রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

মুক্তির পর আসিয়া বিবির দেশত্যাগের খবরটি সত্য নয় : পাকিস্তান

news-image

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সুপ্রিম কোর্টে মুক্তিপ্রাপ্ত ধর্ম অবমাননার দায়ে অভিযুক্ত আসিয়া বিবি দেশত্যাগ করেছেন বলে প্রকাশিত খবরটি সত্য নয় বলে জানিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানায় পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম জিওটিভি। এতে বলা হয়, মন্ত্রণালয়টির মুখপাত্র ড. মুহাম্মাদ ফয়সাল তার সাপ্তাহিক প্রেস ব্রিফিংয়ের সময় জানান, আসিয়া বিবি পাকিস্তানেই আছেন। তার দেশত্যাগ সংক্রান্ত খবরগুলোতে কোনও সত্যতা নেই।

গতকাল বুধবার রাতে মুলতানের জেল থেকে মুক্তি পাওয়ার পর আসিয়া বিবি দেশত্যাগ করেছেন- এমন খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার প্রতিক্রিয়ায় পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এসব কথা বলেন।

গতকাল রাতে ফরাসি গণমাধ্যম এএফপি’কে পাঠানো এক টেক্সট মেসেজে আসিয়া বিবিরি আইনজীবী সাইফ-উল-মুলুক বলেন, তিনি মুক্ত হয়েছেন এবং এখন প্লেনে আছেন কিন্তু কেউ জানে না তাকে কোথায় নেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, এই পাঁচ সন্তানের মা একটি অনিশ্চিত গন্তব্যের মুখোমুখি হতে যাচ্ছেন।

এর আগে মুলতানের একজন সিভিল অ্যাভিয়েশন অফিসার জানান, আসিয়া বিবিকে নিতে এই শহরে আসা একটি ছোট প্লেনে ‘কিছু বিদেশি এবং কিছু পাকিস্তানি’ ছিলেন।

এদিকে বৃহস্পতিবার সকালে তিনজন নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে যুক্তরাজ্যের গণমাধ্যম রয়টার্স জানায়, মুলতান জেল থেকে মুক্তি পেয়েছেন আসিয়া বিবি। তাকে কঠোর নিরাপত্তায় ইসলামাবাদের কাছাকাছি কোনও এক বিমানবন্দরে নেয়া হয়।