রবিবার, ১৪ই জুলাই, ২০১৯ ইং ৩০শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

শরীরের যে ৪ জায়গায় সুঘ্রাণ ধরে রাখতে ব্যবহার করবেন সুগন্ধী

নিউজ ডেস্ক।। কর্মব্যস্ত জীবনে সারাদিন সতেজ থাকতে অনেক কিছুই করি আমরা। শরীর থেকে যেন বাজে দুর্গন্ধ না আসে সেজন্য আমরা অনেক ধরনের সুগন্ধি বা পারফিউম ব্যবহার করি। কিন্তু সেই সুগন্ধীও বেশি সময় থাকে না আমাদের শরীরে। তবে শরীরের ৪টি বিশেষ জায়গায় যদি সেগুলো ব্যবহার করা হয় তাহলে তুলনামূলকভাবে বেশি সময় আপনাকে সুঘ্রাণের ধারক করে রাখবে পারফিউম বা বডি স্প্রে’গুলো।

১) কনুই এর ভাঁজে : আমরা অনেকেই হাতের কব্জিতে পারফিউম ব্যবহার করি। কিন্তু এর থেকে যদি কনুই এর ভাঁজে তা ব্যবহার করা হয় তাহলে বেশি সময় ধরে তা আমাদের সুঘ্রাণ দিয়ে যাবে। কারণে হাতের ভাঁজের এই অংশ থেকে শরীরের উত্তাপ বের হয় যা আপনার সুগন্ধীকে রাখবে বেশি সময় ধরে কার্যকর।

২) কানের পিছনে : কানের লতিতে বা এর পেছনের জায়গাটিতে সুগন্ধী ব্যবহার করলে তা বেশি সময় ধরে স্থায়ী হবে। শরীরের এই অংশ সাধারণত তেলতেলে হয় যা ত্বকের সাথে পারফিউম বেশি সময় ধরে আটকে রাখবে।

৩) নাভিতে : তলপেটের নাভি শরীরের আরেকটি স্থান যেখান থেকে তাপ নির্গমন করে দেহ। সেই হিসেবে বেশি সময়ব্যাপী পারফিউম পেতে এখানে লাগানো যেতে পারে সুগন্ধী।

৪) হাটু ভাঁজে : হাতের কনুই এর ভাঁজের মতোই পায়ের হাঁটুর ভাঁজে ব্যবহার করতে পারেন পারফিউম। কারণ কিন্তু ঐ একই! তেল ও তাপ; যা আপনার সুগন্ধীকে শরীরের সাথে মাখিয়ে রাখবে অনেকক্ষণ। সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া

এ জাতীয় আরও খবর

‘ভয় দেখিয়ে’ যুবদল নেতার স্ত্রীকে বিয়ে করেছিলেন সেই পুলিশ কর্মকর্তা

সিঁদূর পরলেও আমার ঈমান ঠিক আছে : নুসরাত

বিনামূল্যে আমিরাতের ভিসা পাচ্ছেন কিশোর-কিশোরী পর্যটকরা

ভুল করেছি কিন্তু টাকা ছাড়ব না

বিশ্ব চ্যাম্পিয়ন হতে ইংল্যান্ডের প্রয়োজন ২৪২ রান

ভাইয়ের হয়ে ক্ষমা চাইলেন জিএম কাদের

এরশাদের মৃত্যুর খবরে যা লিখলো বিশ্ব গণমাধ্যম

বন্যার্তদের জন্য ত্রাণ নিয়ে নিজেই ছুটে যেতেন এরশাদ

ভুল আউট দিয়ে ফাইনাল শুরু করলেন আম্পায়ার ধর্মসেনা

মিন্নিকে গ্রে*ফতারের দাবিতে বরগুনায় মানববন্ধন

সিলেটে কামাল হত্যা মামলায় সৎ ভাইয়ের ফাঁসি

ছয় মাসেই শেষ ২৫০০ কোটি টাকার আউটার রিং রোড!