বুধবার, ২৪শে অক্টোবর, ২০১৮ ইং ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

ইন্দুবালা ছবির নামভূমিকায় নাট্যাভিনেত্রী পায়েল

ইমরুল শাহেদ: সঙ্গীতের শিরোনাম থেকে ইন্দুবালা নামটি এবার উঠে এসেছে চলচ্চিত্রের শিরোনামে। মিডিয়া জগতের তরুণ নির্মাতা জয় সরকার এই ছবিটি নির্মাণ করছেন। মণপুরা ছবির জনপ্রিয় কন্ঠ নিয়ে অভিনেতা ফজলুর রহমান বাবু ইন্দুবালা গানটি গান। প্লাবন কোরেইশী সুরারোপিত গানটি সেই সময়ে যথেষ্ট জনপ্রিয়তা পায়। তবে ছবির নাম ইন্দুবালা হলেও গানটির সঙ্গে ছবিটির বিষয়বস্তুর কোনো সম্পর্ক নেই। গানের কথা থেকে শুধু ইন্দুবালা নামটিই নেওয়া হয়েছে। ইন্দুবালা কথাটির অর্থ হলো চাঁদকন্যা।

পরিচালক জয় সরকার জানিয়েছেন, ইন্দুবালা চরিত্রে অভিনয় করছেন কেয়া আক্তার পায়েল নামের একজন নাট্যাভিনেত্রী। মিডিয়া জগতে তিনি শুধু পায়েল নামে পরিচিত।

পায়েল জানান, পারফর্মিং আর্টের বিভিন্ন শাখায় কাজ করলেও ইন্দুবালা তার প্রথম ছবি। তিনি শুধু এই ধারার ছবিতেই তার ক্যারিয়ার বিকশিত করতে চান। তিনি এক সময় বাণিজ্যিক ছবিতেও কাজ করবেন। তবে সেটা করবেন ব্যতিক্রমি ধারার এসব ছবিতে অভিজ্ঞতা লাভের পর।

পায়েল ফটোশ্যুট দিয়ে মিডিয়া জগতে তার বিচরণ শুরু করেন। তার অভিনীত প্রথম নাটক হলো রুপকথার রঞ্জনা। তারপর বেশ কয়েকটি নাটক। পরিচালক বলেছেন, সময়ের প্রেক্ষাপটে নির্মিতব্য এই ছবিটি একটি অন্য রকম ছবি।

পায়েল ছাড়াও ইন্দুবালার অন্যান্য চরিত্রে রয়েছেন আনিসুর রহমান মিলন, সাদেক বাচ্চু, ফজলুর রহমান বাবু প্রমূখ।
ইন্দুবালা ছবিটি রচনা করেছেন মাসুম আজিজ। নাজ প্রযোজিত এই ছবিটি পরিবেশনা করবে নাজ মাল্টি মিডিয়া। আগামী ১ সেপ্টেম্বর জাতীয় প্রেস কাবের ভিআইপি লাউঞ্জে ইন্দুবালার মহরত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

ছবিটির জন্য ইতোমধ্যে লোকেশনও স্থির হয়ে গেছে। একটি লোকেশন নেওয়া হয়েছে জয়পুরহাটে এবং আরেকটি লোকেশন নেওয়া হয়েছে সিলেটের নবীগঞ্জে।