মঙ্গলবার, ১১ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৭শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

মায়ের বিরুদ্ধে মেয়ের সংবাদ সম্মেলন

নিউজ ডেস্ক।। ভালবাসার বিয়ে মেনে না নেয়ায় মায়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন তানিয়া নাসরিন রিক্তা (১৯) নামের এক যুবতী। রোববার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে (ক্র্যাব) এ সংবাদ সম্মেলন করেন তিনি।

লিখিত বক্তব্যে রিক্তা বলেন, তার বাবার নাম আবুল কাশেম। মা নাজমা বেগম। তার গ্রামের বাড়ি ভোলায়। তার সঙ্গে আব্দুল্লাহ আল-মামুন (২৫) নামের এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। যা তার পরিবার মেনে নেয়নি। পরে গত ৭ আগস্ট রাজধানীর মিরপুর-১০ নম্বর এলাকায় একটি কাজী অফিসে গিয়ে ইসলামী শরিয়া মোতাবেক আব্দুল্লাহকে করেন। কিন্তু বিয়ের পর তার মা তার স্বামী আব্দুল্লাহ ও তার আত্মীয়-স্বজনদের বিরুদ্ধে তাকে (রিক্তা) অপহরণের অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেন। কিন্তু প্রকৃতপক্ষে তিনি অপহৃত হননি।

রিক্তা আরো বলেন, এর আগে গত বছরের ২১ মে তারা দুজনে সেচ্ছায় বিয়ে করেন। বিষয়টি জানার পর বিয়ের কথা মেনে নেয়ার মিথ্যে আশ্বাসে তার পরিবার জোর করে তালাক নামায় স্বাক্ষর নিয়ে ২৭ মে তাদের বিবাহ বিচ্ছেদ ঘটায়। পাশাপাশি তার মা তার স্বামীর বিরুদ্ধে একটি মিথ্যা সাইবার মামলা দায়ের করেন। ওই মামলায় তার স্বামী ৪ মাস ১৯ দিন কারাভোগ করেন।

রিক্তা জানান, তেজগাঁও থানায় দায়েরকৃত মামলায় তার কলেজ পড়–য়া দেবর আব্দুল্লাহ আল-মানসুর কারান্তরীণ। অথচ মামলা হওয়ার পর অপহৃত নয়, স্বেচ্ছায় বিয়ে করার বিষয়টি মোবাইল ফোনে তেজগাঁও থানার ওসিকে জানানো হয়। কিন্তু ওসি তার কথা শোনেননি।

বর্তমানে তিনি স্বামী ও তার পরিবারের লোকজন মিথ্যা মামলার আসামী হয়ে পালিয়ে বেড়াচ্ছেন। এ থেকে পরিত্রানের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন রিক্তা।

এ জাতীয় আরও খবর

সুন্দরবনে নানা অপকর্মে জড়িত বনবিভাগের কর্মচারীরা

নদীগর্ভে নড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্স

‘পাকিস্তান কোটি কোটি ‘মরা রুপি’ নিয়ে বসে আছে’

নাইজেরিয়ায় বিস্ফোরণ: নিহত ৩৫, আহত শতাধিক

কিউ ৪০০ মডেলের উড়োজাহাজ কিনতে বিমানের চুক্তি

খুলনায় নিখোঁজের ১৫ দিন পর স্কুলশিক্ষকের লাশ উদ্ধার

রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত

পলক ফেলতেই গায়েব ভবনগুলো

কেন আত্মহত্যা করে মানুষ?