রবিবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

‘২০১৪ সালের ৬ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন’

ban min 19-10-13‘২০১৪ সালের ৬ জানুয়ারি দশম জাতীয় নির্বাচন হতে পারে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম। তিনি বলেন, সরকার এই তারিখেই নির্বাচন করার চিন্তা ভাবনা করছে। এর কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, ৯৬ সালে আওয়ামীলীগ মতায় এসেছিল। এরপর ২০০৮ সালে আবার মতায় আসে। তাই ২০১৩ সালকে বাদ দিয়ে ২০১৪ সালেই নির্বাচন করার ব্যাপারে আগ্রহী সরকার। তিনি আগামি নির্বাচনকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করার কথাও বলেন। মুক্তিযুদ্ধ প্রতিমন্ত্রি আরো বলেন, যুদ্ধাপরাধীদের বিচার কাজ শুরু হয়েছে। আশা করি শেখ হাসিনার সময়েই অন্তত  কয়েকজন যুদ্ধাপরাধীর ফাঁসির রায় কার্যকর করা হবে। 
তিনি শনিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার দরিকান্দি বাড্ডা আছমাতুন্নেছা উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী ও প্রাক্তন শিার্থীদের পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রি এসব কথা বলেন। দরিকান্দি বাড্ডা আছমাতুন্নেছা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক প্রকৌশলী কাজী দবির উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সাংসদ শাহ জিকরুল আহমেদ খোকন, তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তফা জব্বার, সাবেক সংসদ সদস্য ড. এ ডব্লিউ এম আব্দুল হক, সাবেক এমপি এম এ খালেক, বিশিষ্ট শিল্পপতি ফায়েজুর রহমান বাদল। তাছাড়াও বক্তব্য রাখেন প্রফেসর ডা. একেএম শরিফুল ইসলাম, লোকমান হোসেন, লায়ন আব্দুল মতিন, প্রিন্সিপাল রফিকুল ইসলাম, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রেহান উদ্দিন দুলাল, মাসুদ করিম সাজু, স্পেন প্রবাসী আব্দুস সাত্তার প্রমুখ। আলোচনা শেষে স্মৃতিচারণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন ক্ষুদে গানরাজ পড়শী, কাজী শুভ, পলাশ, কাকন ও ইরফান। পরে ১ কোটি ৩৪ লাখ টাকা ব্যায়ে দরিকান্দি তাজুল ইসলাম আদর্শ কলেজের দ্বিতল সম্প্রসারন ভবনের ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন।