বুধবার, ১৪ই নভেম্বর, ২০১৮ ইং ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

শেরপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে নারী গ্রেপ্তার

news-image

শেরপুর প্রতিনিধি : শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার ২৯ ও ৩১ ধারায় রুমি আক্তার (৪০) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার রাতে তাকে গ্রেপ্তার করে ঝিনাইগাতী থানা পুলিশ।

রুমি উপজেলার নলকুড়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ভালুকা গ্রামের মরহুম সরকার খবির উদ্দিনের মেয়ে।
ঝিনাইগাতী থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস রুমিকে গ্রেপ্তারের ঘটনা নিশ্চিত করেছেন।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, ললিউল্লাহ নামে একটি ফেক ফেসবুক আইডিতে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির ছবি নিয়ে ব্যঙ্গ চিত্র প্রদর্শন করা হয়। রুমি ওই ব্যঙ্গ চিত্রটি তার নিজ নামের আইডিতে শেয়ার করে। এ ঘটনায় ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মজিবুর রহমান বাদী হয়ে সোমবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় ঝিনাইগাতী থানায় একটি মামলা করেন। থানা পুলিশ ওই রাতেই ভালুকা গ্রামে রুমির নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে। আজ মঙ্গলবার রুমিকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এ ব্যাপারে রুমির সঙ্গে কথা হলে তিনি সাংবাদিকদের বলেন, দলীয় নেতার ছবি নিয়ে ব্যঙ্গ চিত্র প্রদর্শন করায় ওই আইডির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্যে কমেন্টস করে আমি তা শেয়ার করি। কিন্তু আমার কমেন্টের লেখাটি রিমোভ করে দিয়ে শুধু শেয়ার দেখিয়ে আমার নামে মামলা দেয়া হয়েছে।