বুধবার, ১২ই ডিসেম্বর, ২০১৮ ইং ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিএনপির ‘গায়েবি’ মামলার তালিকা

news-image

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ‘মিথ্যা’ ও ‘গায়েবি’ মামলায় ৩৬ হাজার আসামির তালিকা দিয়েছে বিএনপি।

মঙ্গলবার বিকেলে বিএনপির নির্বাহী কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই তালিকা জমা দেন।

প্রধানমন্ত্রীর পত্রগ্রহণ শাখা মামলার নথিসহ তালিকাটি গ্রহণ করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যক্তিগত কর্মকর্তা রুহুল আমীন। এসময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার এবং মামলার তথ্য সংগ্রহকারী সালাহ উদ্দিন খান সঙ্গে ছিলেন।

এর আগে গেল ৭ নভেম্বর প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিব আব্দুল হামিদের কাছে আংশিক নামের তালিকায় জমা দিয়েছিল বিএনপি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, গত ১ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা ডায়েরি ও মামলার তালিকা জমা দেয়ার জন্য বলেন। এরই পরিপ্রেক্ষিতে- বিএনপি এবং দলটির অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলার দ্বিতীয় তালিকা পাঠানো হলো।

এর আগে দু’দফা সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম অভিযোগ করেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও গায়েবি মামলার কারণে নেতাকর্মীরা চলাফেরা করতে পারছে না। পরে সেসময় ওসব মিথ্যা মামলা তুলে নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান ফখরুল।

সেসময় মির্জা ফখরুলের অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিথ্যা ও গায়েবি মামলার তালিকা চান এবং বলেন, মিথ্যা ও গায়েবি মামলা থাকবে না পাশাপাশি গ্রেপ্তার-হয়রানিও করা হবে না। আরটিভি অনলাইন