[bangla_day], [english_date] [bangla_date]

মালালার বায়োপিকের প্রথম ঝলক

বিনোদন ডেস্ক: বিশ্বজুড়ে আলোচিত পাকিস্তানি কিশোরী মালালা ইউসুফজাই। এক সাক্ষাৎকারে তিনি জানান, তার পছন্দের নায়ক হচ্ছেন শাহরুখ খান। সবচেয়ে ভালো ছবি ‘দিলওয়ালে দুলহানিয়ে লে যায়েঙ্গে’। এবার মালালার লড়াইয়ের গল্প নিয়ে তৈরি হচ্ছে সিনেমা।

মূলত মালালার লড়াইয়ের গল্প নিয়ে বলিউডে তৈরি হচ্ছে এই ছবিটি। নাম ‘গুল মাকাই’। এটি পরিচালনা করছেন আমজাদ খান। এরই মধ্যে ছবিটিকে ঘিরে তৈরি হয়েছে তুমুল আগ্রহ। গতকাল মঙ্গলবার এই ছবির ফার্স্ট লুক প্রকাশ করা হয়েছে।

পাকিস্তানের সোয়াত উপত্যকার একজন সাধারণ মেয়ে থেকে সর্বকনিষ্ঠ নোবেলজয়ী হওয়ার পথ কতটা কঠিন ছিলো মালালার জন্য, সেটাই তুলে ধরার চেষ্টা করা হয়েছে প্রথম ঝলকে। ছবিটিতে মালালা চরিত্রে অভিনয় করেছেন রিম শেখ। এছাড়াও অভিনয় করেছেন দিব্যা দত্ত, মুকেশ ঋষি, অভিমন্যু সিংহ ও আজাদ খান।

ছবিটির পোস্টারে দেখানো হয়েছে, দুই হাতে ধরে রাখা একটি বই এবং বইয়ের মধ্যে বিধ্বস্ত জনপদকে মালালার লড়াইয়ের রূপক হিসেবে।‘গুল মাকাই’ছবিতে তালেবান অধ্যুষিত সোয়াতের জীবনযাপনের নানান মুহূর্ত উঠে আসবে। এই ছবিটির দৃশ্যধারণ করা হয়েছে কাশ্মীরে।

মৃত্যুর মুখ থেকে ফিরে এসে নারী শিক্ষার অধিকার নিয়ে লড়াই করার প্রতিবাদী কণ্ঠস্বর নোবেলজয়ী মালালা ইউসুফজাইয়ের জীবন ঘিরে ভারতে নির্মিত হচ্ছে ‘গুল মাকাই’।

এ জাতীয় আরও খবর

ব্রাজিলকে কাঁদিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে বেলজিয়াম

অবশেষে সন্ধান মিলল রহস্যময় সেই শহরের

ঈশ্বর, তুমি আমাকে বাঁচিয়েছ: কঙ্গনা

‘ভারত’র জন্য মাত্র সাড়ে ছয় কোটি রুপি নিচ্ছেন প্রিয়াঙ্কা

প্রেমের কোনও জায়গা নেই : জ্যাকুলিন

থাই গুহায় আটক ফুটবলারদের বিশ্বকাপ দেখার আমন্ত্রণ ফিফার