শাহজালালে ৭ কেজি সোনাসহ মালয়েশীয় আটক

নিজস্ব প্রতিবেদক : ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল রোববার রাত ১০টার দিকে সাত কেজি সোনাসহ চীনা বংশোদ্ভূত মালয়েশীয় নাগরিক চ্যান গি কিয়ংকে (৪৭) আটক করা হয়েছে। কাস্টম হাউস বলছে, প্রতিটি সোনার বারের ওজন এক কেজি। আটক মোট সোনার আনুমানিক দাম প্রায় ৩ কোটি ৫০ লাখ টাকা।

চ্যান গি কিয়ং মালিন্দো এয়ারের ওডি ১৬৬ নম্বর ফ্লাইটে আসছিলেন।

ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার অথেলো চৌধুরী বলেন, গোপন খবরের ভিত্তিতে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিম বিমানবন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নেয়। এ সময় বিমানবন্দরের ১১ নম্বর বোর্ডিং ব্রিজে থাকা মালিন্দো এয়ারে করে চ্যান গি কিয়ং আসেন। আচরণ সন্দেহজনক হওয়ায় তাঁকে অনুসরণ করা হয়। গ্রিন চ্যানেল পার হওয়ার পরে তাঁকে শুল্ক কর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি তা অস্বীকার করেন। তাঁর কাছে কোনো ব্যাগ বা ঘোষণাপত্র পাওয়া যায়নি।

অথেলো চৌধুরী জানান, বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে চ্যান গি কিয়ংয়ের দেহতল্লাশি করা হয়। শার্টের নিচে থাকা স্যান্ডো গেঞ্জির ভিতরে ভিন্ন ধাঁচের একটি জ্যাকেট পাওয়া যায়। জ্যাকেটের মধ্যে সাতটি ছোট ছোট পকেট থেকে কার্বন পেপারে মোড়ানো হলুদ স্কচটেপে প্যাঁচানো সাতটি সোনার বার উদ্ধার করা হয়। যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

এ জাতীয় আরও খবর

সিলেটে ড. কামাল, আজ ঐক্যফ্রন্টের জনসভা

শিক্ষা ও দক্ষতা উন্নয়নে আরো বিনিয়োগ করতে হবে : রাষ্ট্রপতি

রাজধানীতে মধ্যরাতে তরুণীকে হেনস্তা, ২ পুলিশ সদস্য বরখাস্ত

কাঁদলেন সেই শিক্ষক শ্যামল কান্তি

খালেদার সাজা বাড়িয়ে যাবজ্জীবন চায় দুদক

ব্যারিস্টার মইনুল কারাগারে

ব্যারিস্টার মইনুলের জামিন নামঞ্জুর

ইসির কাছে ৫ দাবি নিয়ে ঘাতক দালাল নির্মূল কমিটি

নির্বাচনকালীন মন্ত্রিসভা নিয়ে সিদ্ধান্ত ২৬ অক্টোবর