বৃহস্পতিবার, ২৫শে অক্টোবর, ২০১৮ ইং ১০ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

নির্বাচন যথাসময়ে হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। নির্বাচন নিয়ে যদি কোনো ষড়যন্ত্র কেউ করে, তাহলে তাদের ষড়যন্ত্র মোকাবেলা করার ক্ষমতা আওয়ামী লীগ ও সরকারের আছে। তিনি পাল্টা প্রশ্ন করে বলেন, নির্বাচন নিয়ে যারা সংশয় সৃষ্টি করতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে কী?সৌদি আরব সফর শেষে সোমবার তার সরকারি বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিরোধী পক্ষ যারা আছেন তাদের ষড়যন্ত্র তো সারা জীবন ভরই চলছে। আমরাও সারা জীবন তাদের মোকাবেলা করে চলেছি। জনগণের ওপর আস্থা ও বিশ্বাস আছে বলেই আমরা তাদের ওপর ভর করে টিকে আছি।অন্য এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, ড. কামালের ঐক্য কাদের নিয়ে? ১০ ট্রাক অস্ত্র মামলার আসামি, মানি লন্ডারিংয়ের আসামি, এতিমের অর্থ আত্মসাতকারী, আগুন দিয়ে মানুষ হত্যাকারী, দুর্নীতি ও জঙ্গিবাদ সৃষ্টিকারী, ২১ আগস্ট বোমা হামলাকারী, যুদ্ধাপরাধী ও রাজাকার আল বদরদের নিয়ে করা ঐক্য যদি জনগণ সমর্থন দেয় দেবে।

তিনি বলেন, নালিশ পার্টির নালিশ আর বিদেশিরা গ্রহণ করে না। কারণ তাদের নালিশের সঙ্গে বাস্তবতার মিল নেই। নালিশ পেয়ে তারা যখন বাংলাদেশে আসে, তখন তারা দেখে যে বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি, গণতন্ত্র, কথা বলা অধিকার, বিরোধীদের সভা সমাবেম করার অধিকার সবই রয়েছে। যে কারণে তারা আর নালিশ করে না।সৌদি আরবে চারদিনের সরকারি সফর শেষে গত শুক্রবার মধ্যরাতে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সৌদি বাদশাহ এবং দুটি পবিত্র মসজিদের খাদেম সালমান বিন আবদুল আজিজ আল সউদের আমন্ত্রণে তিনি এ সফরে গিয়েছিলেন।

সৌদি আরব সফরকালে প্রধানমন্ত্রী রিয়াদে রাজপ্রাসাদে সৌদি বাদশাহর সঙ্গে সাক্ষাৎ করেন এবং তার সম্মানে বাদশাহর দেয়া মধ্যাহ্নভোজে অংশ নেন। তিনি সৌদি যুবরাজ, উপপ্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজের সঙ্গে বৈঠক করেন এবং দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে তারা আলোচনা করেন।কাউন্সিল অব সৌদি চেম্বার এবং রিয়াদ চেম্বার অব কমার্সের নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী।

বৈঠকের পর ঢাকা ও রিয়াদের মধ্যে শিল্প ও বিদ্যুৎখাতে সহযোগিতার ব্যাপারে পাঁচটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।রিয়াদে কূটনীতিক পাড়ায় বাংলাদেশ চ্যান্সেরি ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী এবং জেদ্দায় বাংলাদেশ কন্স্যুলেট জেনারেলের চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। শেখ হাসিনা মক্কায় ওমরাহ পালন এবং মদিনায় মসজিদ আল নববীতে মহানবী হযরত মুহাম্মদের (সা.) রওজা জিয়ারত করেন।