মঙ্গলবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

ভিডিও কনফারেন্সে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক

নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার আজ রোববার সকালে শুরু হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রথম আলোকে এই তথ্য জানান।

সকাল ৯টার দিকে থেকে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়। আজ রংপুর ও রাজশাহী বিভাগের আসনে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হচ্ছে।

রংপুর ও রাজশাহী বিভাগের আসনের মনোনয়নপ্রত্যাশীদের আজ সাক্ষাৎকার নেওয়া হচ্ছে। ছবি: শুভ্রকান্তি দাশ

শায়রুল কবির খান জানান, গুলশান কার্যালয়ে সাক্ষাৎকার বোর্ডে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আছেন। দলটির স্থায়ী কমিটির সদস্যরাও সেখানে উপস্থিত আছেন।

শায়রুল কবির খান জানান, মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার কার্যক্রমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নিচ্ছেন তারেক রহমান। তিনি মনোনয়নপ্রত্যাশীদের নানান প্রশ্ন করছেন।

গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীরা। ছবি: শুভ্রকান্তি দাশ

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দন্ডিত হয়ে কারাগারে যান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এদিনই দলটির তৎকালীন সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়। লন্ডনে পলাতক তারেক রহমান বাংলাদেশে একাধিক মালায় দণ্ডিত হয়েছেন।

বিএনপির সূত্র জানায়, মনোনয়নপ্রত্যাশীদের কাছে, বিশেষ করে নতুনদের কাছে তাঁদের রাজনৈতিক ইতিহাস, রাজনৈতিক ক্যারিয়ার, দলের জন্য অবদান, এলাকায় কী করছেন, মামলা ইত্যাদি বিষয়ে প্রশ্ন করা হচ্ছে।

গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীরা। ছবি: শুভ্রকান্তি দাশ

১২ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করে বিএনপি। গতকাল শনিবার রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলীয় মনোনয়ন ফরম বিক্রির হিসাব আনুষ্ঠানিকভাবে জানায় বিএনপি।

দলটি ৪ হাজার ৫৮০টি মনোনয়ন ফরম বিক্রি করেছে। তবে জমার হিসাব আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেনি দলটি। সব ফরম জমা পড়লে এই খাতে বিএনপির আয় হবে ১৩ কোটি ৭৪ লাখ টাকা। বিএনপির মনোনয়ন ফরমের দাম ছিল ৫ হাজার টাকা। অবশ্য ফরম জমা দেওয়ার সময় ২৫ হাজার টাকা করে জামানত নিয়েছে দলটি। সূত্র: প্রথম আলো

বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার কার্যক্রম ঘিরে সংশ্লিষ্ট এলাকায় পুলিশের নিরাপত্তা তল্লাশি। ছবি: শুভ্রকান্তি দাশ

এ জাতীয় আরও খবর

বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ইন্টারনেট বন্ধের অভিযোগ

নির্বাচনের আগে বিকল্পধারার আদর্শ-চিন্তা বুঝতে চায় ভারত

১০ জন সাবেক সেনা কর্মকর্তা গণফোরামে, নির্বাচনও করবেন

বিবিসির অনুপ্রেরণাদায়ী নারীর তালিকায় সেই হৃদয়ের মা

খেলোয়াড় রেফারি হতে পারেন না : ড. কামাল

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

শেষ পর্যন্ত ৪ রানে হারল পাকিস্তান !

দেশে সকল পর্নো সাইট ব্লক করার নির্দেশ

ইশতেহারে ‘দুর্নীতিমুক্ত উন্নয়ন’ প্রাধান্য পাবে: আমীর খসরু