শুক্রবার, ১৬ই নভেম্বর, ২০১৮ ইং ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

মোস্তাফিজকে ঘিরে অনিশ্চয়তা

news-image

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে নিজের কোটার দশ ওভার শেষ করেননি বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। শেষদিকে জিম্বাবুইয়ানরা টাইগার বোলারদের ওপর চড়াও হলে আক্রমণে আনা হয়নি এ কাটার মাস্টারকে। যার ফলে ম্যাচ শেষে মোস্তাফিজকে পুরো দশ ওভার না করানোর ব্যাপারে প্রশ্নের সম্মুখীন হতে হয়েছিল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে।অধিনায়ক তখনই জানিয়েছিলেন মোস্তাফিজের কনুইয়ের ব্যথার কথা। পুরনো ব্যথার কারণেই যে তাকে দশ ওভার করানো যায়নি সেটি বলেছিলেন ম্যাচ শেষে। দ্বিতীয় ম্যাচের আগে আবারো চলে আসে মোস্তাফিজের কথা। প্রথম ম্যাচের সেই ব্যথা এখনো আছে কি-না বা থাকলেও কতোটা গুরুতর সে ব্যাপারে কৌতূহলী সকলেই।

মঙ্গলবার চট্টগ্রামের সাগরিকায় অনুশীলনের ফাঁকে মাশরাফি উত্তর দিয়েছেন এসব কৌতূহলী প্রশ্নের। তিনি জানান মূলত ম্যাচ হাতের মুঠোয় চলে আসায় এবং মোস্তাফিজের ব্যথার কথা মাথায় রেখেই তাকে পুরো কোটা শেষ করানো হয়নি।এসময় মাশরাফি আরও জানান এখনো কাঁধে ব্যথা রয়ে গেছে মোস্তাফিজের। অন্যদিকে জ্বর কাটিয়ে ভালো অবস্থায় ফিরছেন ডানহাতি পেসার রুবেল হোসেন। দ্বিতীয় ম্যাচে কে বা কারা খেলবেন সেটি ফিজিওর রিপোর্টের পরে জানা যাবে বলে মন্তব্য করেন মাশরাফি।

সংবাদ মাধ্যমের সাথে আলাপে টাইগার অধিনায়ক বলেন, ‘স্পেলে কোটার দশ ওভার শেষ করা গুরুত্বপূর্ণ কিছু নয়। ম্যাচ জেতাটাই গুরুত্বপূর্ণ। মোস্তাফিজের কনুইতে একটু ব্যথা আছে। তবে আজ (মঙ্গলবার) বোলিং করেছে। অনুশীলন শেষে ফিজিও রিপোর্টও দেবে। সেটার ওপর ভিত্তি করেই পরবর্তী সিদ্ধান্ত।’এসময় প্রথম ম্যাচে মোস্তাফিজকে শেষের দিকে বোলিং না করানোর কারণ ব্যখ্যা করে মাশরাফি বলেন, ‘যেটা বললাম কোটা শেষ করা গুরুত্বপূর্ণ না। পুরো কোটা শেষ করতে গেলে আমাদেরকেও অনেক কিছু খেয়াল রাখতে হয়। পরপর সিরিজ আসছে।

এরপর আবার টেস্ট ম্যাচও আছে। যারা টেস্ট খেলবে তাদের ওপর যেন চাপ না আসে, যদি আমরা ম্যাচ জেতার দিকে থাকি। এসব জিনিস চিন্তার মধ্যে থাকে। মোস্তাফিজ নিজে ব্যথার কথা বলছিল। নিজে বলছিল যে ব্যথা অনুভব হচ্ছে। বল করতে চাচ্ছিল না। তাই ওকে তখন সময় দেওয়া। বিশেষ করে বোলার যখন নিজে ফিল করে যে পারছে না। এছাড়া বাকিরা সবাই সুস্থই আছে। এখন সবাই ভালো আছে।’রুবেলের ব্যাপারে মাশরাফি বলেন, ‘ওর শরীরটা খারাপ ছিল। আস্তে আস্তে ফিরছে। ভালো অবস্থায় আসছে। আজ (মঙ্গলবার) নেটে ফুল রান আপে বোলিংও করেছে।’