AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া https://www.amaderbrahmanbaria.org/bd খবরের সাথে সব সময় Sun, 20 Jan 2019 20:09:52 +0000 en-US hourly 1 https://wordpress.org/?v=5.0.3 https://www.amaderbrahmanbaria.org/bd/wp-content/uploads/2018/09/cropped-amader-bramhonbaria-03-32x32.jpg AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া https://www.amaderbrahmanbaria.org/bd 32 32 ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যাবের অভিযানে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406309.htm Sun, 20 Jan 2019 20:09:52 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406309 তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : র‍্যাব- ১৪ বিশেষ অভিযান পরিচালনা করে ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলার ধজনগর এলাকা হতে ৪০৫ ইয়াবা উদ্ধার করে। রোববার রাতের অভিযানের সময় দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এরা হলেন, উপজেলার ধজনগর এলাকার আবতাব মিয়ার ছেলে মো: শাফায়াত মিয়া (৪০) ও বড় ঠোটা এলাকার বাচ্চু মিয়ার ছেলে মো: রানা মিয়া (২২)। র‌্যাব-১৪ … Continue reading ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যাবের অভিযানে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক

The post ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যাবের অভিযানে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : র‍্যাব- ১৪ বিশেষ অভিযান পরিচালনা করে ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলার ধজনগর এলাকা হতে ৪০৫ ইয়াবা উদ্ধার করে। রোববার রাতের অভিযানের সময় দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এরা হলেন, উপজেলার ধজনগর এলাকার আবতাব মিয়ার ছেলে মো: শাফায়াত মিয়া (৪০) ও বড় ঠোটা এলাকার বাচ্চু মিয়ার ছেলে মো: রানা মিয়া (২২)।

র‌্যাব-১৪ জানায় , মাদক ব্যবসায়ীর একটি চক্র নিয়মিত জেলার বিভিন্ন স্থানে পাইকারি/খুচরা মাদক বিক্রয় করে থাকে। মাদক ব্যবসায়ী চক্রের উপর র‌্যাবের নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়। এরই প্রেক্ষিতে ভৈরব র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এবং সিনিয়র এডি চন্দন দেবনাথ এর নেতৃত্বে একটি আভিযানিক দল রাতে মোঃ শাফায়াত মিয়া ও মোঃ রানা মিয়াকে মাদকদ্রব্যসহ হাতে-নাতে আটক করেন। আটককৃত ব্যক্তিদ্বয়ের দেহ তল্লাশী করে এবং বসত ঘরের মাটির ভিতরে অভিনব পদ্ধতিতে লুকিয়ে রাখা ৪০৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন। উদ্ধারকৃত আলামতের আনুমানিক মূল্য ১,৬২,০০০/- টাকা। ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে বি-বাড়িয়া জেলার কসবা থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

The post ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যাবের অভিযানে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
বিশ্বের প্রথম হাঁটতে সক্ষম গাড়ি https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406306.htm Sun, 20 Jan 2019 20:07:37 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406306 অনলাইন ডেস্ক : হাঁটতে সক্ষম বিশ্বের প্রথম গাড়ির নাম ‘এলিভেট’। দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান হুন্দাই গাড়িটি তৈরি করেছে। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে সিইএস টেকনোলজির প্রদর্শনীতে তারা হাজির করে বিশেষ ধরনের একটি গাড়ি। হুন্দাইয়ের নতুন উদ্ভাবন এলিভেট শুধু ছুটবে না হাঁটবেও। খাড়া জায়গায় চড়তেও পারবে। কারণ এই গাড়িতে চাকা ছড়াও রয়েছে রোবটিক পা। যা দিয়ে হাঁটাচলা, উঁচু কোনো … Continue reading বিশ্বের প্রথম হাঁটতে সক্ষম গাড়ি

The post বিশ্বের প্রথম হাঁটতে সক্ষম গাড়ি appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
অনলাইন ডেস্ক : হাঁটতে সক্ষম বিশ্বের প্রথম গাড়ির নাম ‘এলিভেট’। দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান হুন্দাই গাড়িটি তৈরি করেছে। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে সিইএস টেকনোলজির প্রদর্শনীতে তারা হাজির করে বিশেষ ধরনের একটি গাড়ি।

হুন্দাইয়ের নতুন উদ্ভাবন এলিভেট শুধু ছুটবে না হাঁটবেও। খাড়া জায়গায় চড়তেও পারবে। কারণ এই গাড়িতে চাকা ছড়াও রয়েছে রোবটিক পা। যা দিয়ে হাঁটাচলা, উঁচু কোনো জায়গায় চড়তে পারবে এই গাড়ি।

মূলত দুর্গম জায়গায় চলার জন্যই তৈরি করা হয়েছে এই গাড়ি। যেসব এলাকায় সাধারণ গাড়ি চলতে অক্ষম, সেই এলাকায় গিয়ে নিজের ক্ষমতা দেখাবে এলিভেট। মহাকাশেও এলিভেট কাজ করতে পারবে বলে জানিয়েছে প্রস্তুতকারী প্রতিষ্ঠান।

কোম্পানিটি জানিয়েছে, যে কোনো জায়গায় যেতে পারবে ‘এলিভেট’। এই গাড়ির চারটি পা রোবটের মাধ্যমে নিয়ন্ত্রিত হবে। সিঁড়ি বেয়েও উঠে যেতে পারবে এই গাড়ি। পা নাড়িয়ে চলাফেরার সময় গাড়ির ভেতরে বসে থাকা যাত্রীর বিশেষ ঝাঁকুনিও লাগবে না। আবার বরফের মধ্যে যদি আটকে যায় তো হেঁটে রাস্তায় ফিরে আবারও চলতে পারবে এই অভিনব গাড়ি।

The post বিশ্বের প্রথম হাঁটতে সক্ষম গাড়ি appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
মালয়েশিয়ার শ্রমবাজারে শুধুই আশ্বাস https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406303.htm Sun, 20 Jan 2019 20:03:33 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406303 মালয়েশিয়া প্রতিনিধি : মালয়েশিয়ার শ্রমবাজারে শুধুই আশ্বাস! এ বৃহৎ শ্রমবাজারের সব প্রক্রিয়া সম্পন্ন হলেও অদৃশ্য সংকটে আটকে আছে জনশক্তি রফতানি। দেশটির অনেক প্রতিষ্ঠান শ্রমিকদের চাহিদাপত্র চেয়ে সংশ্লিষ্ট বিভাগে জমা করলেও মিলছে শুধুই আশ্বাস। মালয়েশিয়ায় বৈধভাবে জনশক্তি প্রেরণ এক প্রকার থমকে থাকায় বাস্তবে তেমন কোনো ফল পাওয়া যাচ্ছে না। অনেক ভুক্তভোগী জানান, বিভিন্নজনের কাছে টাকা, পাসপোর্ট … Continue reading মালয়েশিয়ার শ্রমবাজারে শুধুই আশ্বাস

The post মালয়েশিয়ার শ্রমবাজারে শুধুই আশ্বাস appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
মালয়েশিয়া প্রতিনিধি : মালয়েশিয়ার শ্রমবাজারে শুধুই আশ্বাস! এ বৃহৎ শ্রমবাজারের সব প্রক্রিয়া সম্পন্ন হলেও অদৃশ্য সংকটে আটকে আছে জনশক্তি রফতানি।

দেশটির অনেক প্রতিষ্ঠান শ্রমিকদের চাহিদাপত্র চেয়ে সংশ্লিষ্ট বিভাগে জমা করলেও মিলছে শুধুই আশ্বাস।

মালয়েশিয়ায় বৈধভাবে জনশক্তি প্রেরণ এক প্রকার থমকে থাকায় বাস্তবে তেমন কোনো ফল পাওয়া যাচ্ছে না।

অনেক ভুক্তভোগী জানান, বিভিন্নজনের কাছে টাকা, পাসপোর্ট দিয়ে তারা হয়রানির শিকার হচ্ছেন। কবে খুলবে এই বন্ধ দুয়ার তা মালয়েশিয়া সরকার ছাড়া কেউ জানে না।

তবে সম্ভাবনাময় এ শ্রমবাজার মালয়েশিয়ায় কর্মী যাওয়া দ্রুত সময়ের মধ্যে নতুন অফলাইন পদ্ধতি কার্যকর হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম।
এদিকে পাইপলাইনে আটকে থাকা ২৫ হাজার কর্মী এখনও বাংলাদেশ থেকে এসপিপিএ পদ্ধতিতে (আগের নিয়ম) আসতে পারেনি, তাদের জন্য মালয়েশিয়া সরকার দুই মাস সময় বাড়িয়ে ছিল অর্থাৎ গেল বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল।

এ বিষয়ে ম্যানপাওয়ার ব্যবসায়ীরা বলছেন, বেঁধে দেয়া সময়ের মধ্যে অনেক কর্মীর ভিসা স্ট্যাম্পিং হওয়ার পরও বিএমইটি থেকে ছাড়পত্র না দেয়ার কারণে তাদের পাঠানো সম্ভব হয়নি।

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের আমলে বাংলাদেশ থেকে ১০টি রিক্রুটিং এজেন্সির মাধ্যমে শ্রমিক পাঠানোর প্রক্রিয়া শুরু হয়। এ সময়ের মধ্যে বাংলাদেশ থেকে প্রায় আড়াই লাখ কর্মী দেশটিতে পাড়ি জমায়।

এসব শ্রমিক সে দেশে যাওয়ার একবারে শেষের দিকে মালয়েশিয়ার জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে নাজিব রাজাক সরকারের দলকে বিপুল ভোটে পরাজিত করে মাহাথির মোহাম্মদের সরকার দায়িত্ব গ্রহণ করেন।

এর পরই নাজিব সরকারের আমলে শ্রমবাজারে ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও লুটপাটের অভিযোগ উঠতে শুরু করে। এতে সিনারপ্লাক্সের তৈরি করা এসপিপিএ সিস্টেম স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় মাহাথির সরকার।

এ নিয়ে শ্রমবাজারে অস্থিরতা দেখা দিলেও থেমে যায়নি কূটনৈতিক তৎপরতা। মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের ঐকান্তিক প্রচেষ্টায় দুই দেশের জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের দুটি গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়।

দুটি বৈঠকেই সিদ্ধান্ত হয়, সে দেশের সরকার পুরনো সিস্টেম (এসপিপিএ) বাংলাদেশ থেকে আর কোনো কর্মী নেবে না। তারা সোর্স কান্ট্রিভুক্ত দেশের তালিকায় বাংলাদেশকে অন্তর্ভুক্ত করলেও নতুন অনলাইন পদ্ধতিতে কর্মী নেয়া হবে বলে গেল বছর মালয়েশিয়া ও বাংলাদেশে অনুষ্ঠিত দুটি জয়েন্ট ওয়ার্কিং বৈঠকে অংশ নেয়া হাইকমিশন এবং মন্ত্রণালয়ের কর্মকর্তারা আশ্বস্ত করেছেন।

এ ছাড়া তারা যে পদ্ধতিতে লোক নেবে, সেখানে কোনো ধরনের সিন্ডিকেট থাকবে না বলেও মাহাথির সরকারের সিদ্ধান্ত সবাইকে জানিয়ে দেয়া হয়।

তবে নতুন কোনো পদ্ধতিতে বাংলাদেশ থেকে শ্রমিক যাবে সে ব্যাপারে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বশীলরা জানাতে পারেননি।
বিশ্লেষকরা বলছেন, এ বিপুলসংখ্যক মানবসম্পদকে দেশে-বিদেশে কাজে লাগাতে পারলে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করা সম্ভব।

এ জন্য সরকার মালয়েশিয়ার সরকারের সঙ্গে কূটনৈতিক তৎপরতা বৃদ্ধি করে কর্মী প্রেরণে দ্রুততর কার্যকরী ব্যবস্থা গ্রহণ করবেন- এটিই কর্মমুখী মানুষের একমাত্র প্রত্যাশা এবং মালয়েশিয়ায় শ্রমিক রফতানি বাড়ানো গেলে এ আয় আরও বাড়বে বলে মনে করেন বিশ্লেষকরা। যুগান্তর

The post মালয়েশিয়ার শ্রমবাজারে শুধুই আশ্বাস appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
আমি কাজের সুযোগপ্রত্যাশী : অপু বিশ্বাস https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406300.htm Sun, 20 Jan 2019 19:53:38 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406300 নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। আওয়ামী লীগ থেকে তিনি মনোনয়নপত্র জমা দেন। রবিবার বিকাল ৩টার দিকে রাজধানীর ধানমণ্ডিতে দলটির সভানেত্রী শেখ হাসিনার কার্যালয়ে মনোনয়নপত্রটি জমা দেন এ অভিনেত্রী। মনোনয়নপত্র জমা দেওয়ার পর অপু বিশ্বাস বলেন, আমি নারী ও শিশুদের উন্নয়নের পক্ষে কাজ করে যাচ্ছি। … Continue reading আমি কাজের সুযোগপ্রত্যাশী : অপু বিশ্বাস

The post আমি কাজের সুযোগপ্রত্যাশী : অপু বিশ্বাস appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। আওয়ামী লীগ থেকে তিনি মনোনয়নপত্র জমা দেন।

রবিবার বিকাল ৩টার দিকে রাজধানীর ধানমণ্ডিতে দলটির সভানেত্রী শেখ হাসিনার কার্যালয়ে মনোনয়নপত্রটি জমা দেন এ অভিনেত্রী।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর অপু বিশ্বাস বলেন, আমি নারী ও শিশুদের উন্নয়নের পক্ষে কাজ করে যাচ্ছি। আমাদের মমতাময়ী মা ও দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সবসময় নারী ও শিশুদের উন্নয়নের পক্ষে করছেন। আমি কাজের সুযোগপ্রত্যাশী। মনোনয়নপ্রত্যাশী নই। তবে আপা যদি আমাকে যোগ্য মনে করেন, তাহলে আমি শতভাগ দায়িত্ব নিয়ে কাজ করব।

এদিকে আরেক জনপ্রিয় অভিনেত্রী মৌসুমীও সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন।

বাংলাদেশে ৩৫০ আসনে জাতীয় সংসদে নির্বাচন হয়। এর মধ্যে ৫০টি আসন নারীদের জন্য সংরক্ষিত। আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, বিএনপি ১টি, ওয়ার্কার্স পার্টি ১টি ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে ১টি আসন পাচ্ছে।

The post আমি কাজের সুযোগপ্রত্যাশী : অপু বিশ্বাস appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬৩ ভাগ https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406297.htm Sun, 20 Jan 2019 19:50:57 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406297 নিউজ ডেস্ক : পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬৩ ভাগ এবং এ মাসের শেষ সপ্তাহে জাজিরা প্রান্তে আরও একটি স্প্যান স্থাপন করা হবে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের রবিবার বনানীর সেতু ভবনের সম্মেলন কক্ষে সেতু বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান। আগামী মাসের মাঝামাঝি সময়ে ট্যানেল বোরিং … Continue reading পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬৩ ভাগ

The post পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬৩ ভাগ appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
নিউজ ডেস্ক : পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬৩ ভাগ এবং এ মাসের শেষ সপ্তাহে জাজিরা প্রান্তে আরও একটি স্প্যান স্থাপন করা হবে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের রবিবার বনানীর সেতু ভবনের সম্মেলন কক্ষে সেতু বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান।

আগামী মাসের মাঝামাঝি সময়ে ট্যানেল বোরিং মেশিনের (টিএমবি) মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে কর্ণফুলী টানেলের খনন কাজ শুরু করা হবে বলেও তিনি জানান।

ওবায়দুল কাদের জানান, ‘পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের মূল সেতুর অগ্রগতি শতকরা ৭৩ ভাগ, নদীশাসন কাজের অগ্রগতি শতকরা ৫০ ভাগ ও মোট ২৬১টি পাইলের মধ্যে ১৯১টি পাইলের কাজ সম্পাদিত এবং আরও ১৫টি পাইলের আংশিক কাজ শেষ হয়েছে। মোট পিলার ৪২টি, এর মধ্যে ১৬টির কাজ পুরোপুরি সম্পন্ন হয়েছে। ১৫টি পিলারের কাজ চলমান রয়েছে। মোট স্প্যান ৪১টি, ইতোমধ্যে ৬টি স্প্যান স্থাপন করা হয়েছে। ফলে এখন ৯০০ মিটার দৃশ্যমান হয়েছে। এছাড়া ১৭টি স্প্যান প্রস্তুত রয়েছে। আরও ১৮টি স্প্যানের প্রস্তুতি কাজ প্রক্রিয়াধীন রয়েছে’।

তিনি বলেন, ৩ দশমিক ৪ কিলোমিটার দীর্ঘ চার লেন বিশিষ্ট কর্ণফুলী নদীর তলদেশে ট্যানেল নির্মাণে ব্যয় হবে ৯ হাজার ৮৮০ কোটি ৪০ লাখ টাকা। খনন কাজের জন্য চীন থেকে সংগৃহীত ট্যানেল বোরিং মেশিনটির পরীক্ষা নিরীক্ষা সম্পন্ন হয়েছে। আগামী মাসের মাঝামাঝিতে আনুষ্ঠানিক ভাবে কর্ণফুলী ট্যানেলের খনন কাজ শুরু হবে। ৩১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত সার্বিক অগ্রগতি শতকরা ৩০ ভাগ। ২০২২ সালে ট্যানেলটির নির্মাণ কাজ শেষ হবে বলেও তিনি জানান।

মন্ত্রী জানান, যমুনা নদীর তলদেশে ট্যানেল নির্মাণ প্রকল্পের প্রস্তাব পরিকল্পনা কমিশনে রয়েছে। আগামী ২৪ জানুয়ারি এ ব্যাপারে পিইসি আহ্বান করা হয়েছে। এ ছাড়া ৮ হাজার ৯৪০ কোটি ১৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের ভৌত কাজ এ পর্যন্ত ১ হাজার ২৮৯টি পাইল, ২৭০টি পাইল ক্যাপ, ৫৬টি ক্রস-বিম, কলাম ১৫৭ (সম্পূর্ণ) ও ৮২টি (আংশিক), ১৮৬টি আই গার্ডার নির্মাণ সম্পন্ন হয়েছে। প্রথম ধাপের ক্ষতিপূরণ প্রদান করা হয়েছে এবং দ্বিতীয় ও তৃতীয় ধাপের ক্ষতিপূরণ প্রদান চলমান রয়েছে।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের বিনিয়োগকারী প্রতিষ্ঠান ইতালিয়ান থাই ডেভেলপমেন্ট পাবলিক কোম্পানি লিমিটেড। র‌্যামসহ এর সর্বমোট দৈর্ঘ্য ৪৬ দশমিক ৭৩ কিলোমিটার। এর মধ্যে মেইন লাইন ১৯ দশমিক ৭৩ কিলোমিটার। এক্সপ্রেসওয়েটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর-কুড়িল-বনানী-মহাখালী-তেজগাঁও-মগবাজার-কমলাপুর-সায়েদাবাদ-যাত্রাবাড়ী হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালীতে মিলিত হবে। প্রকল্পটি ৩টি ধাপে সম্পন্ন হবে। প্রথম ধাপ- শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বনানী, দ্বিতীয় ধাপ বনানী থেকে বড়মগবাজার, তৃতীয় ধাপ- বড় মগবাজার থেকে কুতুবখালী।

এ সময় সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলামসহ সেতু বিভাগের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাসস

The post পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬৩ ভাগ appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
গরুর জন্য ভারতে তৈরি হচ্ছে শ্মশান https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406294.htm Sun, 20 Jan 2019 19:47:02 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406294 অনলাইন ডেস্ক : গরু সৎকার করতে এবার শ্মশান তৈরির উদ্যোগ নেয়া হয়েছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে। শনিবার মধ্যপ্রদেশের ভোপাল সিটি কর্পোরেশনের মেয়র ও বিজেপি নেতা অলোক শর্মা এমন ষোষণা দিয়েছেন। খবর ভারতীয় সংবাদমাধ্যম ডেকানক্রনিকল’র। অলোক শর্মা বলেন, কোনো গরুর অস্বাভাবিক বা অসময়ে মৃত্যু হলে ওই শ্মশানে দাহ করা হবে।ভারতে গরু সৎকারের জন্য প্রথম শ্মশান হবে এটি। … Continue reading গরুর জন্য ভারতে তৈরি হচ্ছে শ্মশান

The post গরুর জন্য ভারতে তৈরি হচ্ছে শ্মশান appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
অনলাইন ডেস্ক : গরু সৎকার করতে এবার শ্মশান তৈরির উদ্যোগ নেয়া হয়েছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে। শনিবার মধ্যপ্রদেশের ভোপাল সিটি কর্পোরেশনের মেয়র ও বিজেপি নেতা অলোক শর্মা এমন ষোষণা দিয়েছেন। খবর ভারতীয় সংবাদমাধ্যম ডেকানক্রনিকল’র।

অলোক শর্মা বলেন, কোনো গরুর অস্বাভাবিক বা অসময়ে মৃত্যু হলে ওই শ্মশানে দাহ করা হবে।ভারতে গরু সৎকারের জন্য প্রথম শ্মশান হবে এটি।

ভোপাল পৌরসভার প্রান্তঘেঁষে পাঁচ একর জায়গাজুড়ে তৈরি হবে গো-শ্মশান। এর মধ্যে জায়গা নির্বাচনও সম্পন্ন হয়েছে, জানিয়েছেন অলোক।

সম্প্রতি অনুষ্ঠিত মধ্যপ্রদেশের রাজ্যসভার নির্বাচনী প্রচারে গরুর কল্যাণে অর্থ বরাদ্দের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। যদিও নির্বাচনে পরাজিত হয়েছে বিজেপি।

মুখ্যমন্ত্রী থাকাকালে বিজেপির শিবরাজ সিং চৌহান ভোপালে গরুর জন্য শ্মশান বানানোর উদ্যোগ নিলেও তিনি তা কার্যকর করেননি।

ভারতে গরুর জন্য শ্মশান তৈরির উদ্যোগ

২০১৭ সালে গরুর জন্য আশ্রয়কেন্দ্র নির্মাণের নির্দেশ দিয়েছিলেন ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথ। বিজেপির এ নেতা ক্ষমতায় এসে ওই রাজ্যে গোহত্যা, ও গরু-ব্যবসা বন্ধ করেছেন।

গরু-ছাগলদের জন্য আশ্রয়কেন্দ্র নির্মাণে প্রাথমিক পর্যায়ে ১০০ কোটি রুপি বরাদ্দও দিয়েছিলেন যোগী।

The post গরুর জন্য ভারতে তৈরি হচ্ছে শ্মশান appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
গাছতলায় সন্তান জন্ম, নার্সকে জবাব দিতে আল্টিমেটাম https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406291.htm Sun, 20 Jan 2019 19:44:28 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406291 পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে গাছের নিচে সন্তান জন্ম দেওয়ার ঘটনায় ফুসে উঠেছে এলাকাবাসী। ক্ষুব্ধরা এ ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। হাসপাতালে চিকিৎসা না দিয়ে রীনা বেগম নামে ওই প্রসূতিকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে ওই হাসপাতালের মিডওয়াইভ নার্স শাবানা বেগমের বিরুদ্ধে। পরে ওই প্রসূতি হাসপাতাল চত্বরে একটি গাছ তলায় … Continue reading গাছতলায় সন্তান জন্ম, নার্সকে জবাব দিতে আল্টিমেটাম

The post গাছতলায় সন্তান জন্ম, নার্সকে জবাব দিতে আল্টিমেটাম appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে গাছের নিচে সন্তান জন্ম দেওয়ার ঘটনায় ফুসে উঠেছে এলাকাবাসী। ক্ষুব্ধরা এ ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

হাসপাতালে চিকিৎসা না দিয়ে রীনা বেগম নামে ওই প্রসূতিকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে ওই হাসপাতালের মিডওয়াইভ নার্স শাবানা বেগমের বিরুদ্ধে। পরে ওই প্রসূতি হাসপাতাল চত্বরে একটি গাছ তলায় খোলা আকাশের নিচে মাটিতে সন্তান প্রসব করেন।

শনিবার রাতেই ওই প্রসূতি সন্তানসহ বাসায় গেছেন। বর্তমানে ওই মা ও তার সন্তান নিজ বাড়িতে অবস্থান করছেন। দুজনেই ভালো আছেন।

এদিকে এ ঘটনায় উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একই সঙ্গে অভিযুক্ত মিডওয়াইফ নার্স শাবানা বেগমকে ক্লোজ করে শোকজ করা হয়েছে। ৩ দিনের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

জাহিদুল ইসলাম জানান, গত শুক্রবার রাতে তার স্ত্রী রীনা বেগমের প্রসব বেদনা উঠে। শনিবার সকালে তাকে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। প্রথম সন্তান সিজার করে হওয়ার কথা শুনে হাসপাতাল কর্তৃপক্ষ তাৎক্ষনিক ওই প্রসূতিকে ছাড়পত্র দেয়। এসময় তিনি টাকা ও রীনা বেগমকে নেওয়ার জন্য গাড়ি সংগ্রহে বাইরে যান।

রীনা বেগম জানান, ছাড়পত্র দেওয়ার পর হাসপাতালের মিডওয়াইভ নার্স শাবানা তাদের বার বার চলে যেতে চাপ দিতে থাকেন। তার স্বামী বাইরে থাকায় এসময় তারা এক ঘণ্টা সময় চান। কিন্তু তাদের হাসপাতাল থেকে চলে যেতে জোর করেন ওই নার্স। এক পর্যায়ে বাধ্য হয়ে ব্যাগ নিয়ে হাসপাতালের দ্বিতীয় তলা থেকে নিচে নেমে যান তিনি। এসময় পুনরায় তার প্রসব বেদনা উঠলে হাসপাতাল চত্বরের খোলা জায়গায় ইউক্যালিপটাস গাছের নীচে পুত্র সন্তান প্রসব করেন।

বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা বলে দায়ী করছেন ওই প্রসূতির পরিবার। অন্যদিকে গাছ তলায় সন্তান প্রসবের ঘটনায় স্থানীয়রা কর্তৃপক্ষের উদাসীনতাকেই দায়ী করছেন।

এলাকাবাসীরা জানান, এমন ঘটনা যেন আর কোথাও না ঘটে এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আরও সচেতন ও দায়িত্বশীল হতে হবে।

হাসপাতাল চত্বরের গাছতলায় সন্তান জন্ম, জবাব দিতে  নার্সকে আল্টিমেটাম

ঘটনার বিচার দাবি এলাকাবাসীর

বোদা উপজেলার সাকোয়া ইউনিয়ন পরিষদ সদস্য হারুন অর রশীদ জানান, নির্মম ও অমানবিক এ ঘটনার দোষীদের চিহিৃত করে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানাই।

তদন্ত কমিটির প্রধান ও বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মো. জাহিদ হাসান বলেন, তদন্ত অব্যাহত রয়েছে। তদন্তের পর দোষীদের বিরুদ্ধে বিভাগীয়সহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ নিজামউদ্দিন বলেন, তদন্ত কমিটির তদন্তে হাসপাতালের কেউ দোষী সাব্যস্ত হলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

হাসপাতাল চত্বরের গাছতলায় সন্তান জন্ম, জবাব দিতে  নার্সকে আল্টিমেটাম

এই গাছের নীচে সন্তান প্রসব করেন রীনা বেগম

The post গাছতলায় সন্তান জন্ম, নার্সকে জবাব দিতে আল্টিমেটাম appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
পাইকগাছায় বাস ও নছিমনের সংঘর্ষে শিশুসহ নিহত ২ https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406288.htm Sun, 20 Jan 2019 19:42:11 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406288 পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় বাস ও নছিমনের সংঘর্ষে শিশুসহ দুইজন নিহত হয়েছে। নিহত শিশু আল-আমিন উপজেলার খড়িয়া গ্রামের মিজানুর গাজীর ছেলে এবং ফজলু গাজী (৩৫) একই এলাকার সুরোত গাজীর ছেলে। পুলিশ ঘাতক বাসটিকে জব্দ করেছে। এ দুর্ঘটনায় নছিমন চালক মিজানুর জানান, ‘রবিবার ঝিকরগাছা থেকে নছিমনযোগে আমরা বাড়ি আসছিলাম। পথিমধ্যে বিকাল পৌনে ৩টার দিকে আগড়ঘাটা … Continue reading পাইকগাছায় বাস ও নছিমনের সংঘর্ষে শিশুসহ নিহত ২

The post পাইকগাছায় বাস ও নছিমনের সংঘর্ষে শিশুসহ নিহত ২ appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় বাস ও নছিমনের সংঘর্ষে শিশুসহ দুইজন নিহত হয়েছে। নিহত শিশু আল-আমিন উপজেলার খড়িয়া গ্রামের মিজানুর গাজীর ছেলে এবং ফজলু গাজী (৩৫) একই এলাকার সুরোত গাজীর ছেলে। পুলিশ ঘাতক বাসটিকে জব্দ করেছে।

এ দুর্ঘটনায় নছিমন চালক মিজানুর জানান, ‘রবিবার ঝিকরগাছা থেকে নছিমনযোগে আমরা বাড়ি আসছিলাম। পথিমধ্যে বিকাল পৌনে ৩টার দিকে আগড়ঘাটা বাজার মোড়ে পৌঁছালে পাইকগাছা থেকে ছেড়ে আসা খুলনা-ব-৬৪১ নং খুলনাগামী যাত্রীবাহী বাস নছিমনকে মুখোমুখি ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই আমার ৪ বছরের শিশু ছেলে আল-আমিন মারা যায়।’

ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেন জানান, ‘আহত দুইজনের মধ্যে ফজলুর অবস্থা আশংকাজনক হওয়ায় প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে উন্নত চিকিৎসার জন্য খুলনায় নেওয়ার পথে পথিমধ্যেই সে মারা যায়।’

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ প্রশান্ত কুমার মন্ডল জানান, ‘শিশু আল-আমিনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। অপর দিকে আহত দুইজনের মধ্যে মিজানুরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং ফজলুর ডান পা ভেঙ্গে মাংস বেরিয়ে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় তাকে খুলনায় প্রেরণ করা হয়।’

ওসি আমিনুল ইসলাম দুইজন নিহত হওয়ার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘ঘাতক বাসটিকে জব্দ করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

The post পাইকগাছায় বাস ও নছিমনের সংঘর্ষে শিশুসহ নিহত ২ appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
এসএসসির সময় দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে : শিক্ষামন্ত্রী https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406285.htm Sun, 20 Jan 2019 19:40:38 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406285 নিউজ ডেস্ক : এসএসসি ও সমমানের পরীক্ষার সময় দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। যেকোনো ধরনের প্রশ্ন ফাঁস ও অপ্রীতিকর অবস্থা এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়। রবিবার সচিবালয়ে জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা সংক্রান্ত কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। শিক্ষামন্ত্রী বলেন, এবার ২৭ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব কোচিং … Continue reading এসএসসির সময় দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে : শিক্ষামন্ত্রী

The post এসএসসির সময় দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে : শিক্ষামন্ত্রী appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
নিউজ ডেস্ক : এসএসসি ও সমমানের পরীক্ষার সময় দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। যেকোনো ধরনের প্রশ্ন ফাঁস ও অপ্রীতিকর অবস্থা এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

রবিবার সচিবালয়ে জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা সংক্রান্ত কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, এবার ২৭ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা কক্ষে নির্ধারিত আসনে বসতে হবে বলে জানান তিনি।

এবারের এসএসসি পরীক্ষায় সারা দেশে ২৫ লাখ ৭৩ হাজার ৮৫১ জন শিক্ষার্থী অংশ নেবে। ২ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি হবে তত্ত্বীয় পরীক্ষা। ২৬ ফেব্রুয়ারি হবে সংগীত বিষয়ের পরীক্ষা। আর ২৭ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চের মধ্যে অন্য বিষয়ের ব্যবহারিক পরীক্ষা হবে।

The post এসএসসির সময় দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে : শিক্ষামন্ত্রী appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
ফেরার অপেক্ষায় সৌম্য-মুমিনুল https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406282.htm Sun, 20 Jan 2019 19:36:38 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406282 স্পোর্টস ডেস্ক : একজন ৫ ম্যাচে করেছেন ৩৫ রান, আরেকজন ৭৬। ইনিংসের শুরুটা যদি এমন দুজনের হাতে থাকে তাহলে যে কোনো দলের জন্যই দুশ্চিন্তার কারণ। দারুণ বোলিং আক্রমণ থাকার পরও রাজশাহী কিংসের বিপিএলের সাফল্যের ভাগ তাই এখনো পঞ্চাশ ভাগ। সৌম্য সরকার ও মুমিনুলের এমন ফর্মের কারণে মেহেদী হাসান মিরাজকে এখন নিয়মিতই ইনিংস উদ্বোধন করতে দেখা … Continue reading ফেরার অপেক্ষায় সৌম্য-মুমিনুল

The post ফেরার অপেক্ষায় সৌম্য-মুমিনুল appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
স্পোর্টস ডেস্ক : একজন ৫ ম্যাচে করেছেন ৩৫ রান, আরেকজন ৭৬। ইনিংসের শুরুটা যদি এমন দুজনের হাতে থাকে তাহলে যে কোনো দলের জন্যই দুশ্চিন্তার কারণ। দারুণ বোলিং আক্রমণ থাকার পরও রাজশাহী কিংসের বিপিএলের সাফল্যের ভাগ তাই এখনো পঞ্চাশ ভাগ। সৌম্য সরকার ও মুমিনুলের এমন ফর্মের কারণে মেহেদী হাসান মিরাজকে এখন নিয়মিতই ইনিংস উদ্বোধন করতে দেখা যাচ্ছে। তার মানে কিন্তু এটা নয় দল তাদের ওপর আস্থা হারিয়েছে। রাজশাহী বিশ্বাস করে জাতীয় দলের দুই খেলোয়াড় দারুণ প্রত্যাবর্তন করবেন।

টপ অর্ডারের ব্যর্থতা রাজশাহীকে ভোগাচ্ছে। এখনো পর্যন্ত স্থায়ী কোনো ওপেনিং জুটি দেখা যাচ্ছে না। সর্বশেষ ম্যাচে তো সৌম্য ও মুমিনুলকে বসিয়েই রেখেছে তারা। মিরাজের সঙ্গে ইনিংসের শুরুতে নেমেছিলেন শাহরিয়ার নাফীস। তিনে নেমেছিলেন মার্শাল আইয়ুব। এবারের বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নেমেই দল জেতানো এক ইনিংস খেলেছেন মার্শাল। ৩১ বলে ৪৫ রান করা সে ইনিংসে ভর করে ঢাকাকে হারিয়ে দিয়েছে রাজশাহী। এমন অবস্থায় সৌম্য-মুমিনুলের একাদশে ফেরা কঠিন বলেই মনে হচ্ছে। মার্শাল অবশ্য আশা দেখছেন এখনো, ‘অবশ্যই ওরা ব্যক্তিগত পর্যায়ে চেষ্টা করবে, আগের ম্যাচগুলোতে হয়তো হয়নি। পরের ম্যাচ গুলোতে বড় ইনিংস খেলবে। সৌম্য প্রমাণিত খেলোয়াড়। নেটে ও অনেক কষ্ট করছে। আমরা আশাবাদী ও কামব্যাক করবে, ও আর মমিনুল।’

মুমিনুল-সৌম্যের প্রত্যাবর্তন হবে কি না সেটা আলোচনার বিষয়। তবে দল হিসেবে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে রাজশাহী। প্রথম ৫ ম্যাচে মাত্র ২ জয়ে হতাশায় ভোগা দলটি টুর্নামেন্টের ফেবারিট ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে দিয়েছে সিলেটে। বাড়তি আত্মবিশ্বাস তাই লুকানোর চেষ্টাও করেননি মার্শাল, ‘টুর্নামেন্টের একটা টপ টিমকে আপনি যখন হারাবেন তখন আপনার টিমের চেহারাই অন্যরকম থাকে। সেটা আমাদের ভেতরেও আছে। পরের ম্যাচ কুমিল্লার বিপক্ষে। বড় দল ঠিক আছে, কিন্তু মাঠে দেখা যাবে কী অবস্থা। অবশ্যই আমরা ফাইট করব, ওদের সঙ্গে একটা ম্যাচে হেরেছি আমরা। আমাদের লক্ষ্য থাকবে প্রতিশোধ নেওয়া।’

কুমিল্লার বিপক্ষে সাফল্য পেতে বোলিংকেই মূল অস্ত্র ভাবছে রাজশাহী, ‘আমাদের মূল শক্তি হচ্ছে মোস্তাফিজ। আমাদের ম্যাচ দেখেন, ও আমাদের জয় এনে দিচ্ছে। মোস্তাফিজ-মিরাজ, আমাদের বোলিং অ্যাটাক অবশ্য ভালো। এটা আমাদের অনেক বড় প্লাস পয়েন্ট।’

The post ফেরার অপেক্ষায় সৌম্য-মুমিনুল appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
ট্রেনের টিকিট বিক্রির ক্ষেত্রে এনআইডি বা জন্মনিবন্ধন নম্বর বাধ্যতামূলকের পরিকল্পনা https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406279.htm Sun, 20 Jan 2019 19:34:05 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406279 নিজস্ব প্রতিবেদক : ট্রেনের টিকিট বিক্রির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা জন্মনিবন্ধন নম্বর বাধ্যতামূলক করার পরিকল্পনা করছে রেলপথ মন্ত্রণালয়। এটা করা হলে টিকিট কালোবাজারি বন্ধ হবে বলে মনে করছে মন্ত্রণালয়। রাজধানীতে রেলভবনে রোববার রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত দশ বছরে রেলে মানুষের আস্থা ও বিশ্বাস বেড়েছে। … Continue reading ট্রেনের টিকিট বিক্রির ক্ষেত্রে এনআইডি বা জন্মনিবন্ধন নম্বর বাধ্যতামূলকের পরিকল্পনা

The post ট্রেনের টিকিট বিক্রির ক্ষেত্রে এনআইডি বা জন্মনিবন্ধন নম্বর বাধ্যতামূলকের পরিকল্পনা appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
নিজস্ব প্রতিবেদক : ট্রেনের টিকিট বিক্রির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা জন্মনিবন্ধন নম্বর বাধ্যতামূলক করার পরিকল্পনা করছে রেলপথ মন্ত্রণালয়। এটা করা হলে টিকিট কালোবাজারি বন্ধ হবে বলে মনে করছে মন্ত্রণালয়।

রাজধানীতে রেলভবনে রোববার রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত দশ বছরে রেলে মানুষের আস্থা ও বিশ্বাস বেড়েছে। তবে টিকিট কালোবাজারি তা কিছুটা নষ্ট করে দিচ্ছে। চাহিদার সঙ্গে যখন বাস্তবতার সামঞ্জস্য না থাকে, তখন টিকিট কালোবাজারি হয়।

স্টেশন মাস্টারের জবাবদিহি নিশ্চিত করতে এনআইডি দিয়ে টিকিট কেনার পদ্ধতি শুরু করা প্রয়োজন বলে মন্তব্য করেন রেলমন্ত্রী। তিনি আরও বলেন, আগামী সপ্তাহে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী রেলভবনে আসবেন। রেলের সেবা আরও কীভাবে ডিজিটাল করা যায়, সে বিষয়ে উদ্যোগ নেওয়া হবে।

ইতিমধ্যে কোনো কোনো রুটে অনলাইনে ট্রেনের টিকিট কেনার ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের নম্বর বা জন্মনিবন্ধন নম্বর দেওয়া বাধ্যতামূলক করা হয়েছে।

The post ট্রেনের টিকিট বিক্রির ক্ষেত্রে এনআইডি বা জন্মনিবন্ধন নম্বর বাধ্যতামূলকের পরিকল্পনা appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
বিএনপির ভরাডুবির অন্যতম কারণ নেতৃত্বের শূন্যতা : প্রধানমন্ত্রী https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406276.htm Sun, 20 Jan 2019 19:30:51 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406276 বাসস : আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩০ ডিসেম্বরের নির্বাচনে ভোটের মাধ্যমে জনগণের প্রদত্ত আস্থা ও বিশ্বাসের মর্যাদা রক্ষার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন। একই সঙ্গে দলের নেতা-কর্মীদের ধৈর্য ও সংযমের সঙ্গে চলার আহ্বান জানিয়েছেন। এই নির্বাচনে বিএনপির ভরাডুবির নেপথ্যে দলটির নেতৃত্বের শূন্যতাকে অন্যতম কারণ বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। গণভবনে রোববার সন্ধ্যায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও … Continue reading বিএনপির ভরাডুবির অন্যতম কারণ নেতৃত্বের শূন্যতা : প্রধানমন্ত্রী

The post বিএনপির ভরাডুবির অন্যতম কারণ নেতৃত্বের শূন্যতা : প্রধানমন্ত্রী appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
বাসস : আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩০ ডিসেম্বরের নির্বাচনে ভোটের মাধ্যমে জনগণের প্রদত্ত আস্থা ও বিশ্বাসের মর্যাদা রক্ষার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন। একই সঙ্গে দলের নেতা-কর্মীদের ধৈর্য ও সংযমের সঙ্গে চলার আহ্বান জানিয়েছেন। এই নির্বাচনে বিএনপির ভরাডুবির নেপথ্যে দলটির নেতৃত্বের শূন্যতাকে অন্যতম কারণ বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

গণভবনে রোববার সন্ধ্যায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মীদের সঙ্গে মত বিনিময় করেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জোর দিয়ে বলেন, ‘৩০ ডিসেম্বরের নির্বাচনে জনগণ আওয়ামী লীগের প্রতি যে আস্থা ও বিশ্বাস রেখেছেন তার মর্যাদা রক্ষা করা হবে।’ আর জনগণের আস্থা ও বিশ্বাসের প্রতি মর্যাদা দেখিয়ে অত্যন্ত ধৈর্য ও সংযমের সঙ্গে চলতে আওয়ামী লীগের নেতাকর্মীসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছে বলেই মানুষ ব্যাপকহারে নৌকায় ভোট দিয়েছে যার ফলে চতুর্থবারের মতো এবং টানা তৃতীয়বারের মতো সরকার গঠন সম্ভব হয়েছে। জনগণের দেওয়া ভোটের মর্যাদা রক্ষার ওপর গুরুত্ব আরোপ করে তিনি চলমান উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার পাশাপাশি সময়োপযোগী নতুন প্রকল্প গ্রহণের ওপরও জোর দেন।

শেখ হাসিনা বলেন, ‘দেশে ব্যাপক উন্নয়নকাজ চলছে এগুলো শেষ করতে হবে। পাশাপাশি নতুন নতুন উন্নয়নকাজ শুরু করতে হবে।’ এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তিনি জাতির পিতার আদর্শ নিয়ে চলেন এবং তাঁর আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যেই কাজ করে যাচ্ছেন। কারণ তাঁর কাজের প্রেরণাই হচ্ছেন তাঁর পিতা বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের নেতিবাচক মন্তব্যের কঠোর সমালোচনা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ’ ৭৫-এর পর জিয়াউর রহমানের ক্ষমতা দখলকে উচ্চ আদালত অবৈধ ঘোষণা করেন। আর তাঁর প্রতিষ্ঠিত দল বিএনপি সে কারণেই অবৈধ হয়ে যায়। সে কারণে জাতিসংঘ ও কমনওয়েলথসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা তাঁকে স্বীকৃতি দেয়নি। এ দেশে কারচুপির নির্বাচন এবং শিক্ষাঙ্গনে সন্ত্রাসের গোড়াপত্তনকারী হিসেবে জিয়াউর রহমানের নাম উল্লেখ করে শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমানই ভোট কারচুপির রাজনীতি শুরু করেন এবং মেধাবী ছাত্রদের হাতে অস্ত্র তুলে দেন।

নির্বাচনে বিএনপির ভরাডুবির নেপথ্যে দলটির নেতৃত্বের শূন্যতাকে অন্যতম একটি কারণ বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এবং তাঁদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত হওয়ার বৃত্তান্ত তুলে ধরেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, ‘একজন এতিমের টাকা আত্মসাৎ করে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে, আরেকজন ২১ শে আগস্ট গ্রেনেড হামলা মামলা, মানি লন্ডারিং মামলা, হত্যা খুন ও দুর্নীতিতে সাজাপ্রাপ্ত পলাতক আসামি।’

নির্বাচনে বিএনপির পরাজয়ের প্রসঙ্গে প্রধানমন্ত্রী তাদের মনোনয়ন বাণিজ্যের সঙ্গে দলের শীর্ষ নেতাদের সম্পৃক্ততার ইঙ্গিত করে বলেন, ‘সাজাপ্রাপ্ত পলাতক আসামি মনোনয়ন নিলামে দেয়।’ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার জরিপে নির্বাচনের আগাম ফল আঁচ করতে পেরেই বিএনপি নির্বাচনে প্রচার-প্রচারণার চাইতে নির্বাচনকে বানচাল এবং প্রশ্নবিদ্ধ করার চক্রান্ত শুরু করে বলেও তিনি উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের পথে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রেও তাঁর সরকারের দৃঢ় সংকল্প পুনর্ব্যক্ত করেন। তিনি বলেন, ‘তাঁর সরকার বাংলাদেশকে আরও উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে নেবে যাতে দেশের একজন লোকও কোনো রকমের দুঃখ কষ্টে না থাকে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া আসন থেকে তাঁকে পুনরায় নির্বাচিত করায় সেখানকার জনগণের কাছে তাঁর কৃতজ্ঞতা ও ধন্যবাদ পৌঁছে দেওয়ার জন্য উপস্থিত নেতা-কর্মীদের প্রতি অনুরোধ জানান।

এর আগে টুঙ্গিপাড়া এবং কোটালীপাড়া আওয়ামী লীগের নেতৃবৃন্দ ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের বিপুল বিজয়ে দলের সভাপতি শেখ হাসিনাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

The post বিএনপির ভরাডুবির অন্যতম কারণ নেতৃত্বের শূন্যতা : প্রধানমন্ত্রী appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
গোপন কেন তারকাদের বিয়ে? https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406273.htm Sun, 20 Jan 2019 19:28:40 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406273 বিনোদন প্রতিবেদক : ‘আমি খুবই বিরক্ত। সকাল থেকে ফোনের যন্ত্রণায় আছি। সবার একটাই প্রশ্ন, বিয়ে করলাম, কাউকে কিছুই জানালাম না।’ গত বছরের মে মাসে বলেছিলেন ছোট ও বড় পর্দার জনপ্রিয় তারকা শবনম ফারিয়া। বছর শেষে জানা গেল, তিনি ঠিকই বিয়ে করেছেন, কিন্তু একান্ত ব্যক্তিগত বিষয়, তাই ওই সময় তা প্রকাশ করতে চাননি। নতুন বছরের শুরুতে … Continue reading গোপন কেন তারকাদের বিয়ে?

The post গোপন কেন তারকাদের বিয়ে? appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
বিনোদন প্রতিবেদক : ‘আমি খুবই বিরক্ত। সকাল থেকে ফোনের যন্ত্রণায় আছি। সবার একটাই প্রশ্ন, বিয়ে করলাম, কাউকে কিছুই জানালাম না।’ গত বছরের মে মাসে বলেছিলেন ছোট ও বড় পর্দার জনপ্রিয় তারকা শবনম ফারিয়া। বছর শেষে জানা গেল, তিনি ঠিকই বিয়ে করেছেন, কিন্তু একান্ত ব্যক্তিগত বিষয়, তাই ওই সময় তা প্রকাশ করতে চাননি। নতুন বছরের শুরুতে সংগীতশিল্পী সালমা জানান, তাঁর পরিবার থেকে পাত্র খোঁজা হচ্ছে। এ বছরই তিনি বিয়ে করবেন। কিন্তু ১৭ জানুয়ারি রাতে ঢাকার এক রেস্তোরাঁয় সংবাদকর্মীদের ডেকে সালমা জানান, গত বছরের ৩১ ডিসেম্বর তিনি বিয়ে করেছেন। দুই পরিবারের সম্মতিতে তাঁদের বিয়ে হয়েছে। গত বছর বাংলাদেশের অভিনয় ও সংগীত জগতের দুজন তারকার বিয়ের খবর এভাবেই জানা গেছে। গোপনে করা বিয়ে গোপন না থাকায় পরে নিজে থেকে ঘোষণা দেন তাঁরা।

খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরের ফেব্রুয়ারিতে বিয়ে করেন শবনম ফারিয়া। তাঁর স্বামী হারুনুর রশীদ অপু একটি বেসরকারি বিপণন প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ ব্যবস্থাপক। আগামী ১ ফেব্রুয়ারি তাঁদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান হবে। সেখানে আত্মীয়স্বজনদের পাশাপাশি অভিনয়, গান আর চলচ্চিত্রজগতের বন্ধুদের আমন্ত্রণ জানাবেন তিনি। বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের আগে হবে গায়েহলুদ, মেহেদি উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

তরুণ প্রজন্মের জনপ্রিয় তারকাদের মধ্যে আরেকটি বিয়ের খবর চাউর হচ্ছে ঠিকই, কিন্তু সংশ্লিষ্ট কেউ তা স্বীকার করছেন না। যাঁদের নিয়ে বিয়ের এই গুজব বা গুঞ্জন, তাঁরা হলেন পরিচালক আদনান আল রাজীব ও মডেল-অভিনয়শিল্পী মেহজাবীন। ফেসবুকে মেহজাবীন ও রাজীবের ছবি ঘুরছে অনেক দিন থেকেই। আদনান আল রাজীবের মতে, ‘ছয় বছর ধরেই মাঝেমধ্যে এমন খবর আসছে। শোনা কথায় কান দিতে নেই। প্রেম না বন্ধুত্ব অথবা বিয়ে, এসব নিয়ে এখন আলোচনা কিংবা মানুষকে জানানোর কিছু নাই।’

জানা গেছে, বিয়ের খবর প্রকাশিত হয়ে যাবে, এই আশঙ্কা থেকে সংবাদকর্মীদের ডেকে নিয়ে ঢাকার একটি রেস্তোরাঁয় আগেভাগে তা জানিয়ে দেন সালমা। সেখানে তিনি জানান, ৩১ ডিসেম্বর দুই পরিবারের কয়েকজনের উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এটি সালমার দ্বিতীয় বিয়ে। তাঁর এবারের বর ময়মনসিংহ হালুয়াঘাটের সানাউল্লাহ নূরে সাগর, ঢাকা জজকোর্টের আইনজীবী। দুই পরিবারের সম্মতিতেই তাঁদের বিয়ে হয়েছে। ৩১ ডিসেম্বর তাঁর বাসায় বিয়ের আনুষ্ঠানিকতা শেষে স্বামী সানাউল্লাহ আবার লন্ডনে ফিরে গেছেন। চার মাস পর তাঁর স্বামী ‘বার অ্যাট ল’ শেষ করে দেশে ফিরবেন। স্বামী দেশে ফিরলে বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হবে।

একেবারে নীরবে বিয়ে করতে চেয়েছিলেন সিয়াম আহমেদ। দীর্ঘদিনের প্রেমিকা অবন্তীর বারিধারার বাড়িতে গোপনে গায়েহলুদ হয়েছে। কিন্তু অনুষ্ঠান শেষে কয়েকটি আলোকচিত্র চলে যায় ফেসবুকে। এরপরও এ সময়ের জনপ্রিয় চিত্রনায়ক তা স্বীকার করতে চাননি। বিয়ের খবর গণমাধ্যমে আসুক, এটা যেন মানতেই পারছিলেন না সিয়াম। তাঁর বক্তব্য ছিল, ‘আমরা একেবারে ঘরোয়াভাবে বিয়ের অনুষ্ঠান করছি, তাই গণমাধ্যমে প্রকাশিত হোক, চাই না।’

এদিকে অভিনয়শিল্পী মমও বিয়ে করে সংসার করছেন একজন চলচ্চিত্র ও নাট্য পরিচালকের সঙ্গে। বিয়ের বিষয়টি প্রকাশিত হোক, তা দুজনের কেউই চান না। সম্প্রতি প্রথম আলোর পক্ষ থেকে এই অভিনেত্রীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘যা রটে তার কিছুটা তো বটে।’

সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমামের সঙ্গে দাম্পত্যজীবনের ৫৩ বছর পার করছেন অভিনয় ও নৃত্যশিল্পী লায়লা হাসান। দুজন তাঁদের ব্যক্তিজীবন ও কর্মজীবন দারুণ সমন্বয় করে চালিয়ে যাচ্ছেন সেই শুরু থেকে। তারকাদের গোপনে বিয়ে করার বিষয়টিকে পুরোপুরি নিরুৎসাহিত করেছেন তিনি। আজ রোববার দুপুরে প্রথম আলোর সঙ্গে লায়লা হাসান বলেন, ‘বিয়ে দুজন মানুষের একটি সুন্দর সম্পর্কের সূচনা। একটা সুন্দর সম্পর্ক কখনো গোপন কিংবা মিথ্যা দিয়ে শুরু হওয়া উচিত না। যে কারও বিয়ের খবর শুনলেই সবাই কিন্তু দোয়া করে, শুভকামনা জানায়। এটা ঠিক যে অনেকে ভাবেন, বিয়ের পর তার জনপ্রিয়তা কমে যাবে। আমি মনে করি, এটা পুরোপুরি ভুল ধারণা। যাঁর যোগ্যতা আছে, সে বিয়ের আগে কিংবা পরে, সব সময়ই ভালো করবে। বিয়ের পর জনপ্রিয়তা কমে যাওয়ার বিষয়টি অজুহাত ছাড়া আর কিছু না।’

লায়লা হাসান আরও বলেন, ‘নাচ, গান আর অভিনয়ের অনেকই বিয়ের পর আরও জনপ্রিয়তা পেয়েছেন। আবার কেউ তো বিয়ের পর দর্শকের কাছে বেশি গ্রহণযোগ্যতা পেয়েছেন। দেশের বাইরে তাকালে এমন ভূরি ভূরি উদাহরণ দেখতে পাই। খুব বেশি পেছনে না, আমাদের অভিনয় ও গানের জগতে এখন যাঁরা দাপটের সঙ্গে কাজ করছেন, তাঁদের বেশির ভাগই বিবাহিত। তাঁরা কিন্তু দর্শকের কাছে অনেক বেশি গ্রহণযোগ্যও। একটা বন্ধন, একটা সুন্দর সম্পর্ক। আমার যদি জনপ্রিয়তা থাকে, যোগ্যতা থাকে, অভিনয় করতে পারি, গান গাইতে পারি—তাহলে দর্শক আমাকে গ্রহণ করবে না কেন?’

‘বেশির ভাগ তারকা নার্সিসিজমে (আত্মপ্রেমে) ভোগেন। সুচিত্রা সেন শেষ দিন পর্যন্ত তাঁর চেহারা পরিবার ছাড়া কাউকে দেখাতে চাননি। তারকারা এমন একটা ভাবমূর্তি ধরে রাখতে চান, যা সব সময় মানুষ পূজা করবে। উদগ্রীব হয়ে থাকবে।’ বললেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের অধ্যাপক তাজুল ইসলাম।

তিনি আরও বলেন, ‘তারকাদের বিয়ের খবর শুনে ভক্তরা অনেক খুশি হন। অনেক তারকার ধারণা, শুধু বিয়ের কারণে তাঁদের প্রতি ভক্ত কিংবা সাধারণ দর্শকের আকর্ষণ ও আগ্রহ কমে যাবে। অবিবাহিত থাকলে তাঁদের প্রতি আকর্ষণ থাকবে অনেক বেশি। সেই আকর্ষণ তাঁরা নিজেদের প্রতিষ্ঠার জন্য গুরুত্বপূর্ণ মনে করেন। এই কারণে বিয়ে করে ঝুঁকি নিতে চান না—আমার কাছে এমনটাই মনে হয়। তবে আমি বলব, বিয়ের কারণে তারকার জনপ্রিয়তা মোটেই হারায় না। যাঁরা বিয়ে করেছেন এবং দক্ষতার সঙ্গে কাজ করেছেন, তাঁদের জনপ্রিয়তা আরও বেড়েছে। তাই গোপনে বিয়ে নয়, সবাইকে জানিয়ে বিয়ে করা উচিত।’

তাজুল ইসলামের মতে, ‘বিয়ের কারণে তারকাদের ভক্তরা অনেক খুশি হন। সুন্দর জীবনসঙ্গী নিয়ে প্রিয় তারকা ভালো সময় পার করছেন, এটা দেখতেই ভক্তরা ভালোবাসেন। বিয়ের পর যদি তারকারা ভালো থাকেন, সেটা ভক্তদের জন্য অনেক বেশি অনুপ্রেরণার। বিয়ে করে সুন্দর জীবন যাপন করছেন, এটা ভক্তদের কাছে দৃষ্টান্ত হতে পারে। আমাদের সমাজে অনেকেই তারকাদের নিজেদের আদর্শ মনে করেন।’ প্রথম আলো

The post গোপন কেন তারকাদের বিয়ে? appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
ঢাকাই ছবিতে দীর্ঘ বিরতির পর মুনমুন ও আঁচল https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406269.htm Sun, 20 Jan 2019 18:29:15 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406269 বিনোদন প্রতিবেদক :  অশ্লীলতার অভিযোগ নিয়ে ঢাকাই ছবি থেকে সরে যেতে হয়েছিল একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা মুনমুনকে। গুণী নির্মাতা এহতেশামের হাত ধরে ১৯৯৮ সালে ‘মৌমাছি’ ছবিতে সর্বপ্রথম অভিষেক হয় চিত্রনায়িকা মুনমুনের। টানা ৯০টির মতো ছবিতে অভিনয় করে হঠাৎ আড়ালে চলে যান তিনি। যদিও মুনমুন বরাবরই দাবি করেছেন অশ্লীল ছবির জন্য তিনি দায়ী নন। কিংবা তার কোনো দৃশ্যে … Continue reading ঢাকাই ছবিতে দীর্ঘ বিরতির পর মুনমুন ও আঁচল

The post ঢাকাই ছবিতে দীর্ঘ বিরতির পর মুনমুন ও আঁচল appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
বিনোদন প্রতিবেদক :  অশ্লীলতার অভিযোগ নিয়ে ঢাকাই ছবি থেকে সরে যেতে হয়েছিল একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা মুনমুনকে।

গুণী নির্মাতা এহতেশামের হাত ধরে ১৯৯৮ সালে ‘মৌমাছি’ ছবিতে সর্বপ্রথম অভিষেক হয় চিত্রনায়িকা মুনমুনের।

টানা ৯০টির মতো ছবিতে অভিনয় করে হঠাৎ আড়ালে চলে যান তিনি।

যদিও মুনমুন বরাবরই দাবি করেছেন অশ্লীল ছবির জন্য তিনি দায়ী নন। কিংবা তার কোনো দৃশ্যে অশ্লীলতা ছিল না। বিয়ে করে সংসার জীবনে সময় দিতেই চলচ্চিত্রে অভিনয় থেকে মুখ ফিরিয়েছিলেন বলে দাবি মুনমুনের।

অশ্লীলতার অভিযোগ এসেছিল এ সময়ের নায়িকা আঁচলের বিরুদ্ধেও। যদিও ক্যারিয়ারের প্রথম থেকেই আঁচল সিনেমায় পোশাকের ব্যাপারে ছিলেন বেশ রক্ষণশীল।

বিশেষ করে তার ‘বেইলি রোড’, ‘ভুল’সহ সব ছবিতেই তাকে নিজেকে বাঙালি বেশেই উপস্থিত হতে দেখা গেছে। তবে পরের দিকে আঁচলও অনেকটা হতাশ হয়ে সিনেমা থেকে দূরে সরে গিয়েছিলেন।

অবশেষে আবারও ফিরেছেন মুনমুন ও আঁচল।

মিজানুর রহমান মিজান পরিচালিত ‘রাগী’ নামে একটি ছবিতে তাদের একসঙ্গে দেখা যাবে।

এ ছবির কাজও মাঝে বন্ধ ছিল। গত সপ্তাহ থেকে আবারও শুটিং শুরু হয়েছে।

The post ঢাকাই ছবিতে দীর্ঘ বিরতির পর মুনমুন ও আঁচল appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
তারেককে বিএনপির নেতৃত্ব থেকে সরাতে চায় ঐক্যফ্রন্ট! https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406266.htm Sun, 20 Jan 2019 18:26:50 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406266 নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অপ্রত্যাশিত ফলাফলের পর বিএনপির ভিতরে-বাইরে নানা আলোচনা-সমালোচনা চলছে। দল গোছানো নিয়ে দলের শীর্ষ নেতৃত্বে মতবিরোধ দেখা দিয়েছে। ভোটে জামায়াতে ইসলামীর হাতে ধানের শীষ প্রতীক তুলে দেওয়ায় দেশি-বিদেশি চাপ ও অস্বস্তি বেড়েছে। পাশাপাশি গুটিকয়েক এমপি নিয়ে সংসদে যাওয়া না যাওয়া নিয়ে বিএনপির সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল … Continue reading তারেককে বিএনপির নেতৃত্ব থেকে সরাতে চায় ঐক্যফ্রন্ট!

The post তারেককে বিএনপির নেতৃত্ব থেকে সরাতে চায় ঐক্যফ্রন্ট! appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অপ্রত্যাশিত ফলাফলের পর বিএনপির ভিতরে-বাইরে নানা আলোচনা-সমালোচনা চলছে। দল গোছানো নিয়ে দলের শীর্ষ নেতৃত্বে মতবিরোধ দেখা দিয়েছে। ভোটে জামায়াতে ইসলামীর হাতে ধানের শীষ প্রতীক তুলে দেওয়ায় দেশি-বিদেশি চাপ ও অস্বস্তি বেড়েছে। পাশাপাশি গুটিকয়েক এমপি নিয়ে সংসদে যাওয়া না যাওয়া নিয়ে বিএনপির সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের টানাপড়েন চলছে।

এর রেশ ধরেই গত বৃহস্পতিবার মতিঝিলে ড. কামালের চেম্বারে অনুষ্ঠিত বৈঠকে বিএনপির কোনো প্রতিনিধিই অংশ নেননি বলে জানা গেছে। অবশ্য শারীরিক অসুস্থতার কারণে বৈঠকে যাননি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্য দুই প্রতিনিধি যানজটের কারণে যেতে পারেননি বলে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বলা হয়।

বৈঠকে বিএনপির যোগদান না করা প্রসঙ্গে অবশ্য নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না গতকাল সন্ধ্যায় বলেন, ‘ঐক্যফ্রন্টকে কেন্দ্র করে বিএনপির কোনো রাগ-অভিমান আছে বলে আমি মনে করি না। তবে তারা বড় দল। নানা মত বা রাগ-অভিমান থাকতে পারে। সেটা একান্তই তাদের বিষয়। তবে ঐক্যফ্রন্ট নিয়ে কোনো ভুল বোঝাবুঝির সুযোগ নেই।’

বিএনপি সূত্রে জানা যায়, নির্বাচনের আগে বিএনপির নেতা-কর্মীদের মধ্যে বিশেষ করে সিনিয়র নেতৃত্বে সুদৃঢ় ঐক্য ছিল। তৃণমূলেও বিভেদ কমিয়ে আনতে পেরেছিল দলটি। কিন্তু ভোটের মনোনয়ন ফরম বিক্রির পর থেকেই ক্ষোভ-বিক্ষোভ বাড়তে শুরু করে। নির্বাচনে পরাজয়ের পর সিনিয়র নেতারা পরস্পরকে দোষারূপ করছেন। স্থায়ী কমিটিতেও বিভাজন স্পষ্ট। একজন আরেকজনকে সরকারের এজেন্ট বলেও মন্তব্য করছেন। প্রতিকূল পরিস্থিতিতেও যারা বিজয়ী হয়েছেন তাদের নিয়েও নেতাদের কেউ কেউ প্রশ্ন তুলছেন। সংসদে তারা গেলে সরকারের এজেন্ট হিসেবে ভূমিকা পালন করবে বলেও মনে করেন নেতাদের একটি অংশ। স্থায়ী কমিটির একটি অংশ এখনই দল পুনর্গঠনের দাবি তুলছে।

তারা বলছেন, লাখ লাখ নেতা-কর্মী মামলা-হামলায় জর্জরিত। এক্ষেত্রে ত্যাগীদের দিয়ে দল পুনর্গঠন করতে হবে। প্রয়োজনে বয়স্ক ও বিতর্কিতদের সরে যেতে হবে। তরুণ নেতৃত্বকে এগিয়ে নিয়ে যেতে হবে। শুক্রবার বিকালে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ সরাসরি দল পুনর্গঠনের পক্ষে মত দেন। তবে তাদের সঙ্গে দ্বিমত করছেন স্থায়ী কমিটির অন্য সদস্য ও মধ্যসারির নেতারা।

এই অংশের মতে, কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আগে বিএনপির কাউন্সিল বা বড় ধরনের কোনো পুনর্গঠনে হাত দেওয়া যাবে না। এখন সবার আগে প্রাধান্য দেওয়া উচিত বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে। তা আইনি প্রক্রিয়ার পাশাপাশি রাজপথের আন্দোলনেও হতে পারে। তবে অঙ্গ সংগঠনের অসম্পূর্ণ কমিটি বা তৃণমূল পর্যায়ের কমিটি করা যেতে পারে। ভোটের আগে আন্দোলন নিয়েও নেতারা দ্বিধাবিভক্ত ছিলেন।

স্থায়ী কমিটির একজন সদস্য বলেছেন, আমরা বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিয়েছি। কিন্তু আন্দোলন কোথায়? সবাই তো যার যার নির্বাচন নিয়ে ব্যস্ত। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে কেন্দ্র থেকে তৃণমূলের নেতা-কর্মীরা আরও বেশি ঐক্যবদ্ধ হয়েছে। নির্বাচনের পর সেই ঐক্য আরও সুসংহত রয়েছে। বিএনপি, জাতীয় ঐক্যফ্রন্ট বা ২০ দলে কোনো ভুল বোঝাবুঝি নেই। অনির্বাচিত সরকারের বিরুদ্ধে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’

জানা যায়, নির্বাচনের পর হঠাৎ বিএনপির সঙ্গে টানাপড়েনের মুখে পড়ে জাতীয় ঐক্যফ্রন্ট। বিশেষ করে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম দল গণফোরামের সঙ্গে বিএনপির সম্পর্কের কিছুটা অবনতি ঘটে। সম্প্রতি বিএনপির স্থায়ী কমিটির বৈঠকেও ঐক্যফ্রন্ট নেতাদের নানা বক্তব্য নিয়ে সমালোচনা হয়। ঐক্যফ্রন্টকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে বলেও স্থায়ী কমিটির কোনো কোনো সদস্য মন্তব্য করেন। এরই সূত্র ধরে বৃহস্পতিবার বিকালে ঐক্যফ্রন্টের পূর্বনির্ধারিত স্টিয়ারিং কমিটির বৈঠকে যাননি বিএনপির প্রতিনিধিরা।

সূত্রে জানা গেছে, ঐক্যফ্রন্টের নেতারা বিএনপিকে জামায়াত ছাড়তে চাপ দিচ্ছে। কিন্তু কৌশলগত কারণে আপাতত জামায়াতকে ছাড়বে না বিএনপি। এ নিয়ে ভিতরে ভিতরে ঐক্যফ্রন্টের সঙ্গে বেশ দূরত্বের সৃষ্টি হয়েছে। গণফোরামের বিজয়ী প্রার্থীরা শিগগিরই সংসদে যেতে চান। তাদের যুক্তি, সরকারের বিরুদ্ধে সংসদের ভিতরে-বাইরে ঝড় তুলতে হবে। কিন্তু কারাবন্দী বিএনপি প্রধান বেগম খালেদা জিয়াই সংসদে না যেতে দলের শীর্ষ নেতাদের নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। এ নিয়েও বিএনপির সঙ্গে গণফোরামের টানাপড়েন চলছে।

জানা যায়, কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ইস্যুতে আন্দোলন-কর্মসূচিতেও অনীহা ঐক্যফ্রন্টের কোনো কোনো দলের। তাদের কেউ কেউ আড়ালে বলছেন, শীর্ষস্থানীয় নেতৃত্বে কোনো বিতর্কিত কিংবা সাজাপ্রাপ্ত ব্যক্তিকে রাখা যাবে না। ফ্রন্ট নেতাদের এই দাবির আওতায় তারেক রহমানও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে থাকতে পারবেন না। এসব বিষয় নিয়েও ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে বিএনপির মতবিরোধের সৃষ্টি হয় বলে নির্ভরযোগ্য সূত্রগুলো নিশ্চিত করেছে।

বিএনপির সঙ্গে সম্পর্কের কোনো অবনতি হয়েছে কিনা জানতে চাইলে ঐক্যফ্রন্টের অন্যতম নেতা আ স ম আবদুর রব বলেন, ‘ঐক্যফ্রন্টে কোনো মনোমালিন্য নেই।’ একই প্রশ্নের জবাবে গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু বলেন, বৃহস্পতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসুস্থ ছিলেন। তাই আসতে পারেননি। বিএনপির স্থায়ী কমিটির সদস্যের আসার কথা ছিল। তারাও অন্য কাজে ব্যস্ত থাকায় তারা আসতে পারেননি। সূত্র: বাংলাদে নিউজ

The post তারেককে বিএনপির নেতৃত্ব থেকে সরাতে চায় ঐক্যফ্রন্ট! appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
আওরঙ্গজেব চৌধুরী নৌবাহিনীর প্রধান https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406263.htm Sun, 20 Jan 2019 18:05:33 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406263 নিউজ ডেস্ক : আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী নৌবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি এডমিরাল এম নিজামউদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন। রোববার প্রতিরক্ষা মন্ত্রাণালয়ের এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়। এর আগে, উপকূল রক্ষী বাহিনী-কোস্ট গার্ডের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন রিয়াল এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী। ভাইস এডিমিরাল হিসেবে পদোন্নতি নিয়ে আগামী ২৬ জানুয়ারি থেকে নৌবাহিনীর … Continue reading আওরঙ্গজেব চৌধুরী নৌবাহিনীর প্রধান

The post আওরঙ্গজেব চৌধুরী নৌবাহিনীর প্রধান appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
নিউজ ডেস্ক : আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী নৌবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি এডমিরাল এম নিজামউদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন।

রোববার প্রতিরক্ষা মন্ত্রাণালয়ের এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়। এর আগে, উপকূল রক্ষী বাহিনী-কোস্ট গার্ডের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন রিয়াল এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী।

ভাইস এডিমিরাল হিসেবে পদোন্নতি নিয়ে আগামী ২৬ জানুয়ারি থেকে নৌবাহিনীর প্রধানের দায়িত্ব নেবেন তিনি। ২০২০ সালের ২৫ জুলাই পর্যন্ত এক বছর ছয় মাসের জন্য আওরঙ্গজেবকে নৌবাহিনী প্রধান পদে নিয়োগ দেওয়া হয়েছে।

একই দিন আরেক প্রজ্ঞাপনে এডমিরাল নিজামউদ্দিনের অবসরোত্তর ছুটি মঞ্জুরের কথা জানায় প্রতিরক্ষা মন্ত্রণালয়।

The post আওরঙ্গজেব চৌধুরী নৌবাহিনীর প্রধান appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
রোহিঙ্গা ইস্যুতে ইসলামিক দেশগুলোকে আরও সম্পৃক্ত হওয়ার আহ্বান https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406260.htm Sun, 20 Jan 2019 18:03:52 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406260 নিউজ ডেস্ক : রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসন এবং তাদের বিরুদ্ধে হওয়া অন্যায়ের বিচারের জন্য দায়বদ্ধ কাঠামো তৈরিতে ইসলামিক দেশগুলোকে আরও বেশি সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ। রবিবার (২০ জানুয়ারি) সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত ইসলামি সহযোগী সংস্থা—ওআইসি’র সিনিয়র অফিসিয়াল মিটিংয়ে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক এই আহ্বান জানান। ওআইসির কাউন্সিল অব মিনিস্টারের প্রধান ছিল বাংলাদেশ এবং আজ … Continue reading রোহিঙ্গা ইস্যুতে ইসলামিক দেশগুলোকে আরও সম্পৃক্ত হওয়ার আহ্বান

The post রোহিঙ্গা ইস্যুতে ইসলামিক দেশগুলোকে আরও সম্পৃক্ত হওয়ার আহ্বান appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
নিউজ ডেস্ক : রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসন এবং তাদের বিরুদ্ধে হওয়া অন্যায়ের বিচারের জন্য দায়বদ্ধ কাঠামো তৈরিতে ইসলামিক দেশগুলোকে আরও বেশি সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

রবিবার (২০ জানুয়ারি) সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত ইসলামি সহযোগী সংস্থা—ওআইসি’র সিনিয়র অফিসিয়াল মিটিংয়ে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক এই আহ্বান জানান। ওআইসির কাউন্সিল অব মিনিস্টারের প্রধান ছিল বাংলাদেশ এবং আজ তারা সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) কাছে চেয়ারশিপ হস্তান্তর করেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ কাউন্সিল অব মিনিস্টারের প্রধান থাকার এক বছরে কী কী কাজ করেছে তার বিস্তারিত ব্যাখ্যা দেন পররাষ্ট্র সচিব। এই সময়ে ফিলিস্তিন ও রোহিঙ্গা ইস্যু সবচেয়ে গুরুত্বের সঙ্গে বাংলাদেশ তুলে ধরেছে বলে জানান তিনি।

The post রোহিঙ্গা ইস্যুতে ইসলামিক দেশগুলোকে আরও সম্পৃক্ত হওয়ার আহ্বান appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
সংসদে যারা আসছেন নৌকার কোটায় https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/21/406257.htm Sun, 20 Jan 2019 18:01:04 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406257 নিউজ ডেস্ক : নতুন মন্ত্রিসভার মতো সংরক্ষিত মহিলা আসনেও থাকছে চমক। প্রধান্য পাবে তারুণ্য। আসবে নতুন মুখ। বিতর্কিত ও বয়সের ভারে ন্যুব্জরা বাদ পড়বেন। সন্তানের আমলনামাও কাল হচ্ছে অনেকের। গত নির্বাচনসহ নানা সময়ে সরকারপক্ষে সরব অনেক তারকাও ঠাঁই পাচ্ছেন এতে। গত তিন দিন ধরে সংরক্ষিত মহিলা আসনের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। … Continue reading সংসদে যারা আসছেন নৌকার কোটায়

The post সংসদে যারা আসছেন নৌকার কোটায় appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
নিউজ ডেস্ক : নতুন মন্ত্রিসভার মতো সংরক্ষিত মহিলা আসনেও থাকছে চমক। প্রধান্য পাবে তারুণ্য। আসবে নতুন মুখ। বিতর্কিত ও বয়সের ভারে ন্যুব্জরা বাদ পড়বেন। সন্তানের আমলনামাও কাল হচ্ছে অনেকের। গত নির্বাচনসহ নানা সময়ে সরকারপক্ষে সরব অনেক তারকাও ঠাঁই পাচ্ছেন এতে।

গত তিন দিন ধরে সংরক্ষিত মহিলা আসনের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। চলবে শুক্রবার রাত পর্যন্ত। এরই মধ্যে নানা অঙ্গনের তারকাসহ মোট ১৩৭০ জন কিনেছেন ফরম। এর মধ্যে জমা পড়েছে ৭২৫টি।

নির্বাচনের পর থেকেই সংরক্ষিত আসনে মনোনয়নের জন্য নানা যায়গায় ধর্ণা দিচ্ছেন নারীনেত্রীরা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন, আওয়ামী লীগের ধানমন্ডি ও গুলিস্তানের অফিস, বিভিন্ন নেতাদের অফিস ও বাসায় নারীদের ভিড় চোখে পড়ার মতো। সবার একই কথা, ‘ভাই একটু খেয়াল রাইখেন।’ মনোনয়ন সংগ্রহের এই দৌড়ে আওয়ামী লীগের বিভিন্ন পদের নারীনেত্রী, অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নারী নেত্রীসহ তারকাও বাদ যাননি।

শেখ হাসিনার গুডবুকে আছেন- আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা সম্পাদক সামছুন্নাহার চাঁপা, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া ‍সুলতানা, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, পারভিন জামান কল্পনা ও মেরিনা জাহান। মহিলা আওয়ামী লীগের সভাপতি সফিয়া খাতুন, সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতার ও সাধারণ সম্পাদক অপু উকিলও আছেন তালিকায়। এ ছাড়া যুবলীগ ও সাবেক ছাত্রলীগের এক ঝাঁক নারী নেত্রী মনোনয়ন দৌড়ে আছেন।

সাবেক সংসদ সদস্যদের মধ্যে বরিশালের জেবুন্নেছা হিরণ, নারায়ণঞ্জের সারাহ বেগম কবরী, সাবেক তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, ঢাকার শ্যামপুরের সানজিদা খানম, শাহিদা তারেখ দীপ্তি, ফজিলাতুন নেসা বাপ্পি, মাহজাবিন খালেদ, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, মাহজাবীন মোরশেদ, সাবিনা আক্তার তুহিন, নূরজাহান বেগম, উম্মে রাজিয়া কাজল, নূর-ই-হাসনা লিলি চৌধুরীসহ অনেকে থাকছেন এই সংসদেও।

শহীদ সন্তান হিসেবে বুদ্ধিজীবী আবদুল আলিম চৌধুরী মেয়ে নুজহাত চৌধুরী, শহীদুল্লাহ কায়সারের মেয়ে শমী কায়সার, শহীদ স ম আলাউদ্দিনের মেয়ে লায়লা পারভীন সেজুতি (তিনি সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম- সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সদস্য সচিব), আততায়ীর গুলিতে নিহত শরীয়তপুর-২ আসনের প্রথম সংসদ সদস্য এ এফ এম নুরুল হক হাওলাদারের মেয়ে জোবায়দা হক অজন্তাসহ আরও কয়েকজন আছেন তালিকায়।

এ ছাড়া নতুনদের মধ্যে ইতিমধ্যে বেশ আলোচনায় এসেছেন- বিএনপি-জামায়াতের পৈশাচিকতার শিকার পূর্নিমা শীল, হালের সেরা অভিনেত্রী মৌসুমী, রোকেয়া প্রাচী, অপু বিশ্বাস, অরুণা বিশ্বাস, তারিন, সাবেক ছাত্রলীগ নেত্রী শারমিন সুলতানা লিলিসহ ডজনখানেক নতুন মুখ।

হিজড়াদের নেতা ময়ূরীও আছেন তালিকার শীর্ষে। তৃতীয় লিঙ্গের নেতাদের ভাষ্য, প্রধানমন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছেন এবার জাতীয় সংসদে হিজড়াদের প্রতিনিধি থাকবে। আর সেই অধিকার আদায়ের জন্য আমরা সংসদে যেতে চাচ্ছি।

তবে মন্ত্রিসভার মতো সংরক্ষিত মহিলা আসনেও এবার সুনামি নামবে। নিজের ও পরিবারের বিতর্কের কারণে বাদ পড়বেন অনেকে। বিশেষ করে, সন্তানের নেতিবাচক কর্মকাণ্ডে পিনু খান ও রিফাত আমিন বাদ পড়ছেন।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজপ‌থের আন্দোলন-সংগ্রা‌মে যারা অগ্রণী ভূ‌মিকা পালন ক‌রে‌ছেন, দ‌লের জন্য যারা ত্যাগ স্বীকার ক‌রে‌ছেন ম‌নোনয়‌নে তারা অগ্রা‌ধিকার পা‌বেন।

এক প্রশ্নের জবা‌বে কা‌দের ব‌লেন, রাজপ‌থে আন্দোলন-সংগ্রাম ছাড়াও সাংস্কৃ‌তিক অঙ্গ‌নের ব্যক্তিরাও নির্বাচন‌কে সাম‌নে রে‌খে কাজ ক‌রে‌ছেন। তারা সারা‌দে‌শে ভা‌লো ভূমিকা রে‌খে‌ছেন। সেজন্য তা‌দেরও মূল্যায়ন কর‌তে হ‌বে।

The post সংসদে যারা আসছেন নৌকার কোটায় appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
তারিক–নিমার ছেলে দুই ধর্ম মতে বিয়ে করলেন https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/20/406254.htm Sun, 20 Jan 2019 17:58:21 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406254 বিনোদন প্রতিবেদক : বরেণ্য অভিনেতা ও নির্দেশক তারিক আনাম খান এবং অভিনেত্রী ও নির্মাতা নিমা রহমানের একমাত্র ছেলে আরিক আনাম খান (দীপ্র)। তাদের একমাত্র ছেলে দীপ্রর সঙ্গে এগনেস র‍্যাচেল প্যারিসের (প্রিয়াংকা) বিয়ে হয়েছে মুসলিম ও খ্রিষ্টান ধর্ম মতে। বৃহস্পতিবার সকালে তাদের আক্‌দ হয়েছে বনানীর এক রেস্তোরাঁয়। আর রমনা চার্চে খ্রিষ্টান মতে বিয়ে হয়েছে শনিবার। এরপর … Continue reading তারিক–নিমার ছেলে দুই ধর্ম মতে বিয়ে করলেন

The post তারিক–নিমার ছেলে দুই ধর্ম মতে বিয়ে করলেন appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>

বিনোদন প্রতিবেদক : বরেণ্য অভিনেতা ও নির্দেশক তারিক আনাম খান এবং অভিনেত্রী ও নির্মাতা নিমা রহমানের একমাত্র ছেলে আরিক আনাম খান (দীপ্র)।

তাদের একমাত্র ছেলে দীপ্রর সঙ্গে এগনেস র‍্যাচেল প্যারিসের (প্রিয়াংকা) বিয়ে হয়েছে মুসলিম ও খ্রিষ্টান ধর্ম মতে।

বৃহস্পতিবার সকালে তাদের আক্‌দ হয়েছে বনানীর এক রেস্তোরাঁয়। আর রমনা চার্চে খ্রিষ্টান মতে বিয়ে হয়েছে শনিবার। এরপর সেদিন সন্ধ্যায় রাজধানীর ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে তাদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই অনুষ্ঠান ছোট পর্দা, বড় পর্দা, মঞ্চ আর সংগীত জগতের তারকাদের এক মিলনমেলায় পরিণত হয়। এর আগে গত বুধবার পার্লামেন্ট মেম্বারস ক্লাবে হয়েছে গায়েহলুদ ও মেহেদি অনুষ্ঠান।

আরিক আনাম খান লন্ডন ফিল্ম স্কুল থেকে ডিরেকশনের ওপর স্নাতকোত্তর করেছেন। তিনি নিজেও মঞ্চ ও টিভি নাটকে অভিনয় করছেন।

আর তার স্ত্রী এগনেস র‍্যাচেল প্যারিস নৃত্যশিল্পী। তিনি এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের প্রভাষক। নাচের ওপর পড়াশোনা করেছেন কলকাতার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে। সেখান থেকে তিনি স্নাতকোত্তর ও এমফিল করেছেন। সামনে সেখানেই পিএইচডি করবেন।

এগনেস র‍্যাচেল প্যারিসের সঙ্গে আরিক আনাম খানের পরিচয় ২০১৫ সালের মার্চ মাসে। ২০১৮ সালে দুই পরিবার মিলে তাদের আংটি পরিয়ে দেন।

The post তারিক–নিমার ছেলে দুই ধর্ম মতে বিয়ে করলেন appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
কতটুকু প্রস্রাব লাগলে সে কাপড়ে নামায পড়া যাবে না? https://www.amaderbrahmanbaria.org/bd/2019/01/20/406250.htm Sun, 20 Jan 2019 17:47:30 +0000 https://www.amaderbrahmanbaria.org/bd/?p=406250 প্রশ্ন : আসসালামু আলাইকুম। মুহতারাম, আমার প্রশ্নগুলো হলো-১। কাপড়ে সামান্য প্রস্রাব বা বীর্য লেগে শুকিয়ে গেলে এবং এ নাপাকীর কোনো চিহ্ন কাপড়ে না দেখা গেলে ঐ কাপড় দিয়ে কি নামায আদায় করা যাবে? ২। শুচিবায়ুতে আক্রান্ত ব্যক্তি যদি প্রস্রাবের বা কামভাবের অনবরত সমস্যার কারণে নামাযের মধ্যে প্রস্রাব বা বীর্য বের হয় তবে উক্ত অবস্থায় তার … Continue reading কতটুকু প্রস্রাব লাগলে সে কাপড়ে নামায পড়া যাবে না?

The post কতটুকু প্রস্রাব লাগলে সে কাপড়ে নামায পড়া যাবে না? appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>
প্রশ্ন : আসসালামু আলাইকুম। মুহতারাম, আমার প্রশ্নগুলো হলো-১। কাপড়ে সামান্য প্রস্রাব বা বীর্য লেগে শুকিয়ে গেলে এবং এ নাপাকীর কোনো চিহ্ন কাপড়ে না দেখা গেলে ঐ কাপড় দিয়ে কি নামায আদায় করা যাবে? ২। শুচিবায়ুতে আক্রান্ত ব্যক্তি যদি প্রস্রাবের বা কামভাবের অনবরত সমস্যার কারণে নামাযের মধ্যে প্রস্রাব বা বীর্য বের হয় তবে উক্ত অবস্থায় তার নামায আদায় করা বৈধ হবে কি?

উত্তর :

ওয়া আলাইকুমুস সালাম।

১। যদি প্রস্রাব বা বীর্য এক দেরহাম (গোলকৃত ভাবে একটা কাঁচা টাকা অর্থাৎ হাতের তালুর নীচ স্থান পরিমানের সমান) পর্যন্ত শরীর বা কাপড়ে লাগে তবে মাফ। মাফের অর্থ হল স্বেচ্ছায় বা বিনা ওযরে এ পরিমান সহ নামায আদায় করলে মাকরূহের সাথে নামায আদায় হবে। আর এক দিরহামের চেয়ে বেশি লাগলে তা নিয়ে নামায পড়লে নামায হবে না।–আদ্দুররুল মুখতার ৩১৬; আল বাহরুর রায়েক ১/১২৫

২। যদি উক্ত ব্যক্তির প্রস্রাব বা বীর্য অনবরত এমনভাবে আসতে থাকে যে, নামাযের কোন একটি পূর্ণ ওয়াক্তের মধ্যে এতটুকু সময়ও বিরতি হয় না, যার মধ্যে সে শুধু অজুর ফরজ অঙ্গগুলো ধুয়ে সংক্ষেপে ফরজ নামায আদায় করতে পারে তবে সে মাযূর গণ্য হবে। পরবর্তী ওয়াক্ত সমূহে উক্ত ওযর একবার পাওয়া গেলেও সে মাযূর থাকবে। পুরো ওয়াক্ত জুড়ে আসা জরুরী নয়। তবে কোন ওয়াক্তের মধ্যে যদি উক্ত ওযর একবারও দেখা না যা তখন সে আর মাযূর বলে গণ্য হবে না। এরূপ ব্যক্তির হুকুম হল, সে প্রত্যেক নামাযের ওয়াক্তে নতুন অজু করবে। ঐ ওয়াক্ত যতক্ষণ পর্যন্ত থাকবে ততক্ষণ পর্যন্ত তার অজু বহাল থাকবে অর্থাৎ উক্ত প্রস্রাব বা বীর্যের কারনে তার অজু ভঙ্গ হবে না। তবে উক্ত কারন তথা প্রস্রাব বা বীর্য ব্যতীত অজু ভঙ্গের অন্য কোন কারন ঘটলে অজু ভেঙ্গে যাবে।

আর প্রস্রাব বা বীর্য কাপড়ে লাগার পরে যদি মনে হয় নামায শেষ হবার পূর্বেই আবার লেগে যাবে তবে তা ধৌত করা ওয়াজিব নয়। অন্যথায় পাক কাপড়ে নামায আদায় করতে হবে।–ফাতাওয়া হিন্দিয়া ১/৪০; মারাকীল ফালাহ, পৃষ্ঠা ১৪৯

উত্তর প্রদান করেছেন – মুফতি আবুল হুসাইন, প্রধান মুফতি ও মুহাদ্দিস, আল-জামেয়াতুল ইসলামিয়া আশরাফুল উলূম মাদরাসা, নড়াইল।

The post কতটুকু প্রস্রাব লাগলে সে কাপড়ে নামায পড়া যাবে না? appeared first on AmaderBrahmanbaria.Com - আমাদের ব্রাহ্মণবাড়িয়া.

]]>