রবিবার, ১৪ই জুলাই, ২০১৯ ইং ৩০শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

আজকের সমাবেশে নেতাকর্মীদের নির্বাচনের দিক-নির্দেশনা দেবেন এরশাদ

নিজস্ব প্রতিবেদক : নির্বাচনের আগমুহূর্তে রাজনীতিতে নিজেদের অবস্থান জানান দিতে আজ শনিবার মহাসমাবেশের ডাক দিয়েছে জাতীয় পার্টি (জাপা)। এই সমাবেশে আসন্ন নির্বাচন সামনে রেখে নেতাকর্মীদের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেবেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

সমাবেশে অংশ নিতে ইতিমধ্যেই সোহরাওয়ার্দী উদ্যানে হাজির হতে শুরু করেছেন দলের নেতাকর্মীরা। শনিবার ভোর থেকেই দেশের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেছেন। এ সময় তাদের হাতে বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড শোভা পাচ্ছে।

দলীয় সূত্র জানিয়েছে, সকাল ১০টায় মহাসমাবেশের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এতে সভাপতিত্ব করবেন। পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারসহ জাতীয় পার্টি এবং জোটের শীর্ষ নেতারা এতে বক্তব্য দেবেন।

এদিকে মহাসমাবেশ উপলক্ষে শাহবাগ থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত নানা রঙের ব্যানার- ফেস্টুন নিয়ে সাজানো হয়েছে। নেতাকর্মীদের স্বাগত জানাতে নগরীর প্রধান প্রধান সড়কে নির্মাণ করা হয়েছে একাধিক তোড়ণ।

এ ছাড়া সমাবেশ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে বিভিন্ন ব্যানার-ফেস্টুনে সাজানো হয়েছে মাঠ ও আশপাশের এলাকা। উদ্যানের ঠিক মাঝখানে উত্তরমুখী মঞ্চ তৈরি করা হয়েছে। প্রধান মঞ্চের কয়েক ফুট দূরেই রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চ। সোহরাওয়ার্দী উদ্যান ও মৎস্য ভবন থেকে শাহবাগ পর্যন্ত ১৫০টি মাইক লাগানো হয়েছে।

মহাসমাবেশ সফল করতে সব ধরনের প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। মূল দল ছাড়াও জাতীয় মহিলা পার্টি, শ্রমিক পার্টি, কৃষক পার্টি, যুব সংহতি, স্বেচ্ছাসেবক পার্টি, ছাত্রসমাজসহ বিভিন্ন অঙ্গ এবং সহযোগী সংগঠনের পক্ষ থেকেও নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

এদিকে মহাসমাবেশের যেকোনো নাশকতা ঠেকাতে বাড়তি পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ জাতীয় আরও খবর

‘ভয় দেখিয়ে’ যুবদল নেতার স্ত্রীকে বিয়ে করেছিলেন সেই পুলিশ কর্মকর্তা

সিঁদূর পরলেও আমার ঈমান ঠিক আছে : নুসরাত

বিনামূল্যে আমিরাতের ভিসা পাচ্ছেন কিশোর-কিশোরী পর্যটকরা

ভুল করেছি কিন্তু টাকা ছাড়ব না

বিশ্ব চ্যাম্পিয়ন হতে ইংল্যান্ডের প্রয়োজন ২৪২ রান

ভাইয়ের হয়ে ক্ষমা চাইলেন জিএম কাদের

এরশাদের মৃত্যুর খবরে যা লিখলো বিশ্ব গণমাধ্যম

বন্যার্তদের জন্য ত্রাণ নিয়ে নিজেই ছুটে যেতেন এরশাদ

ভুল আউট দিয়ে ফাইনাল শুরু করলেন আম্পায়ার ধর্মসেনা

মিন্নিকে গ্রে*ফতারের দাবিতে বরগুনায় মানববন্ধন

সিলেটে কামাল হত্যা মামলায় সৎ ভাইয়ের ফাঁসি

ছয় মাসেই শেষ ২৫০০ কোটি টাকার আউটার রিং রোড!