রবিবার, ১৭ই জুন, ২০১৮ ইং ৩রা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় গরিব-পথশিশু-সুবিধাবঞ্চিত ৫০ শিশুর মুখে হাসি ফোটাল “হাসিমুখ”

ডেস্ক রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় গরিব-পথশিশু-সুবিধাবঞ্চিত হতদরিদ্র ৫০ শিশুকে ঈদের নতুন পোশাক প্রদান করেছে “হাসিমুখ” নামে শিক্ষার্থীদের একটি সংগঠন। মঙ্গলবার (১২ জুন) আখাউড়া উপজেলা মিলনায়তনে ঈদবস্ত্র বিতরণ করে সংগঠনটি। আখাউড়া উপেজলার সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামছজ্জামান প্রধান অতিথি থেকে ঈদবস্ত্র বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা অফিসার মোহাম্মদ শামছজ্জামান বলেন, আসন্ন ঈদকে কেন্দ্র করে “হাসিমুখ”র এই উদ্যোগটি মহান। এই গরিব, পথশিশু, সুবিধাবঞ্চিত ৫০ জন শিশুদের মধ্যে লুকিয়ে আছে অনেক সুপ্ত প্রতিভা। একদিন তারাও সমাজের অবহেলিত গরিব, পথশিশু, সুবিধাবঞ্চিতদের মাঝে ঠিক এই রকম করে ঈদবস্ত্র বিতরণ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। একটি জাতির সর্বাধিক গুরুত্বপূর্ণ সম্পদ হচ্ছে শিশুরা। আজ যারা শিশু তাদেরকে যদি আমরা সযত্নে, সুস্থ-সুন্দর পরিবেশে বিকাশ লাভের সুযোগ করে দিই, তাহলে ভবিষতে তারা হবে এদেশের এক একজন আদর্শ, কর্মক্ষম, সুযোগ্য নাগরিক। এক সময় তারা দেশের প্রতিটি সেক্টর-এ অসাধারণ দক্ষতার পরিচয় দিয়ে এ দেশকে অগ্রগতির দিকে নিয়ে যাবে। আমাদের দেশের বেশীর ভাগ শিশু সুষ্ঠু বিকাশের উপযুক্ত পরিবেশ থেকে বঞ্চিত।

আরও : বাংলাদেশিদের ১২ বছর অপেক্ষা করতে হবে মার্কিন গ্রিনকার্ড পেতে

এই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক সেলিম ভুঁইয়া, ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির ডি.জি.এম মোহাম্মদ আহামেদ শাহ্ আল জাবের, আখাউড়া রিপোর্টারস ইউনিটির সভাপতি আব্দুল মমিন বাবুল,আখাউড়া সমাজ সেবক কর্মকর্তা মোঃ ফারুক খান, আখাউড়া পৌর যুবলীগের সাধারণ সম্পাদক পদ প্রার্থী মোক্তার হোসেন ফায়সাল এবং শিক্ষক জহিরুলহক সহ প্রমুখ।

অত্র সংগঠনের সভাপতি জাবেদুল ইসলাম তুহিনের সভাপতিত্বে সাদ্দাম হোসাইনের সঞ্ছালনায় স্বাগত বক্তব্য রাখেন- হাসিমুখের নারী বিষয়ক সম্পাদক সাদেকা খাতুন চাদরিন।

হাসিমুখের সাধারণ সম্পাদক আকাশ বাসফোর বলেন, হতদরিদ্র মানুষের মলিন মুখগুলোতে হাসি ফোটাতেই তাদের এ উদ্যোগ। ঈদ আনন্দের অন্যতম প্রধান অনুষঙ্গ নতুন পোশাক। বিশেষ করে শিশুদের বেলায় তা চিরন্তন। কিন্তু অনেক দরিদ্র পরিবারের পক্ষে শিশুদের এ ইচ্ছা পূরণ করা সম্ভব হয় না। তাই তাদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করেছি আমরা।

হাসিমুখের সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ পারভেজ বলেন, আমাদের সদস্যদের নিজ অর্থায়নে আমরা প্রতিবছর আখাউড়া উপজেলায় সুবিধাবঞ্চিত হতদরিদ্রদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করে থাকি।

Print Friendly, PDF & Email