বুধবার, ১৪ই নভেম্বর, ২০১৮ ইং ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

আইয়ুব বাচ্চুর জন্য কনসার্টে কাঁদলেন জেমস, কাঁদালেন বাংলাদেশকে

news-image

অনলাইন ডেস্ক : বাংলাদেশের সঙ্গীতজগতের অন্যতম দুই মহাতারকা আইয়ুব বাচ্চু ও জেমস। বৃহস্পতিবার সকালে কোটি ভক্তকে কাঁদিয়ে আইয়ুব বাচ্চু চলে গেছেন না ফেরার দেশে। বাংলাদেশের ব্যান্ড সংগীতকে এগিয়ে নেওয়ার অন্যতম অগ্রপথিক আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবর জেমস যখন পান, তখন তিনি রাষ্ট্রীয় উন্নয়ন মেলার কনসার্টে যোগ দিতে বরগুনার পথে। সেখান থেকেই তিনি আইয়ুব বাচ্চুর জন্য শ্রদ্ধা জানান। সেই সঙ্গে আসতে না পারার আক্ষেপও প্রকাশ করেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় মঞ্চে পা রেখে আইয়ুব বাচ্চুর নাম নিতে গিয়ে চাপা কান্নার ভারে কথা হারিয়ে ফেলেন জেমস। আবেগতাড়িত কন্ঠে ঘোষণা দেন আজকের কনসার্ট আইয়ুব বাচ্চুর জন্য উৎসর্গ করবেন তিনি। নিজেকে নিয়ন্ত্রণ করে নগর বাউল জানান, ‘আজকের অনুষ্ঠান হোক এটাই চাইছিলাম না। কিন্তু বাচ্চু ভাইয়েরই একটা কথা মনে পড়ে গেল। একটা গল্প বলি। অনেক আগে একটা শোতে হাস্যোজ্জ্বল বাচ্চু ভাই বলেছিলেন- যাই হোক দ্যা শো মাস্ট গো অন! আজও অন। আমি চেষ্টা করছি।’

এরপর আইয়ুব বাচ্চুর স্মরণে গিটারে সুর তোলেন জেমস। সেই সময় তিনিও কাঁদছিলেন, আর তার গিটারের সুরে ছিল কান্না। শুধু বরগুনার মঞ্চ নয়, বাচ্চুর জন্য জেমসের সেই কান্নার আবেগ ছুঁয়ে গেছে সারা বাংলাদেশ। কান্নার সেই ভিডিও শোভা পাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্নজনের দেয়ালে দেয়ালে।