বুধবার, ১২ই ডিসেম্বর, ২০১৮ ইং ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

স্পেনের বিপক্ষে ক্রোয়েশিয়ার রোমাঞ্চকর জয়

news-image

অনলাইন ডেস্ক : হাইভোল্টেজ রোমাঞ্চকর ম্যাচে শেষ মুহূর্তের নাটকীয়তায় স্পেনকে হারিয়েছে ক্রোয়েশিয়া। বৃহস্পতিবার দিবাগত রাতে মাঠে বল দখল থেকে শুরু করে বল পজিশন, টোটাল পাস, অন টার্গেটে শট সবকিছুতে বেশ এগিয়ে ছিল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু ভাগ্য তাদের পাশে ছিল না। ফলে ক্রোয়েশিয়ার রাজধানী জাগরেবে উয়েফা নেশন্স লিগে ‘এ’ লিগের গ্রুপ-৪এ ৩-২ গোলে জেতে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপরা।

এর আগে, সেপ্টেম্বরে জ্লাতকো দালিচের দলকে ঘরের মাঠে পেয়ে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল স্পেন।

এদিন প্রথমার্ধ কোনো গোল না হলেও দু’দলই বেশ কয়েকটি গোল বঞ্চিত হয়। তবে বিরতির পর দুই মিনিটের ব্যবধানে দু’দল একটি করে গোলের দেখা পায়। দ্বিতীয়ার্ধের নবম মিনিটে বাঁ দিক থেকে পেরিসিচের হেডে বাড়ানো বল ডি-বক্সে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে ঠিকানায় পাঠান হফেনহাইম ফরোয়ার্ড আনদ্রেই ক্রামারিচ। ব্যবধানটা অবশ্য দুই মিনিটও ধরে রাখতে পারেনি ক্রোয়াটরা। ৫৬তম মিনিটে বাঁ-দিক থেকে ইসকোর পাস পেয়ে কাছ থেকে বাঁ পায়ের শটে দলকে সমতায় ফেরান রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার দানি সেবাইয়োস।

৬৯তম মিনিটে বাঁ দিক থেকে লুকা মদ্রিচের দূরের পোস্টে বাড়ানো অসাধারণ ক্রসে ডিফেন্ডার ইয়াদভাই হেডে বল জালে পাঠালে ফের এগিয়ে যায় ক্রোয়েশিয়া। জাতীয় দলের হয়ে এটা তার প্রথম গোল। ৭৮তম মিনিটে অধিনায়ক সের্হিও রামোসের স্পট কিকে ফের সমতায় ফেরে স্পেন। ডি-বক্সে ডিফেন্ডার শিমে ভারসালকোর হাতে বল লাগলে পেনাল্টিটি পায় স্প্যানিশরা।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে আসে ব্যবধান গড়ে দেওয়া গোল। রেবিচের বদলি নামা মিডফিল্ডার ইয়োসিপ ব্রেকালোর শট দারুণ নৈপুণ্যে দে হেয়া রুখে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে জালে পাঠিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করার পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন ইয়াদভাই।

চার ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে স্পেন। তিনটি করে ম্যাচ খেলা ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার পয়েন্ট সমান ৪ করে। শেষ ম্যাচে মুখোমুখি হবে তারা।