রবিবার, ১৪ই জুলাই, ২০১৯ ইং ৩০শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

রাষ্ট্রপতির সঙ্গে ইসির সাক্ষাৎ ১ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক : আগামী ১ নভেম্বর বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে দেখা করবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা ও অপর চার নির্বাচন কমিশনার। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন এ তথ্য জানিয়েছেন।জয়নাল আবেদিন জানান, ১ নভেম্বর বিকেল ৪টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এর আগে রোববার নির্বাচন কমিশনের(ইসির) সচিব হেলালউদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেছেন, রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে বৈঠকের পর নির্বাচন কমিশন আগামী সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করবে।

এদিকে, আজ (রোববার)নির্বাচন কমিশনের ৩৭তম সভা শেষে নির্বাচন কমিশনের সচিব (ইসি) সচিব হেলালুদ্দিন আহমেদ জানান, আসন্ন জাতীয় নির্বাচনে প্রচারণায় জীবন্ত প্রাণী ব্যবহার করা যাবে না। এ ‍সুপারিশ রেখে আচরণ বিধিমালা চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন।

হেলালুদ্দিন বলেন, বন্যপ্রাণী সংরক্ষণ আইন ও পরিবেশবাদী সংগঠনের আবেদনের পরিপ্রক্ষিতে সিদ্ধান্ত নিয়েছি কোনেও ধরনের জীবিত প্রাণী নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা যাবে না।

কাপড়ের কোনও ব্যানার ব্যবহার করা যাবে না। এই দুটি ছাড়া নির্বাচনী আচরণ বিধিমালা আগের মতই থাকবে বলে জানান ইসি সচিব। তবে প্রচারকাজে ডিজিটাল ব্যানার ব্যবহার করা যাবে। তিনি জানান, রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।আরটিভি অনলাইন

এ জাতীয় আরও খবর

‘ভয় দেখিয়ে’ যুবদল নেতার স্ত্রীকে বিয়ে করেছিলেন সেই পুলিশ কর্মকর্তা

সিঁদূর পরলেও আমার ঈমান ঠিক আছে : নুসরাত

বিনামূল্যে আমিরাতের ভিসা পাচ্ছেন কিশোর-কিশোরী পর্যটকরা

ভুল করেছি কিন্তু টাকা ছাড়ব না

বিশ্ব চ্যাম্পিয়ন হতে ইংল্যান্ডের প্রয়োজন ২৪২ রান

ভাইয়ের হয়ে ক্ষমা চাইলেন জিএম কাদের

এরশাদের মৃত্যুর খবরে যা লিখলো বিশ্ব গণমাধ্যম

বন্যার্তদের জন্য ত্রাণ নিয়ে নিজেই ছুটে যেতেন এরশাদ

ভুল আউট দিয়ে ফাইনাল শুরু করলেন আম্পায়ার ধর্মসেনা

মিন্নিকে গ্রে*ফতারের দাবিতে বরগুনায় মানববন্ধন

সিলেটে কামাল হত্যা মামলায় সৎ ভাইয়ের ফাঁসি

ছয় মাসেই শেষ ২৫০০ কোটি টাকার আউটার রিং রোড!