রবিবার, ২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

ঐতিহ্যের সুন্দর ব্রাহ্মণবাড়িয়ার জন্য সকলকে ভ’মিকা রাখতে হবে : ডাঃ মোঃ আবু সাঈদ

news-image

ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বিশিষ্ট সংস্কৃতি অনুরাগী ডাঃ মোঃ আবু সাঈদ বলেছেন, শিল্প সাহিত্য সংস্কৃতির ক্ষেত্রে ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্য বিকাশে সবাইকে সম্মিলিতভাবে ভ’মিকা রাখতে হবে। তিনি বলেন একটি সুন্দর ব্রাহ্মণবাড়িয়ার জন্য সবারই আন্তরিকতা জরুরী। তিনি ব্রাহ্মণবাড়িয়ার ব্যান্ড দল ক্রান্তির আঠাশ বর্ষপূর্তিতে সকলকে অভিনন্দন জানিয়ে সংগঠনটিকে গতিশীল রাখা সহ ব্রাহ্মণবাড়িয়ার সাংস্কৃতিক সংগঠনগুলোর কার্যক্রমে সকলকে সহযোগিতার আহবান জানান।

গত রবিবার ক্রান্তি ব্যান্ডের আঠাশতম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রয়াত শিল্পীদের স্মরণ করে শ্রদ্ধা নিবেদন ও সঙ্গীতানুষ্টানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান। সুর স¤্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনে ক্রান্তি ব্যান্ডের প্রতিষ্ঠাতা ইমতিয়াজ খান ম্যামল এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনজুরুল আলম, বাংলাদেশ টেলিভিশনের সংগীত পরিচালক আলী মোসাদ্দেক মাসুদ,সংস্কৃতিনুরাগী ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডঃ মাহবুবুল আলম খোকন,ব্রাহ্মণবাড়িয়া শিল্পী সংসদের সভাপতি আল আমীন শাহীন।

অনুষ্ঠানে ক্রান্তি ব্যান্ডের প্রতিষ্ঠালগ্নের শিল্পী প্রয়াত সাফকাত মকবুল খান কমল,প্রয়াত শিল্পীদের মধ্যে নয়ন মোল্লা, আজম খান,ফিরোজ সাই,হেপী আখন্দ,শেখ ইশতিয়াক,নিলয়দাস, লাকী আখন্দ, আঈয়ূব বাচ্চু,মিল্টন সরকারকে গভীর শ্রদ্ধায় স্মরণ ও এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। পরে ক্রান্তি ব্যান্ডের ইমতিয়াজ খান শ্যামল, তপু,পারভেজ খান,শাহীনুজ্জামান, এস আই নারায়ন,অপু দত্ত, রাবেয়া সংগীত পরিবেশ করে। যন্ত্রসংগত করেন আব্দুর রাহিম,তারেক মোয়াজ্জেম,জ্যাবিন আলামিন। কবিতা আবৃত্তি করেন সুমাইয়া শিমু,ফাবিয়া রহমান।অনুষ্ঠানের শুরুতে অতিথি বৃন্দ সহ শিল্পীরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।