মঙ্গলবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

আজ আসছেন নতুন মার্কিন রাষ্ট্রদূত মিলার

কূটনৈতিক প্রতিবেদক : আজ রোববার ঢাকা অাসছেন বাংলাদেশে নব নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। তার ওপর অর্পিত দায়িত্ব গ্রহণের উদ্দেশ্যেই আসছেন তিনি। কূটনৈতিক সূত্র জানায়, রোববার বিকেলে রবার্ট মিলারের ঢাকা পৌঁছানোর কথা রয়েছে।

গত মঙ্গলবার মার্কিন পররাষ্ট্র দফতরে প্রথা অনুযায়ী বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে শপথ গ্রহণ করেন মিলার। পররাষ্ট্র দফতরের চিফ অব প্রটোকল সেন ললার শপথ পরিচালনা করেন। শপথ অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জিয়াউদ্দিন উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূত জিয়াউদ্দিন, ঢাকায় নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা ও মার্শা বার্নিকাট বাংলাদেশে নতুন রাষ্ট্রদূত হিসেবে আর্ল মিলারকে অভিনন্দন জানান ও তার সফলতা প্রত্যাশা করেন।

বাংলাদেশের আগে বতসোয়ানায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করা আর্ল রবার্ট মিলার ১৯৮৭ সালে মার্কিন পররাষ্ট্র দফতরে যোগ দেন। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে যুক্তরাষ্ট্রের কনসাল জেনারেলের দায়িত্ব পালন করেন। এ ছাড়া নয়াদিল্লি, বাগদাদ ও জাকার্তায় মার্কিন দূতাবাসে আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তা হিসেবেও কাজ করেছেন।

মিশিগান বিশ্ববিদ্যালয় ও ইউনাইটেড স্টেটস মেরিন কপস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর মার্কিন মেরিন কোরে যোগ দেন আর্ল রবার্ট মিলার। এর মধ্যে তিনি ১৯৮১ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত মেরিন কোরে এবং ১৯৮৫ থেকে ১৯৯২ পর্যন্ত মেরিন কোর রিজার্ভে অফিসার পদে ছিলেন।

এ জাতীয় আরও খবর

ইসি ব্যবস্থা না নিলে, জনতার আদালতে যাবে আওয়ামী লীগ

দেশে স্কাইপে বন্ধ!

১০ জন সাবেক সেনা কর্মকর্তা গণফোরামে, নির্বাচনও করবেন

বিবিসির অনুপ্রেরণাদায়ী নারীর তালিকায় সেই হৃদয়ের মা

খেলোয়াড় রেফারি হতে পারেন না : ড. কামাল

দেশে সকল পর্নো সাইট ব্লক করার নির্দেশ

ইশতেহারে ‘দুর্নীতিমুক্ত উন্নয়ন’ প্রাধান্য পাবে: আমীর খসরু

কোনো এজেন্সি ৫০০ জনের বেশি ওমরাহযাত্রী পাঠাতে পারবে না

বছরে ৫ ব্যক্তি-প্রতিষ্ঠানকে মাদার অব হিউম্যানিটি সমাজকল্যাণ পদক দেবে সরকার