শনিবার, ১০ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং ২৮শে মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

বিএনপি বিচারব্যবস্থাকে ক্ষমতায় যাওয়ার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে : কাদের

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বিচারব্যবস্থাকে ক্ষমতায় যাওয়ার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। সংবাদ সম্মেলন ডেকে মিথ্যাচারের মাধ্যমে মায়াকান্না করে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। প্রশাসন, সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে বিএনপির নিজেদের লোক আছে, এ কথা বলে আইনের বরখেলাপ করে উসকানি দিচ্ছে বিএনপি।

আজ বুধবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এই সংবাদ সম্মেলন ডাকে আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া যখন বললেন প্রশাসনে, সেনাবাহিনী ও পুলিশে তাঁর লোক আছে—কর্মীদের অভয় দিয়েছেন, তাহলে বিএনপি নেতারা কী নিয়ে ভয় পাচ্ছেন? এ প্রশ্নের উত্তর নেই। এত সেনাবাহিনী, পুলিশ আর প্রশাসন থাকলে তো অসুবিধা নেই। খালেদা জিয়া দলীয় নেতা-কর্মীদের আশ্বস্ত করেছেন, এখানে তাঁর লোক আছে—অভয় দিয়ে তিনি কেন এখন ভয় পাচ্ছেন?

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ জনগণের রাজনৈতিক শক্তি হিসেবে দেশের সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা দিতে যতটুকু করা দরকার, ততটুকু করবে। আওয়ামী লীগ কোনো সংঘাত, ষড়যন্ত্রে বিশ্বাস করে না। বিএনপি বোমা-সন্ত্রাসের মাধ্যমে নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। আওয়ামী লীগ কোনো সন্ত্রাস ও সহিংসতা সহ্য করবে না। সন্ত্রাস ও সহিংসতার মাধ্যমে দেশের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে নিজেদের দুর্নীতির অপরাধ ঢেকে রাখা যাবে না। তিনি বলেন, ‘আমরা দেশের সব গণতান্ত্রিক, দেশপ্রেমিক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জনগণকে বিএনপির সন্ত্রাস, দুর্নীতি, নাশকতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে ও প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাই।’