শুক্রবার, ২৬শে অক্টোবর, ২০১৮ ইং ১১ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

সাগরের তলদেশে বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কার এক দম্পতি সমুদ্রের তলদেশে বিয়ে করেছেন। ভারত মহাসাগরের নিচে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন। নববধূ হাসিনি এরান্দি পেরেরা বলেন, আমরা চেয়েছি আমাদের বিয়েটা ভিন্নভাবে হোক। আমরা স্বামী একজন পেশাদার ডুবুরি। আমরা এমন একটা কিছু করতে চেয়েছি, তার কাজের সাথে যার মিল রয়েছে। তখন এই আইডিয়াটা মাথায় আসে।নববধূ আরো বলেন, আমি সাঁতার জানি না। এটা ছিল আমার প্রথম ডাইভ। খুব ভয় পেয়েছিলাম। কিন্ত আমার স্বামীর ভরসায় সেই ভয় কেটে যায়। এভাবে বিয়ের ব্যাপারে আমার মায়ের আপত্তি ছিলো। কিন্ত বাবা বললেন, সত্যি যদি চাও তাহলে করে ফেল।

হাসিনি এরান্দি পেরেরা বলেন, আমার স্বামী পাশে ছিলেন বলেই তারা শেষে রাজি হন। একটি সুইমিংপুলে আমি দুদিন ধরে প্রশিক্ষণ নেই। তারপরই সাগরে ডুব দেই। এর সৌন্দর্য ভাষায় প্রকাশের নয়, চমৎকার সব মাছ চারিদিকে। সেটা সম্পূর্ণ ভিন্ন এক জগত।হাসিনি এরান্দি পেরেরা আরো বলেন, আমিতো পানির নিচ থেকে উঠতেই চাচ্ছিলাম না। এই অভিজ্ঞতা কখনই ভুলে যাব না।
সাগর তলেই আমার আঙটি বদল করি। এই অনুষ্ঠান ছিল সারা জীবন মনে রাখার মতো ঘটনা।যতদিন বাঁচবো সাগর তলে আমার বিয়ের কথা কখনই ভুলবো না বলে জানান হাসিনি এরান্দি পেরেরা। সূত্র: বিবিসি বাংলা