রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

স্বামী হিসেবে নারীদের কেমন পুরুষ পছন্দ?

news-image

লাইফস্টাইল ডেস্ক : কিশোরী বয়স থেকে নারীরা সংসার ও মা হওয়ার স্বপ্ন দেখেন। তবে মনের মতো স্বামী কিন্তু সবারই চাওয়া থাকে। নারীর কাছে স্বামী শব্দটি সোনায় সোহাগা। স্বামীর কাছে নারীর আছে ভিন্ন ভিন্ন চাওয়া।

আসুন জেনে নেই স্বামী হিসেবে নারীদের কেমন পুরুষ পছন্দ?

রোমান্টিক স্বামী

দাম্পত্যে নারীর প্রথম পছন্দ রোমান্টিকতা। নারী চায় আবেগঘন পরিবেশে স্বামীর সঙ্গ। আর চায় কিছু সুন্দর মুহূর্ত উপভোগ করতে। নারী চায় না-বলা কথাগুলো কেউ বুঝুক। তার কথাগুলো মনোযোগসহকারে শুনুক।

আত্মবিশ্বাসী স্বামী

নারী চায় তার স্বামী হোক আত্মবিশ্বাসী মানুষ। পারিবারিক-সামাজিক-অর্থনৈতিক অথবা রাজনৈতিক চিন্তাচেতনায় যে স্বামীর স্পষ্ট অবস্থান আছে, এমন স্বামীকে পছন্দের তালিকায় রাখে নারী। স্বামী যদি মানসিকভাবে দুর্বল হয়, তাহলে নারী তাকে সঙ্গী হিসেবে বেছে নিতে চায় না।

অনুতপ্ত স্বামী

মনোবিজ্ঞানীরা বলেন, যদি কোনো পুরুষ কান্নাকাটি করে, তাহলে সেটা তার দুর্বলতা নয়। বরং তা এটা প্রকাশ করে যে স্ত্রীর সঙ্গে সম্পর্কের ব্যাপারে তার আবেগপ্রবণ। আর চাহিদার ভিন্নতার কারণে দুজনের দ্বন্দ্বের পর যদি সঙ্গী অনুতাপে চোখের পানি ফেলে, তাহলে নারীরা তা ইতিবাচক হিসেবেই নেয়। তারা ভাবে, সঙ্গী হয়তো একটু পরে হলেও বুঝতে পেরেছে। ঠিক নারী হিসেবে নয়, সঙ্গিনীর আবেগে আবেগতাড়িত হয়ে চোখের পানি ফেলাটাকে নারীরা পছন্দ করে। তার কারণ, এমন মুহূর্তে স্ত্রী তার মনের কথা অকপটে বলে ফেলতে পারে।

পৌরুষদীপ্ত

একটু গম্ভীর কণ্ঠস্বর নারীর পছন্দ। নারী চায়, স্বামীর মুখভর্তি দাড়ি থাক, হাত ও পা হোক বড়, কাঁধ আর বুক হোক চওড়া। ১০জন নারীর সঙ্গে কথা বলে এমনটাই জানা গেল।

ভাগ্যবান

যে স্বামী তার স্ত্রীকে এই বলে আশ্বস্ত করতে পারে ‘আমি তোমাকে পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছি’। এমন স্বামী পেয়ে নারীও নির্দ্বিধায় বলতে পারে ‘আমি সৌভাগ্যবতী’। এমন অনুভূতিই সম্পর্ককে ভেতর ও বাইরে থেকে মজবুত করে।

শপিং

‘চলো না শপিংয়ে যাই’ এমন কথা বলতে পারে যে স্বামী, সে স্ত্রীর কাছে প্রিয় হয়ে উঠতে পারে। নিজের জন্য, স্ত্রীর জন্য, পরিবারের অন্য সব সদস্যের জন্য কেনাকাটা তো করতে হয়ই। এই কাজে স্ত্রীকে সঙ্গে নিয়ে যাওয়া স্বামী হয়ে ওঠে প্রিয় আর অন্য অনেকের থেকে আলাদা।

বন্ধু স্বামী

স্ত্রী চায় স্বামী হোক ভালো বন্ধুও। সম্পর্কের এই চমৎকার দিকটি থাকলে কোনো কিছুতে সংকোচ থাকে না। সম্পর্কের সীমানা হয় সীমাহীন।

স্বামীর আচরণের যে দিকগুলো নারীর পছন্দ নয়

ব্যক্তিত্বহীন আচরণ, অতিরিক্ত খবরদারি করতে যাওয়া, নিজেকে বড় বলে জাহির করা ও অনেক বেশি সন্দেহপ্রবণ স্বামী নারীরা তালিকা থেকে সব সময় দূরে রাখেন।