বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

মিরাজ ফেরালেন চারিকে (সরাসরি)

স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় দিনের শেষের দিকে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ে শুরুটা করেছিল বেশ সতর্কতার সঙ্গেই। দিনের খেলা শেষ হওয়ার আগে ১৮ ওভার ব্যাটিংয়ের সুযোগ পায় তারা। স্কোরবোর্ডে তুলেছে ২৫ রান। তবে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম সিলেটের মতো ঢাকাতেও জিম্বাবুইয়ানদের আতঙ্ক। কাল শেষ বিকেলেই তিনি তুলে নিয়েছিলেন অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার উইকেট। তৃতীয় দিনের শুরুতে বাংলাদেশের প্রথম সাফল্যটাও এসেছে তাইজুলের হাত ধরেই। তাঁর বলেই ডেনাল্ড তিরিপানো ক্যাচ দিয়েছেন মেহেদী হাসান মিরাজকে। মজার ব্যাপার, কাল বিকেলেও মাসাকাদজা ক্যাচ দিয়েছিলেন মিরাজকে। ৩ উইকেট হারিয়ে এই প্রতিবেদন লেখার সময় ৯৬ রান তোলা জিম্বাবুয়ের জন্য বড় ধাক্কা হয়ে এসেছেন ব্রায়ান চারি। ৫৩ রানের ইনিংস খেলে মেহেদী হাসান মিরাজের বলে মুমিনুলকে ক্যাচ দিয়েছেন তিনি।

মিরাজের বলটি চারির গ্লাভস ছুঁয়ে শর্ট লেগে গিয়েছিল মুমিনুলের তালুতে। তবে আম্পায়ার ওই মুহূর্তে আউট ঘোষণা করেননি তাঁকে। রিভিউ নিয়ে সফল হয়েছে বাংলাদেশ। আল্ট্রাএজে দেখা যায়, বল ছুঁয়ে গেছে চারির গ্লাভস।

ভালো খেলছিলেন চারি। ভয়ভীতি দূরে ঠেলে বাংলাদেশের বোলারদের ওপর দারুণভাবে চড়াও হয়েছিলেন। অধিনায়ক মাহমুদউল্লাহর কপালে চিন্তার ভাঁজও ফেলেছিলেন । চারির বিদায়ের পর উইকেটে এসেছে শন উইলিয়ামস। অন্য প্রান্তে সঙ্গ দিচ্ছেন অভিজ্ঞ ব্রেন্ডন টেলর। তাঁর সংগ্রহ ১৭।

বাংলাদেশ এখন পর্যন্ত ৪ বোলার ব্যাবহার করেছে—মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। এর মধ্যে খালেদের বোলিং কিন্তু দারুণ নজর কেড়েছে। গতি, বাউন্সের সংমিশ্রণে সিলেটের এই তরুণ পেসার কিন্তু আতঙ্ক ছড়িয়েছেন এরই মধ্যে। দুর্ভাগ্যক্রমে প্রথম টেস্ট উইকেটটি এখনো পাননি। গতকাল বিকেলে তাঁর দারুণ এক বলে মাসাকাদজার ব্যাট ছুঁয়ে বল চলে গিয়েছিল দ্বিতীয় স্লিপে। কিন্তু সেখানে ক্যাচ ফেলে দেন আরিফুল হক। খালেদ ১২ ওভার বোলিং করে দিয়েছেন মাত্র ২৩ রান।

এ জাতীয় আরও খবর

ব্লেজার ও স্বর্ণের ক্রেস্ট পেলেন তামিম-সাকিব-মুশফিক

বিশ্ব ইজতেমা স্থগিত

ঢাকা টেস্টে বিশাল জয় পেলো বাংলাদেশ

হোল্ডারের ইনজুরি, টাইগারদের বিপক্ষে ক্যারিবীয়দের নয়া অধিনায়ক

জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ (সরাসরি)

উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে থাকছেন না সাকিব

লাঞ্চের পর সর্তক শুরু জিম্বাবুয়ের

আঙুলে ব্যথা নেই, মাঠে ফিরেছেন সাকিব

নির্বাচন পেছানোর দাবি বিবেচনায় নেবে ইসি : ড. কামাল