সোমবার, ২৩শে এপ্রিল, ২০১৮ ইং ১০ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

সরকার আগামী দিনে শতভাগ শিক্ষিত মা গড়ে তুলতে অঙ্গীকারবদ্ধ-ক্যা.তাজ এমপি

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : শেখ হাসিনার সরকার আগামী দিনে বাংলাদেশে শতভাগ শিক্ষিত মা গড়ে তুলতে চায়,কারন একজন শিক্ষিত মা একটি শিক্ষিত জাতি উপহার দিতে পারে।সেই লক্ষে বর্তমান সরকার দেশকে শতভাগ ‘নিরক্ষরমুক্ত ও শিক্ষিত জাতি’ ঘোষনা করার জন্য কাজ করে যাচ্ছে সেই জন্য দেশটাকে শিক্ষিত জাতি হিসেবে গড়ে তুলতে শিক্ষাক্ষেত্রে যেমন বাজেটে সর্ব্বোচ্চ অর্থ বরাদ্ধ দেয়া হয়েছে,তেমনি ডিগ্রী পর্যন্ত নারীদের বিনাবেতনে পড়াশুনার করার পরিকল্পনা করছে সরকার।সে জন্য প্রতি জেলায় একটি করে বিশ^বিদ্যালয় স্থাপিত হচ্ছে।একইভাবে পরিকল্পনুযায়ী বাঞ্ছারামপুর উপজেলা হবে শিক্ষানগরী।এখানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ও মেয়েদের জন্য আলাদা ডিগ্রী কলেজ স্থাপনের চেষ্টা চলছে’-গতকাল ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় এক বিশাল মা সমাবেশে এসব কথা বরেন ক্যা.এবি তাজুল ইসলাম এমপি।

বৃহস্পতিবার দুপুরে দরিকান্দি বাড্ডা আছমাতুন্নেছা উচ্চবিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গনে এ সমাবেশ হয়। বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মাসুদ করিম সাজু এর সভাপতিত্বে স্থানীয় সাংসদ ক্যাপ্টেন(অব.) এ বি তাজুল ইসলাম প্রধান অতিথি ছিলেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা গোলাম ইছহাক, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সনি আক্তার সুচি, ইঞ্জিনিয়ার ওবায়দুল হক, দরিকান্দি ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম স্বপন, সলিমগঞ্জ ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম, দরিকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহিদুল হক দানিস, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম আবুল, দিলরুবা খানমসহ দেড় সহ¯্রাধিক মা উপস্থিত ছিলেন।

এ সময় তিন রতœগর্ভা মা আক্তার বেগম, ফিরোজা বেগম ও শাহাজাদী বেগম-কে সম্মাননা এবং সাত শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে সহযোগিতা করেন স্পেন প্রবাসী মোরশেদ আলম ও মৌসুমী জাহান নাজমা।

Print Friendly, PDF & Email