বৃহস্পতিবার, ৪ঠা অক্টোবর, ২০১৮ ইং ১৯শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

পাসপোর্ট করতে গিয়ে রোহিঙ্গা তরুণী আটক

নাটোর প্রতিনিধি: নাটোরে ভুয়া পরিচয়ে পাসপোর্ট করার সময় সোমা খাতুন নামের এক রোহিঙ্গা তরুণীকে আটক করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। সেই সঙ্গে ওই রোহিঙ্গা তরুণীর সহযোগী ফারুক ইসলামকেও আটক করা হয়েছে।

নাটোর পাসপোর্ট অফিসে গতকাল রোববার দুপুরে এ ঘটনা ঘটে। আজ সোমবার দুপুরে ডিবির পক্ষ থেকে নাটোর সদর থানায় মামলা করা হয়েছে।

ডিবি পুলিশ ও পাসপোর্ট অফিস সূত্রে জানা গেছে, মালয়েশিয়া প্রবাসী নাটোরের লালপুর উপজেলার দূর্গাপুরের শাকিল ও বড়াইগ্রাম উপজেলার আহম্মদপুরের সালমানের সহযোগী ফারুকের সহায়তায় ওই তরুণী রোববার দুপুরে নাটোর পাসপোর্ট অফিসে তার পাসপোর্ট করতে যান। সেখানে ওই তরুণীকে দেখে পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের সন্দেহ হলে তারা পুলিশে খবর দেয়। পরে ডিবি পুলিশ তাদের আটক করে।

নাটোর পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মানিক চন্দ্র দেবনাথ আমাদের সময়কে জানান,লালপুর উপজেলার দূর্গাপুরের বদর উদ্দিনের মেয়ে হিসেবে ওই রোহিঙ্গা তরুণীর জন্ম নিবন্ধন ও ভোটার আইডি করা হয়েছে। এই ঠিকানা ব্যবহার করে ওই রোহিঙ্গা তরুণী পাসপোর্ট করতে চেয়েছিল।

নাটোর ডিবি পুলিশের পরিদর্শক সৈকত হাসান বলেন, ‘রোহিঙ্গা তরুণী ভুয়া ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে এসেছিল। দুই মালয়েশিয়া প্রবাসী শাকিল ও সালমান ওই তরুণীকে পাচার করতে চেয়েছিল। এই চক্রের সাথে যারা জড়িত তাদের সকলকে আইনের আওতায় আনা হবে।’

এ জাতীয় আরও খবর

জুতা নিক্ষেপ, জানাজা পড়া হলো না এমপির

র‌্যাবের এএসপি সজিব আসল না নকল টের পাননি ৯ বউ

৫ কিশোরকে ডেকে নিয়ে ন্যাড়া করে দিলেন প্রধান শিক্ষক!

ওসমানীতে বাংলাদেশ বিমানের জরুরি অবতরণ

‘আপনারা ভাবছেন রাষ্ট্রপতি হয়ে মহাসুখে আছি’

দেশে ফিরেই স্ত্রীকে বিষ খাওয়ালেন প্রবাসী

বাবার ওপর হাফেজ-পুত্রের এ কেমন অভিমান!

মা-বাবাসহ মাদরাসা ছাত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

কুমিল্লায় বাসে আগুনের মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর