বৃহস্পতিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১২ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

মানসিকভাবে সবাইকে ছাড় দেওয়ার অভ্যাস করা উচিত : মিশা সওদাগর

বিনোদন ডেস্ক।। চলচ্চিত্র অভিনেতা মিশা সওদাগর। ঈদে তার অভিনীত তিনটি ছবি মুক্তি পাচ্ছে। এই ছবি ও অন্যান্য প্রসঙ্গে  অনলাইনের সঙ্গে কথা বলেছেন তিনি।

ঈদে আপনার অভিনীত তিনটি ছবি মুক্তি পাচ্ছে। মুক্তিপ্রাপ্ত চারটি ছবির মধ্যে তিনটিতেই আপনি অভিনয় করেছেন। কেমন লাগছে?
আমার অভিনীত ‘ক্যাপ্টেন খান’, ‘মনে রেখো’ এবং ‘জান্নাত’ ছবি তিনটি এবারের ঈদে মুক্তি পাচ্ছে। এর আগে একবার আমার অভিনীত ছয়টি ছবি মুক্তি পেয়েছিল। এবার তিনটি ছবি রিলিজ হচ্ছে। অনুভূতি প্রায় একই। এখন যেহেতু ছবি কম নির্মিত হচ্ছে, এই সময়ে যদি তিনটি ছবি মুক্তি পায় একজন অভিনেতার জন্য এটা অনেক পজেটিভ আমি মনে করি। তবে এটা চিন্তা করা উচিৎ, আমাদের নিজেদের মধ্যে মারামারি না করে কিছু ছবি ঈদের পর মুক্তি দিলে অসুবিধা ছিল না। কারণ সব ভালো ছবি যদি ঈদে চলে আসে তাহলে ঈদের পরে সিনেমা হলে একটা গ্যাপ দেখা যাবে। আমরা তো অভিনেতা। ছবি রিলিজ নিয়ে আমাদের আসলে কিছু বলার থাকে না। এ বিষয়ে প্রডিউসাররা ভালো জানেন। তবে ছবির দম অনুযায়ী ছবি রিলিজ দেওয়া উচিৎ। চারটি ছবিই মানসম্মত। ঈদে এবং ঈদের পরে যদি দুইটা দুইটা ছবি মুক্তি পেতো তাহলে আমার মনে হয় ভালো হতো। চারটা-পাঁচটা ছবি কারও পক্ষে দেখা সম্ভব না। এখন ইন্ডাস্ট্রির যে অবস্থা তাতে করে ঈদে সর্বোচ্চ তিনটা ছবি আসা উচিৎ ছিল। দুইটা ছবি ঈদে মুক্তি পেলে প্রডিউসার টাকা পায়। এত ছবি এলে টাকা ভাগ হয়ে যাবে। প্রডিউসার ক্ষতিগ্রস্থ হবে।

কোন ছবিটি নিয়ে আপনি বেশি আশাবাদী?
তিনটি ছবিই তিনটি গুণে গুণান্বিত। জান্নাতে আমি একেবারেই যুগোপযোগী তরুণদের মাথা নষ্ট করে দিয়ে অন্যদিকে নিয়ে যাই। সুন্দর সুন্দর কথা বলে মাইন্ড সেটিং করে দেই। আর মাতালে আমি অসম্ভব পোড় খাওয়া প্রেমিক। ক্যাপ্টেন খান ছবিতে আমি আর শাকিব দুই বছর পর একসঙ্গে অভিনয় করেছি। এই ছবিটি হলও বেশি পাচ্ছে। এখানে আমি আন্তর্জাতিক মাফিয়া থাকি। আর মনে রেখো ছবিতে আমার মারাত্নক অভিনয় দেখবে দর্শক। জলহস্তির মতো আমি হাঁটি, দেখতে ভয়ঙ্কর। এজন্য এই ছবিগুলো যদি গ্যাপে গ্যাপে আসতো তাহলে ভালো হতো। কিন্তু আমরা তো শিল্পী এসব নিয়ে কিছু বলতে পারি না।

আপনি অভিনেতার পাশাপাশি শিল্পীদের নেতাও। সেক্ষেত্রে আপনি কিন্তু পরিচালক বা প্রডিউসারদের ছবি মুক্তি নিয়ে বলতে পারবেন এতগুলো ছবি যেন একসঙ্গে মুক্তি না দেওয়া হয়-
আসলে অলরেডি বলছি। আমি ওইভাবে বলতেও পারি না। এখন জোর দিয়ে বলতে পারি না। কারণ তখন আবার প্রডিউসাররা বলতে পারেন আমার টাকা, আমার ফিল্ম আমি রিলিজ দেবো। আপনি অভিনয় করেছেন, আপনার পারিশ্রমিক নিয়ে গেছেন। এরপর এসব বলার আপনি কে? তাই আমি আমার মতামত দিতে পারি গণমাধ্যমের মাধ্যমে। এ ছাড়া কোনো পরিচালক, প্রডিউসারকে জোর দিয়ে কিছু বলা উচিত হবে না।

তিনটি ছবির মধ্যে কোন ছবিগুলো দর্শকদের দেখতে বলবেন?
আমি দর্শকদের তিনটি ছবিই দেখতে বলবো। এটা আমার গুরুদায়িত্ব। তবে যেহেতু শাকিব আর আমি দুই বছর পর একসঙ্গে কাজ করেছি এই ছবিটির সাথে মানুষের অন্যরকম একটা চাহিদা আছে। এ ছাড়া অন্য ছবিগুলো অনেক ভালো হয়েছে।

আপনি কোন ছবিটি দেখবেন?
আমি ঈদের দিন অনেক ব্যস্ত থাকবো। চাইলেও সেদিন হলে গিয়ে ছবি দেখা সম্ভব হবে না। তবে যে ছবিটি ভালো যাবে সেই ছবিটি প্রথম দেখবো। এরপর পর্যায়ক্রমে সবগুলো ছবিই দেখার ইচ্ছে আছে।

ঈদে আপনার ভক্তদের কী বার্তা দিতে চান?
আমরা অস্থির সময়ের মাঝ দিয়ে যাচ্ছি। আমরা যারা শারীরিক এবং অর্থনৈতিকভাবে সামর্থ্য আছে তারা কোরবানি দেই। কিন্তু কোরবানি মানে ছাড় দেওয়া। তাই মানসিকভাবে সবাইকে ছাড় দেওয়ার অভ্যাস করা উচিত। সবাইকে ঈদ মোবারক। উৎস : দৈনিক আমাদের সময়