শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বাঞ্ছারামপুরে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫

bijoy1ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় গ্রাম্য সালিশকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে।

বুধবার বিকেলে উপজেলার তেজখালী ইউনিয়নের আকানগর গ্রামে এ সংঘর্ষ হয়। পরে ওই গ্রামের কয়েকটি বাড়িতে ভাঙচুর ও লুটপাট কর‍া হয।

সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে জাহাঙ্গীর বাদশা (৫৫), জাকির মিয়া (৪৫), কবির মিয়া (৩৪), জাকির হোসেন (২৫), রাসেল (২৩), জালাল (৩৫), বাদল (৪০), সেলিম (৩০), আনিছ মিয়া (৩২) ও লিটনের (২০) নাম জানা গেছে। আহতদের বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার সিএনজিচালিত অটোরিকশা চুরির অভিযোগে আকানগর গ্রামের এক অটোরিকশা চালককে গ্রাম্য সালিশে এক লাখ ৭০ হাজার টাকা জরিমানা ও ১০ বার কান ধরে উঠাবসা করার রায় দেন। এই রায়ের বিরুদ্ধে গ্রামের অধিকাংশ লোক প্রতিবাদ করলে ওই সালিশ পণ্ড হয়ে যায়।
 
এ ঘটনার জের ধরে বুধবার বিকেলে কথা কাটাকাটির একপর্যায়ে আকানগর গ্রামের বকশি বাড়ি ও সাহেব বাড়ির লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এতে উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়। সংঘর্ষের সময় বকশি বাড়ির লোকজন স্থানীয় শাপলা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির অফিসে হামলা করে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায় বলে অভিযোগ পাওয়া গেছে।
 
সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বাঞ্ছারামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন চৌধুরী জানান, দুই পক্ষের পাল্টাপাল্টি হামলা ও সংঘর্ষের ঘটনায় পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।